মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:২০ পূর্বাহ্ন
ঘোষনা
গাবতলীতে পূর্ব শত্রুতার জের ধরে মিঠুন কর্তৃক অতর্কিত হামলা, গ্রেফতার-১ নবীনগরে পচা মাংস বিক্রির অভিযোগে কসাইকে কারাদণ্ড পাথরঘাটায় নাক-চোঁখ বিহীন দাঁত নিয়ে অস্বাভাবিক ১ শিশুর জন্ম গাজীপুরে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ গাইবান্ধা সাদুল্লাপর উপজেলা তিন ইউনিয়নে ভোট গ্রহণ স্থগিত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘাট অনুষ্ঠিত হয়। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পৃথক দুটি অভিযানে ৩০হাজার টাকা জরিমানা টানা ৭২ ঘন্টা বিশ্রামহীন প্রচেষ্টাও ঘুম বাদ দিয়ে অবশেষে শেষ হাসি হাসলেন ঢাকার নিউমার্কেট থানার এসআই রায়হান। জুঁইদন্ডী ইউনিয়নের বিভিন্ন সড়কের শুভ উদ্বোধন চেয়ারম্যান মাষ্টার মুহাম্মদ ইদ্রিচ ঢাকার কেরানীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ নৈপথ্যের নায়ক কে এই সিরাজ? গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় ৮কেজি গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী আটক।

মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত, মা দিবসে সকল মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন, খান সেলিম রহমান।

শেখ মোঃ হুমায়ুন কবির
  • আপডেট টাইম : রবিবার, ৮ মে, ২০২২
  • ৫৮ বার পঠিত

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ
বিশ্ব মা দিবসে, সকল মায়ের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন। জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক, মাতৃজগত টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার সম্পাদক, ঢাকা মিরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ জাতির পিতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ও বাংলাদেশ জাতির পিতা পরিষদ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি, মানবতার ফেরিওয়ালা, খান সেলিম রহমান।

তিনি বলেন, “মা” এই শব্দের গভীরতা যে কত, তা সবাই জানেন। জীবনের দুর্বিষহ মুহূর্তে আপনার পাশে থাকবেন আপনার মা। আপনাকে জন্ম দিয়েছেন কে? আপনার মা। আপনার সফলতা কামনা করেন কে? আপনার মা। জীবনের প্রতিটি মুহূর্তে আপনার মা আপনার সঙ্গে রয়েছেন। মা সম্পর্কে বিশ্বের বিভিন্ন মনীষী বিভিন্ন উক্তি দিয়ে গেছেন, বিভিন্ন গুরুত্বপূর্ণ কথা বলেছেন। বাস্তব জীবনে মা আমাদের প্রতি যে ত্যাগ স্বীকার করেন, তা অন্য কেউ করেন না। তাই মায়ের আসন সবার উপরে। প্রত্যেকটি ধর্মে মাকে সর্বোচ্চ আসনে উন্নীত করা হয়েছে। “মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত” স্বীকৃতি দেওয়া হয়েছে। এই মা যেমন আমাদের জীবনের সুখ-দুঃখের সঙ্গে জড়িত, তেমনি তাদের সুখে-দুঃখে ও আমরা পাশে থাকবো। আপনি যদি একজন প্রকৃত মানুষ হয়ে থাকেন, তাহলে মাকে অবশ্যই ভালোবাসবেন। মায়ের যে চাওয়া-পাওয়া রয়েছে, সেটি পূরণ করবেন। শুধু যে মা দিবসে মায়ের প্রতি ভালোবাসা দেখাতে হবে, এমনটা নয়। মায়ের প্রতি ভালোবাসা সর্বক্ষণে, সর্ব মুহূর্তে উজাড় করে দিতে হবে। কারণ মা যেমন তার জীবনকে আমাদের জীবনের উন্নতির জন্য উজাড় করে দিয়েছেন, তেমন ভাবে আমাদেরকে ও তাই করতে হবে। “মা” যাতে মনে বিন্দুমাত্র কষ্ট না পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। আপনি আপনার মাকে ভালবাসেন। তাই মায়ের জন্য সর্বোচ্চটা করতে আপনি প্রস্তুত। যদি মাকে ছোট কিছু উপহার দেন, তাহলে মা খুশি হয়ে যায়। আর অন্য কোন মানুষকে অতিরিক্ত দামি উপহার দিলেও সে ব্যাক্তিটির মন পাওয়া যায় না। তাহলে ভেবে দেখুন তো, “মা” আপনাকে কতটা ভালোবাসে আর আপনাকে কতটা মূল্যায়ন করেন।

খান সেলিম রহমান, আরো বলেন, আপনি “মা” কে ভালোবাসেন, “মায়ের পায়ে ছালাম করে ” মা” কে জরিয়ে ধরে বলেন, “মা” আমি তোমাকে ভালোবাসি, দেখবেন মায়ের, চোখের অশ্রু ধারা বইছে। আপনার জন্য মন খুলে দোয়া করছে। “মা” একটি অমূল্য রতন। এই জিনিস কোন কিছুর সাথে বিনিময় করা সম্ভব নয়। মায়ের বিকল্প মা-ই। আপনার মাকে আপনি ভালবাসেন এবং সর্বোচ্চ দিয়ে ভালোবাসুন। “মা” আপনার জীবনে যেমন প্রভাব ফেলেছেন, ঠিক তেমনি আপনিও বোঝান তার জন্যই আপনার জীবনটা সুন্দর ভাবে গড়ে উঠেছে। “মা” দিবসে “মা” কে কিছু উপহার দিন। “মায়ের পায়ে ছালাম করে জরিয়ে ধরে বলুন ” মা” আমি তোমাকে ভালোবাসি তুমি আমার জান্নাত। “মা” দিবসে মায়ের সাথে একটি দিন কাঁটান। তাহলে দেখবেন তিনি অনেক খুশি হয়েছেন।

যাদের “মা” নেই, তাঁরা মায়ের কবরের পাশে গিয়ে, মায়ের জান্নাতের জন্য, পরম করুণাময় দয়ালু মেহেরবান মহান আল্লাহ তায়ালা দরবারে দুহাত তুলে, সর্বোচ্চ মোকাম জান্নাতুল ফেরদাউস কামনা করুন, আর দোয়া পরেন, রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানি সাগিরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991