বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
ঘোষনা
রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে বেধড়ক পে’টা’লে’ন অধ্যক্ষ! গোলাম মওলা ফরিদপুরে ২০ টন সরকারি চাল জব্দ আটক ২ ভোলার লালমোহনে গৃহহীনদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি শাওনের কৃতজ্ঞতা প্রকাশ সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন শাহজাহান শিবলী সুন্দরবনে গভীর রাতে অভিযান ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমানের বিরুদ্ধ লাগাম ছাড়া দুর্নীতির অভিযোগ সিলেটে টিলাধসে মাটিচাপায়, বাবা-মা ও সন্তানের লাশ উদ্ধার ভূমি অফিসে হয়রানি ও পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের তদন্ত দাবি ঝালকাঠিতে অসহায় নওমুসলিম সাব্বিরের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “দান সেবা সংঘ” বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মতিহার থানা শ্রমিক লীগ

ভোলা-৩ আসনে ভোটারদের রায়ে এমপি শাওনের চতুর্থ বিজয়ের হাসি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪
  • ১৮৫ বার পঠিত

 

মোঃ মাসুদ মির্দা:     সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত উৎসব মুখর পরিবেশে। সারাদেশের ন্যায় সংসদীয় আসন-১১৭, ভোলা-৩ ( লালমোহন-তজুমদ্দিন ) আসন। ২০১০ সালের ২৪ এপ্রিল থেকে বর্তমানে টানা তিন মেয়াদ শেষে চতুর্থ বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। নবনির্বাচিত ভোলা-৩ আসনে ভোটারদের রায়ে অন্য প্রার্থীদের পরাজয়ের বাতাসে এমপি শাওনের চতুর্থ বিজয়ের হাসি।

প্রচার প্রচারণার শুরু থেকে শেষ দিন পর্যন্ত নির্বাচনি মাঠ চষে বেড়িয়েছেন নৌকার প্রার্থী আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। নবনির্বাচিত এমপি শাওনের পক্ষে মিসেস ফারজানা চৌধুরী ও বড় ছেলে ইশরাক চৌধুরী নাওয়াল সস্ত্রীক প্রচার প্রচারণা গনসংযোগ লিফলেট বিতরণসহ উঠোন বৈঠকে দেশের উন্নয়ন ধারা বজায় রাখতে আবারো শেখ হাসিনার নৌকায় ভোট দেওয়ার অনুরোধ জানান।

ভোলা-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর সাথে বহুল সমালোচিত স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন, জাতীয় পার্টি (এশা) মনোনীত লাঙ্গল প্রতীকের মোঃ কামাল হোসেন ও ওয়ার্কাস পাটির ডাব প্রতীক নিয়ে মো: আলমগীর হোসেন প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেন। কেবল নৌকা মার্কার প্রার্থী ও তার সহধর্মিণী এবং সন্তানসহ দলীয় নেতা-কর্মীরা প্রচার প্রচারণায় ভোটের মাঠে নির্বাচনি আমেজ তৈরিতে অগ্রনী ভূমিকা পালন করেন।

জানা যায়, লালমোহন উপজেলার একটি পৌরসভা ও নয়টি ইউনিয়নের মোট ৮৩টি কেন্দ্রে রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত । এ উপজেলায় মোট ভোটার রয়েছেন দুই লাখ ৫৭ হাজার ৬৩৩ জন। যাদের মধ্যে নারী ভোটার এক লাখ ২৫ হাজার ২০ জন, পুরুষ ভোটার এক লাখ ৩২ হাজার ৬১০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৩ জন। সুষ্টু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম। যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

এদিকে ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থীর সাথে অন্য যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের ভোটের ব্যবধান নৌকা ৯০% অন্য তিন প্রার্থীর ১০% নিয়ে ভোট যুদ্ধে অংশ নেন। লালমোহন তজুমদ্দিনের সাধারণ ভোটাররা বলছেন, মূলত ৭ জানুয়ারির নির্বাচনে ভোটারদের ব্যালট বিপ্লবে চতুর্থ বারের মতো বিজয়ের হাসিঁ হাসার মাহেন্দ্রক্ষণে রয়েছেন জনতার নেতা এমপি শাওন। এছাড়া অন্য তিন প্রার্থীরই জামানত বাজেয়াপ্ত হওয়ার আভাসও দিচ্ছেন স্থানীয় ভোটারগন ও দলীয় নেতাকর্মীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991