শনিবার, ২০ জুলাই ২০২৪, ১২:০১ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

মাছচাষ বিষয়ে ওয়ান ফিস মোবাইল অ্যাপ এর মাধ্যমে মতবিনিময় সভা অনুষ্ঠিত  

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৮১ বার পঠিত

মোঃ রাজন ইসলাম রাজশাহীঃলবঙ্গ রেস্টুরেন্টে ওয়াকসপ এর নাম: ওয়ান ফিস মোবাইল অ্যাপ ডিসেমিনেশন ওয়ার্কশপ অন একুয়াকালচার বিজনেস প্রসপেক্ট বিষয়ে

মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়

ওয়ান ফিস মোবাইল অ্যাপ ডিসেমিনেশন ওয়ার্কশপ অন একুয়াকালচার বিজনেস প্রসপেক্ট, এটি আইডিয়া নামের একটি প্রজেক্ট। এই প্রজেক্টের অংশ বিশেষ হিসেবে আজকের আয়োজন। অনুষ্টানটি আয়োজন করেন এরিটস প্রাইভেট লিমিটেড সহযোগিতায় ওয়াল্ডফিস অর্থায়নে ইউএসএআইডি ও বিলগেটস এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবা,রাজশাহী কৃষিবিদ জনাব আসাদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহমেদ জামান টেকনিক্যাল অফিসার ওয়াল্ড ফিশ ও মো: হারুনুর রশিদ টেকনিক্যাল অফিসার ওয়ার্ল্ড ফিস। অনুষ্ঠান সঞ্চালনা করেন এরিটস কোম্পানির হেড অফ প্রোগ্রাম জনাব মোঃ মোস্তাক আহমেদ এবং আনুসাংগিক সহযোগিতায় ছিলেন এরিটস কোম্পানির ফিল্ড কোঅর্ডিনেটর মোঃ সাখাওয়াত হোসেন এছাড়াও অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন বিভিন্ন ফিড ও মেডিসিন কোম্পানির প্রতিনিধি,হ্যাচারী মালিক এবং মাছ চাষীগন।শুরুতেই সভাপতি মহোদয় স্বাগত বক্তব্য এবং শুভ উদ্বোধনের মাধ্যমে সভার শুভ সূচনা করেন। তিনি তার বক্তব্যে বলেন বর্তমান প্রেক্ষাপটে মাছ চাষ বাংলাদেশের মানুষের জন্য অতীব জরুরী কেননা দিন দিন উপযুক্ত জায়গাগুলোতে পানি স্বল্পতার কারণে মাছ চাষ কমে যাচ্ছে যেটুকু জায়গা বর্তমান আছে তাতে যদি আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করা যায় তাহলে আর্থিক ভাবে সচ্ছলতা ফিরিয়ে আনা সম্ভব এবং পুষ্টি চাহিদা পুরুন করা সম্ভব।

তিনি আরো বলেন এরিটস কোম্পানির ওয়ানফিস অ্যাপটি অত্যন্ত ভালো একটি অ্যাপ এই অ্যাপের মাধ্যমে সঠিক পরামর্শ নিয়ে যেকোনো চাষী মাছ চাষ করে লাভবান হতে পারবেন ব্যবসায়ী তার ব্যবসার প্রসার ঘটাতে পারবেন ফিট কোম্পানি তার ব্যবসার প্রসার ঘটাতে পারবেন মেডিসিন কোম্পানি তার ব্যবসার প্রসার ঘটাতে পারবেন। অতএব এই অ্যাপসটি সকলের জন্য অতীব জরুরী। ফিড কোম্পানির পক্ষ থেকে কয়েকজন বলেন এই অ্যাপটি ফলো করলে একজন মাছ চাষী কে আর কারো কাছে যেতে হবে না সে নিজেই তার সমস্যা খুঁজে পাবেন এবং সমাধান করতে পারবেন। এখানে উপস্থিত কয়েকজন মাছ চাষী এই অ্যাপটি পেয়ে মনে করছেন এই অ্যাপের মাধ্যমে খাদ্য ব্যবস্থাপনা মাছের খাদ্য তৈরীর রেসিপি এফসি আর সহ মাছ চাষের সঠিক পরামর্শ খুব সহজেই জানতে পারবেন।

ওয়াল্ডফিসের পক্ষ থেকে বিগত কয়েক বছর মাছ চাষী, লোকাল সার্ভিস প্রোভাইডার,ডিলার, রিটেইলার এবং হ্যাচারী মালিকদের বিভিন্ন প্রশিক্ষন, ওরিয়েন্টেশন,ওয়ার্কসপ এবং ভেমো প্লটের মাধ্যমে সহযোগিতা করে আসছেন। নতুন করে ওয়ান ফিস মোবাইল অ্যপটি যুক্ত হওয়ায় মাছ চাষীদের সম্ভাবনার দুয়ার উন্মোচিত হলো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991