শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১২ পূর্বাহ্ন
ঘোষনা
রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন

ময়মনসিংহ শিল্প এলাকায় কারখানা পরিদর্শন ও কমিউনিটি পুলিশিং সভায় যোগদান করেন ইউনিটের পুলিশ সুপার।  

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ৯৫ বার পঠিত

মোঃ শাহ সৈয়দ খাঁন ময়মনসিংহ জেলা ব্যুরো প্রধানঃ

অদ্য ইং ১৬/১১/২০২২খ্রিঃ তারিখ সকাল ১০.৩০ ঘটিকায় অত্র ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান মহোদয় ময়মনসিংহ শিল্পাঞ্চলের সাবজোন-১, এলাকার “ম্যাভল এন্ড ফ্রাংক ও এ্যারাইভাল ফ্যাশন লিমিটেড” কারখানা দুইটি পরিদর্শন করেন। এসময় শিল্প মালিক, মালিক প্রতিনিধি ও শ্রমিক নেতৃবৃন্দ ও সাধারণ শ্রমিকদের সাথে কারখানার সার্বিক আইনশৃঙ্খলা বিষয়ে কমিউনিটি পুলিশিং সভায় যোগদান করেন।

 

পুলিশ সুপার মহোদয় কারখানার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে মনিটরিং করেন। শ্রমিকদের সকল প্রকার সুবিধা-অসুবিধা সহ বকেয়া বেতন ভাতা সংক্রান্তে খোঁজ খবর নেন। অহেতুক কোন প্রকার অসন্তোষে জড়িয়ে শিল্প কারখানার ক্ষতি সাধন হতে বিরত থাকতে শ্রমিকবৃন্দের প্রতি অনুরোধ জানান।

 

স্বার্থান্বেষী মহল দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে শিল্প কারখানার শ্রমিকদের হাতিয়ার হিসেবে ব্যবহার করতে পারে মর্মে সচেতন থাকতে পরামর্শ প্রদান করেন। শ্রমিকদের বেতন ভাতা সঠিক সময়ে পরিশোধ করতে মালিক পক্ষকে নির্দেশ প্রদান করেন। এছাড়া শিল্প-কারখানার উৎপাদন বৃদ্ধির লক্ষে সকল পর্যায়ের ব্যক্তিবর্গের সেবায় ও ফ্যাক্টরির সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ -০৫, ময়মনসিংহ জোন সর্বদা প্রস্তুত ও সহযোগিতার হাত প্রসারিত থাকবে বলে আশ্বস্ত করেন। তিনি কমিউনিটি পুলিশিং ব্যবস্থা সম্পর্কে আলোচনা করেন।

 

ইতোমধ্যে ময়মনসিংহ জোনে প্রায় ৯০ টি কমিউনিটি পুলিশিং কমিটি গঠিত হয়েছে ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থার সহযোগিতায় ময়মনসিংহ শিল্পাঞ্চল এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল অবস্থা বিরাজ করছে। অত্র ফ্যাক্টরি দুটিতেও কমিউনিটি পুলিশিং কমিটি করার জন্য ব্যবস্থাপনা পরিচালক মহোদয়’কে অনুরোধ করেন।

 

পরিদর্শনকালে উক্ত শিল্পকারখানার মালিক এমডি শফিকুল ইসলাম, ফ্যাক্টরির ম্যানেজমেন্ট পর্যায়ের কর্মকর্তা বৃন্দ, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার, পুলিশ পরিদর্শকগণ ও বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যবৃন্দ এবং ফ্যাক্টরি দুটির শ্রমিক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991