রবিবার, ২২ মে ২০২২, ০৫:৩৮ অপরাহ্ন
ঘোষনা
হবিগঞ্জে আ.লীগের ৪ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে  গাইবান্ধা সুন্দরগঞ্জে উপজেলায় এক স্কুল ছাত্রী ধর্ষণ। কথিত ধর্ষক নানা গ্রেফতার। নিয়ামতপুরে ভূমি সপ্তাহ উদ্বোধন ৷ রাজশাহীর পদ্মাপাড়ে এক মাস ব্যাপী আনন্দ মেলার উদ্বোধন করেন রাসিক মেয়র লিটন! সিরাজগঞ্জ জেলায় চলমান ব্র্যাক কর্মসূচি অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ময়মনসিংহের ভালুকায় সরকারী গার্লস হাইস্কুলের নতুন ভবনের  ভিত্তি প্রস্তর স্থাপন। সোনাপুর আনন্দ বাজারে সেই অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্ত দের মাজে এমপি মোহাদয়ের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করেন ইউপি চেয়ারম্যান মিশু হাওলাদার। ফরিদগঞ্জে স্ত্রীর মর্য‍াদার দাবিতে স্বামীর বাড়িতে বৃষ্টির অনশন ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি গোমস্তাপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন। 

বেলাল উদ্দিন জুয়েলের নামে মিথ্যে সংবাদ প্রকাশের প্রতিবাদ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২
  • ৬৪ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ চট্টগ্রাম থেকে প্রকাশিত অনলাইন দৈনিক চট্টগ্রাম এর গত ৩০শে মার্চ ২০২২ইং তারিখের পত্রিকায় “উত্তর পাহাড়তলী ত্রাসরুপে আবির্ভূত কে এই জুয়েল”এমন শিরোনামে সংবাদ পরিবেশন করা হয়,তাতে আমাকে জড়ানো হয়েছে। প্রকাশিত খবরে আমার যে সম্পৃক্ততা দেখানো হয়েছে-তা সম্পূর্ন উদ্দেশ্যপ্রনোদিত,ভিত্তিহীন, অবাস্তব ও কল্পনা প্রসূত।

আমি মনে করি,আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান,আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে এবং আমার ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় লিপ্ত এমন কারো দ্বারা প্ররোচিত হয়ে এ ধরণের একটা সংবাদ পরিবেশনের অপপ্রয়াস চালানো হয়েছে।দৈনিক চট্টগ্রাম এর মত একটি জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালে কোন রকম যাচাই-বাছাই ও সঠিক তথ্য সংগ্রহের চেষ্টা ব্যতিরেকে এমন একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করা অত্যন্ত দুঃখজনক।

এ ধরণের সংবাদ প্রকাশের পূর্বে আমার সামাজিক, অর্থনৈতিক অবস্থান সম্পর্কে ভালভাবে খোঁজ নেয়া উচিৎ ছিল।

উল্লেখ্য যে আপনার অনলাইন পত্রিকায় প্রকাশিত খবরের অত্র অঞ্চলের“উত্তর পাহাড়তলী ত্রাসরুপে আবির্ভূত কে এই জুয়েল” প্রসংগে যারা এ সম্পর্কে যে ভূয়া তথ্য প্রদান করেছে তাতে রিতিমত আমি বিশ্মিত কারন এদের কোনটার সাথেই আমি কোনভাবেই জড়িত নই। তাহলে আপনাদের নিকট আমার প্রশ্ন? একজন সংবাদ কর্মী কিভাবে কোন ধরনের তথ্য উপাত্ত ছাড়া মনগড়া নিউজ করে একজন ব্যাক্তি মানসম্মান হানি করে।সুতরাং আমি আবারো এই ধরনের অসত্যমূলক নিউজের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ ধরণের একটি অনৈতিক,অসত্য ও উদ্দেশ্য প্রনোদিত সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকতার মত একটি মহৎ পেশাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে বলে আমি মনে করি।আমি আপনাদের প্রকাশিত এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করছি।

একনজরে বেলাল উদ্দিন জুয়েল এর রাজনীতি ও সামাজিক ইতিকথা নিচে তুলে ধরা হলঃ

যুগ্ম সাধারণ সম্পাদক(২০০১-২০০২ স্কুল কমিটি )বাংলাদেশ ছাত্রলীগ,কার্গীল সরকারি বালক উচ্চ বিদ্যালয়।সদস্য(২০০৩-২০০৪)বাংলাদেশ ছাত্রলীগ,সন্দ্বীপ পৌরসভা শাখা,সন্দ্বীপ চট্টগ্রাম।
প্রচার সম্পাদক(২০০৬-২০০৭)বাংলাদেশ ছাত্রলীগ,সন্দ্বীপ পৌরসভা শাখা,চট্টগ্রাম।
সভাপতি বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ,৯ নং উওর পাহাড়তলী ওয়ার্ড,চট্টগ্রাম মহানগর।
১/১১ রাজপথের অগ্রসৈনিক,যুব-সংগঠক (২০১০-২০২২ চলমান)৯ নং উওর পাহাড়তলী ওয়ার্ড, চট্টগ্রাম মহানগর।যুগ্ম সাধারণ সম্পাদক
এইচ ব্লক সমাজ উন্নয়ন কমিটি।

যুবলীগ নেতা বেলাল উদ্দিন জুয়েল এর বাবা একজন মুক্তিযোদ্ধা যার ভারতীয় তালিকা নং-২০৪২৩,লাল মুক্তি বার্তা নং-২০৩০৬০২২৬,বাংলাদেশ মুক্তি সনদ নং – ০৬৪৮৬ লিপিবদ্ধ।

আগামী ২৪ ঘন্টার মধ্যে আপনাদের প্রকাশিত এ সংবাদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি।অন্যথায়,আপনার পত্রিকার বিরুদ্ধে আমি আইনানুগ ব্যবস্থা গ্রহনে বাধ্য হবো।

ধন্যবাদান্তে

বেলাল উদ্দিন জুয়েল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991