রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
ঘোষনা
উল্লাপাড়ায় ট্রাক চাপায় এক নারী নিহত রায়গঞ্জে ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ওষুধ প্রদান অনুষ্ঠিত শাহজাদপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রান গেল কৃষকের সকল প্রতিষ্ঠানের অগ্নিনির্বাপক ব্যবস্থার রাখার তাগিদ নানকের ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ০৫ কেজি স্বর্ণ ফেলে ভারতে পালাল চোরাকারবারিরা মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন চরফ্যাশনে হত্যার উদ্দেশ্যে শিশুকে হাতপা বেঁধে নির্যাতন মির্জাগঞ্জ, দুমকি হবে মডেল উপজেলা এবি এম রুহুল আমিন গোমস্তাপুরে জাতীয় ভোটার দিবস ২০২৪ পালিত হয়েছে আধিপত্য বিস্তার নিয়ে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই চলেছে জাজিরা উপজেলায়

বিশ্বের সবথেকে ঝুকিপূর্ণ পেশা হচ্ছে সাংবাদিকতা বলেছেন, খান সেলিম রহমান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ৬৮ বার পঠিত

 

শেখ মোঃ হুমায়ুন কবির, সিনিয়র স্টাফ রিপোর্টার:  বিশ্বে কতশত পেশা রয়েছে তন্মধ্যে অধিকতর ঝুঁকিপূর্ণ ও সম্মানজনক পেশা হচ্ছে গণমাধ্যম।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র সম্পাদক ও বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব (বি,সি,পি,সি) কেন্দ্রীয় কমিটি’র প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান বলেন।

কোনো ব্যক্তি যখন সাংবাদিকতাকে পেশা হিসাবে বেছে নেয় তখন সে এটা জেনে ও বুঝে এ পেশায় নিজেকে নিয়োজিত করে যে, সত্য প্রকাশে তাকে বাধাহীন হতে হবে, তাকে হতে হবে সাহসী ও নির্ভিক একই সাথে তার পরিবারও জানে সত্য প্রকাশে তাদের উপর অনেক ঝড় আসতে পারে। হামলা-মামলা সহ আরোও নানাবিধ ঘটনার স্বীকার হওয়া লাগতে পারে এমনকি প্রাণ সংশয় ও হতে পারে।

অতএব, অবৈধ, অনিয়ম ও দুর্নীতিবাজ’রা সাবধান। সাংবাদিকদের হামলা মামলা ও হত্যার ভয় দেখিয়ে লাভ নেই।

খান সেলিম রহমান আরো বলেন, মনে রাখবেন আপনি সরকারি চাকরি করেন আপনার চাকরির মেয়াদ ৩০ বছর।

আপনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আপনার মেয়াদ ৫ বছর।

আপনি এমপি আপনার মেয়াদ ৫ বছর, যদি এলাকার উন্নয়নে ভালো কাজ করেন, তাহলে দল আপনাকে আবারো মনোনয়ন দিতে পারে তাও সারা জীবনের জন্য নয়।

মহান আল্লাহ রাব্বুল আলামীন যদি একজন
গণমাধ্যম কর্মী’কে সুস্থ্য রাখেন। তাহলে সে কবরে যাওয়ার আগের দিন পর্যন্ত সাংবাদিকতা করে যেতে পারবে। পক্ষান্তরে একজন গনমাধ্যমকর্মী যদি সততা ও নিষ্ঠার সাথে কাজ করে তাহলে সে অনেক দূর প্রসারিত হতে পারে। নিজেকে বিকাশিত করতে পারে বিশ্ব দরবারে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991