শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

মহান বিজয় দিবস যথাযথ মর্যাদায় পালন শাহজাদপুরে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১০৬ বার পঠিত

 

কে এম নাছির উদ্দীন সিনিয়র ক্রাইম রিপোর্টার:   বিজয় দিবসে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে পুস্পস্তবক অর্পণ করেন।

মহান বিজয় দিবসে জাতির সূর্য সন্তানদের বিনম্র শ্রদ্ধায়
স্মরণ করেন।

১৬ই ডিসেম্বর,বাঙালি জাতির ৫৩ তম মহান বিজয় দিবস উপলক্ষে সিরাজগঞ্জের শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় নানান কর্মসূচির মধ্যদিয়ে মহান বিজয় দিবস ২০২৩ পালিত হয়েছে।

১৬ই ডিসেম্বর,শনিবার,প্রথম প্রহরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শাহজাদপুর উপ জেলা প্রশাসন পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহানমুক্তি যুদ্ধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। পরে উপজেলার বিভিন্ন সরকারি,আধা সরকারি প্রতিষ্ঠান,বিভিন্ন সংগ ঠন,শাহজাদপুর সাংবাদিক ফোরাম ও সর্বস্তরের জন সাধারণ পুস্পস্তবক অর্পনের মাধ্যমে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।পরে শাহজাদপুর পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজনে মহান বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়।

সকাল ৯ টায় পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পা ঠের মাধ্যমে মহান বিজয় দিবস আয়োজনের শুভ সূচ না করা হয়।এরপর সমবেত জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার কামরুলজামান শাহজাদপুর সার্কেল থানার অফিসার ইনচার্জ খায়রুল বাসার ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান।পরে সাদা পায়ড়া ও বেলুন উড়িয়ে মহান বিজয় দিবসের অনুষ্ঠা নের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পুলিশ,ফায়ার সার্ভিস,আনসার বাহিনী সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা র্থীদের অংশ গ্রহনে প্যারেড অনুষ্ঠিত হয়। এরপর মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শিত হয়।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন,সহকারি কমিশনার ভূমি লিয়াকত সালমান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী,নারী ভাইস চেয়ারম্যান এলিজা খান,থানার পরিদর্শক তদন্ত মো. সাখাওয়াত হোসেন,পরিদর্শক অপারেশন মো. আবু সাঈদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন আলম,উপজেলা প্রাণী সম্পদক কর্মকর্তা ডা. মো. বিল্লাল হোসেন,সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ সহ শাহজাদপুর উপজেলার সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।এছাড়া উপজেলার গণ্য মান্য ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডিসপ্লে শেষে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহনকারী বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও উপহার প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান তার বক্তব্যের শুরুতেই জাতির সূর্যসন্তান মহান মুক্তিযো দ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর তিনি বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং মুক্তিযোদ্ধাদেরশ্রদ্ধা সহকারে মনে করার জন্য তরুণ প্রজন্মকে উপদেশ দেন। তিনি সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছাও জ্ঞাপন করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991