বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

মসজিদের অর্থ আত্মসাত: সেই চেয়ারম্যানের বিরুদ্ধে জেলা প্রশাসনের তদন্ত কমিটি গঠন।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ৩২৫ বার পঠিত

রানা ইস্কান্দার রহমান গাইবান্ধা জেলা ব্যুরো প্রধান: গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান মোসাব্বিরের বিরুদ্দে দুটি মসজিদের নামে বরাদ্দ হওয়া সরকারি অর্থ আত্মসাতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশশাসন।

রোববার (১৫ জানুয়ারি) জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হাসান দিদ্দিককে প্রধান করে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান। কমিটির অপর দুজন সদস্য হলেন, কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা জুয়েল মিয়া ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম।

এরআগে গত ১৬ নভেম্বর “ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের অর্থ আত্মসাতের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ করে দেশ সেরা অনলাইন মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল ঢাকাপোস্ট.কম। সংবাদে ২০২১-২০২২ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ এর দ্বিতীয় পর্যায়ের উপজেলা ভিত্তিক উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ হওয়া টিআর এর ৫৫ হাজার টাকার মধ্যে মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্প সভাপতি মহিলা সদস্যর স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি মেম্বর ও চেয়ারম্যান মোসাব্বির ভাগবাটোয়ারা করে নেন। এছাড়া ইউনিয়নের অপর একটি প্রকল্প “জগৎরায় গোপালপুরের জাবালে রহমত জামে মসজিদের নামে বরাদ্দ দেয়া হয় ৫৭ হাজার টাকা। ইউপি চেয়ারম্যান মোসাব্বির ওই মসজিদ কমিটির সভাপতি আবুল হোসেনকে প্রকল্প সভাপতি বানিয়ে, মসজিদে ২৫ হাজার টাকা দিয়ে বাকি ৩২ হাজার টাকা একাই আত্মসাত করেন। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাত করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। ব্যাপকভাবে সমালোচিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এমন দূর্নীতির ঘটনা ধামাচাপা দিতে গত ৮ জানয়ারি ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রাণীমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন হত্যা মামলার জেলখাটা আসামি চেয়ারম্যান মোসাব্বির।

এদিকে, হয়রানিমূলক এই মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে গত রোববার (৮জানুয়ারি) সন্ধ্যায় প্রেসক্লাব গাইবান্ধায় এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক গত ১০ জানুয়ারি জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন ও ১২ জানুয়ারি বিভাগীয় কমিশনারের কাছে স্বারকলিপি প্রদান করা হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে আজ রোববার প্রেসক্লাব গাইবান্ধার আয়োজনে, সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সঞ্চালনায় সকাল ১১ টা থেকে আধা বেলা প্রেসক্লাব কার্যালয়ের সামনে (গোরস্থান মোড়) জেলার বেশ কয়েকটি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ দেড় শতাধিক সাংবাদিকদের কলম-ক্যামেরা বিরতি ও অবস্থান কর্মসূচি চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991