শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
ঘোষনা
রাজশাহীতে শিশু শিক্ষার্থীকে বেধড়ক পে’টা’লে’ন অধ্যক্ষ! গোলাম মওলা ফরিদপুরে ২০ টন সরকারি চাল জব্দ আটক ২ ভোলার লালমোহনে গৃহহীনদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এমপি শাওনের কৃতজ্ঞতা প্রকাশ সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক পেলেন শাহজাহান শিবলী সুন্দরবনে গভীর রাতে অভিযান ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বনবিভাগ সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমানের বিরুদ্ধ লাগাম ছাড়া দুর্নীতির অভিযোগ সিলেটে টিলাধসে মাটিচাপায়, বাবা-মা ও সন্তানের লাশ উদ্ধার ভূমি অফিসে হয়রানি ও পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদের তদন্ত দাবি ঝালকাঠিতে অসহায় নওমুসলিম সাব্বিরের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন “দান সেবা সংঘ” বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মতিহার থানা শ্রমিক লীগ

মাটি ও মানুষের নেতা চট্টলার কৃতি সন্তান ডাঃ মোঃআফছারুল আমীন এমপি’র পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ৭৮ বার পঠিত

এস এম জসিম চট্টগ্রাম জেলা ব্যুরো প্রধানঃ

চট্টগ্রাম ১০ আসনের সাংসদ, সাবেক মন্ত্রী চট্টগ্রামের কৃতি সন্তান ডাঃমোঃ আফছারুল আমীন এমপি চিরনিদ্রায় শায়িত হলেন পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে।

 

শনিবার ৩ জুন এশার নামাজের পর নিজের প্রতিষ্ঠিত চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানাধীন দক্ষিণ কাট্টলী প্রাণ হরি আমীন একাডেমী স্কুল মাঠে মরহুমের শেষ জানাযা অনুষ্ঠিত হয় ।

 

পিএস আমিন একাডেমী প্রাঙ্গণে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।

 

মরহুম আফসারুল আমিনের নিকটাত্মীয় ,পেশাজীবী সমন্বয় পরিষদ, চট্টগ্রামের সভাপতি ডা.একিউএম সিরাজুল ইসলাম বলেন প্রাণহরি আমীন একাডেমির মাঠে শেষ জানাজা হয়েছে।

 

এখানে বিপুল সংখ্যক লোকসমাগম হয়েছে ।

 

হাজার হাজার মানুষ ওনাকে শেষ শ্রদ্ধা জানাতে এসেছেন।

বাবার কবরের পাশে ওনাকে দাফন করা হয়েছে ।

 

জানাজা স্থলে অবস্থান করেন ১৪ দলের চট্টগ্রামের সমন্বয়ক খোরশেদ আলম সুজন।

তিনি বলেন ঢাকায় এক দফা এবং চট্টগ্রামের দুই দফা জানাযা সম্পূর্ণ হয়েছে ।

 

প্রতিটি জানাযায় হাজার হাজার মানুষ এসেছেন। আফসার ভাইকে অন্তরের অন্তরস্থ থেকে শ্রদ্ধা জানিয়েছেন ।

 

একজন রাজনীতিবিদের জীবনে এটাই সবচেয়ে বড় পাওয়া ।

 

শুক্রবার ২রা জুন বিকেল চারটার দিকে ঢাকায় স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডাঃ আফসারুল আমীন এমপি ইন্তেকাল করেন ।

 

শনিবার ৩ জুন সকাল সাড়ে দশটায় ডাঃ আফসারুল আমীন এমপির প্রথম জানাজা ঢাকায় কেন্দ্রীয় আওয়ামীলীগের অফিস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় ।

 

দুপুর পৌনে একটার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ মোঃ আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টার করে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়।

 

চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহু জাতীয় মসজিদে মাঠে চট্টগ্রাম 10 আসনের সংসদ সদস্য ডাঃ আফসারুল আমীনের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় ।

 

জানাযায় নানার আওয়ামীলীগ নেতাকর্মীসহ অন্য শ্রেণীর পেশার মানুষের পাশাপাশি বিএনপি ও জাতীয় পার্টির নেতারা ও উপস্থিত ছিলেন।

 

ব্যাপক মানুষের ঢল নামে জানাযায় ।

 

এই সময় জানাজার আগে ডাঃ মোঃ আফসারুল আমীনের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ডাঃ মোঃ আফসারুল আমিনের ছোট ভাই মহানগর আওয়ামী লীগ নেতা এরশাদুল আমিন এবং ছেলে ফয়সাল আমিন।

 

জানাযায় আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ,উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দিন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নোমান আল মাহমুদ, এম লতিফ, দিদারুল আলম, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও নজরুল ইসলাম, নগর কমিটির সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ,সিএমপি কমিশনার কৃষ্ণপদ রায় উপস্থিত ছিলেন।

 

এ সময় জানাযায় আরোও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ চট্টগ্রাম ৮আসনের সংসদ সদস্য ,চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক ,এ বি এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন পেশাজীবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের পক্ষ থেক পুস্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

 

ডাঃ আফসারুল আমীন এমপির বড় ছেলে ফয়সাল আমিন বলেন আমার বাবা রাজনীতি আর সমাজ নিয়ে থেকেছেন ।

পরিবারের সদস্যদের কম সময় দিয়েছেন।

আমরা পরিবারের সদস্যরা বাবাকে কখনো সেভাবে পায়নি ।

 

ক্যান্সার শনাক্ত হওয়ার পর তিনি পরিবারের কাছে ছিলেন। 2020 সাল থেকে ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন ।তিনি শত কষ্টের মধ্যেও দেশ ও সমাজের জন্য কাজ করেছেন ।

 

৭৬ বছর বয়সী ডাঃ মোঃ আফসারুল আমীন এমপি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন।

 

বড় ছেলে ফয়সাল আমিন এবং ছোট ছেলে চিকিৎসক মাহিদ বিন আমীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991