বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

মানুষকে কখনো অবহেলা করেননি মানবতার ফেরিওয়ালা সাংবাদিক মাহিদুল হাসান সরকার!

মোঃ সহিদুল ইসলাম নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ১৮২ বার পঠিত

মোঃ সহিদুল ইসলাম নিজস্ব প্রতিবেদকঃ- কথায় আছে যোগ্য বাবার যোগ্য সন্তান, বাবার যেমন সাংবাদিকতায় রয়েছে দেশজোরা নাম.. ঠিক তেমনই একজন প্রতিভাবান সাংবাদিক মাহিদুল হাসান সরকার (ডাকনাম মাহি)।

যার সাংবাদিকতায় রয়েছে বাবার মতই অনেক নাম ডাক।

মাহি সরকারের বাবা ছিলেন একজন মানবিক, নিরপেক্ষ ,নির্ভীক সাংবাদিক তিনি আমৃত্যু বস্তুনিষ্ঠ সংবাদ লিখে দেশ ও জাতীতে উপহার দিয়েছেন, অন্যায়ের বিরুদ্ধে লিখেছেন সংবাদ অন্যায়ের সাথে কখনোই তিনি আপোষ করেননি, এ কারণেই তাকে সবাই নির্ভীক সাংবাদিক নামেই চেনেন।

আর তারই যোগ্য সন্তান মাহিদুল হাসান সরকার (মাহি) বাবার পেশাকে ভালোবেসে, নিজেও পেশা হিসেবে বেছে নিয়েছেন সাংবাদিকতা।

এই মাহিদুল হাসান সরকার জীবনে চলার পথে কখনো কোন মানুষ দেখে অবহেলা করেননি বরং সবসময় মন খুলে হাসিমুখে সবসময় সবার সঙ্গে কথা বলেছে।

যেকোন সাংবাদিক হামলা মামলার শিকার হলে তিনি তাকে সার্বিকভাবে সহযোগিতা করেন।
মোঃ মাহিদুল হাসান সরকার সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ উপজেলার কৃতি সন্তান তিনি দীর্ঘদিন যাবত সুনামের সহিত ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র বার্তা সম্পাদক ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বিসিপিসি) প্রতিষ্ঠালগ্ন হইতে সাধারণ সম্পাদক,বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে সকল দায়িত্ব পালন করে আসছেন।

মাহিদুল হাসান সরকার বলেন, আমার জীবনে আমি কখনো কোন মানুষকে নিয়ে সমালোচনা করি নাই। আমার কাছে উচ্চবিত্ত, মধ্যবিত্ত,নিম্নবিত্ত সকল মানুষই সমান, দুই দিনের দুনিয়ায় আজ আছি,কাল নাই কিসের অহংকার করবো।

তবে কোন অপরাধীর সঙ্গে আপোষ কখনোই আপোষ করিনাই, নিজের অবস্থান থেকে যতটুকু পারি দেশ ও জাতির নিকট সত্য সংবাদ প্রকাশ করি।
সাংবাদিকতায় ২০০৪ সাল হইতে সত্য প্রকাশ করতে গিয়ে অনেক হুমকি ও হামলার শিকার হয়েছি।
তারপরও কখনও পিছনে ফিরে তাকাইনি কারণ সাংবাদিকতা পেশাকে আমার জীবনের চাইতেও বেশি ভালোবাসি আমি যতদিন বাঁচবো এই পেশাকে আমার জীবনের চাইতেও বেশি মূল্যায়ন করে যাব।

সাংবাদিক মাহিদুল হাসান সরকার মাহির বিষয়ে বগুড়া,সিরাজগঞ্জ,নাটোর,রাজশাহী,নওগাঁ,গাজীপুর,নিলফামারী,গাইবান্ধা,চট্টগ্রামের শতাধিক সাংবাদিকের সাথে কথা হলে তারা জানান, সাংবাদিক মাহিদুল হাসান সরকার অনেক বড় মনের মানুষ আমরা দেখেছি সাংবাদিকতায় নতুন যারা এসেছে তাদেরকে নিয়ে অনেক সিনিয়র সাংবাদিকরা বিভিন্ন সময় সমালোচনা করেছে।
কিন্তু আমরা লক্ষ্য করে দেখেছি সাংবাদিক মাহিদুল হাসান তাঁর হাতে অনেক সাংবাদিক তৈরি করেছে কখনো কোনো সাংবাদিককে অবহেলা বা কাউকে নিয়ে সমালোচনা করেননি।
তিনি নিজে হাতে কলমে কাজ শিখিয়েছে হাজারো নবীন সাংবাদিককে।

আমরা চাই এমন সাংবাদিক প্রত্যেক জেলায় যেন হয়, যাতে করে নবীনদের কাজ করতে অনেক সুযোগ সুবিধা হবে, বলে আমরা আশাকরি।

এ বিষয়ে বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি,সি,পি,সি) বগুড়া জেলার সভাপতি মুহম্মদ মতিন খন্দকারের সঙ্গে মুঠো ফোনে কথা বললে তিনি জানান, সাংবাদিক মাহিদুল হাসান মাহি তার বাবার আদর্শ বুকে লালন করে বিভিন্ন সাংবাদিকদের ও সমাজের নির্যাতিত অসহায় মানুষের বিপদে আপদে সাহায্য করেন।

মাহিদুল হাসান সরকার শুধু বগুড়া সিরাজগঞ্জের সাংবাদিকদের কাছেই গর্বনয়,ভালোবাসা দিয়ে জয় করে নিয়েছেন দেশের বিভিন্ন জেলা উপজেলার অনেক সাংবাদিক ও অসহায় নির্যাতিত মানুষের মন।

মাহিদুল হাসান সরকার ২০২০ ও ২০২১ সালের বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে বিভিন্ন দারিদ্র সাংবাদিকের বাড়িতে তিনি নিজ হাতে লোক চক্ষুর আড়ালে পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা এবং সর্বসময় খোঁজখবর নিয়েছেন।

তিনি একজন মানবতার ফেরিওয়ালা অসহায় মানুষের বন্ধু দোয়া করি এরকম সাংবাদিক যেন বাংলার প্রত্যেক জেলায় ঘরে ঘরে জন্মনেয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991