শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

মিরপুর বিআরটিএ দুদকের বিশেষ অভিযান আটক দুই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪
  • ৭৯ বার পঠিত

 

সুমন খান:  বিআরটিএ কার্যালয়ে গ্রাহক সেজে যা দেখলেন দুদক কর্মকর্তারা

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিরপুর কার্যালয়ে অভিযান চালিয়ে কর্মী, দালাল ও আনসারসহ তিনজনকে জিজ্ঞাসাদের আওতায় এনেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে গ্রাহক সেজে দুদক কর্মকর্তারা এ অভিযান চালান। অভিযানে সম্পৃক্ততা পাওয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। আব্দুর রশিদ (২৭)ও রাসেল দুই মাসে বিনাশ্র কারাদণ্ড করা হয়।

দুদক কর্মকর্তারা জানান, সকালে গ্রাহক সেজে বিআরটিএ কার্যালয়ে আসেন তারা। এ সময় মালিকানা পরিবর্তনের কথা বললে এক দালাল ৩৬ হাজার টাকার বিনিময়ে মালিকানা পরিবর্তন করিয়ে দেয়ার আশ্বাস দেন। এ ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদের আওতায় নেয়া হয়।

আগে থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মাস্টাররোলে কর্মরত এক কর্মীর কাছে গিয়ে তার মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেনের সন্ধান পান দুদক কর্মকর্তারা। এতে তাকেও জিজ্ঞাসাবাদে আওতায় আনা হয়।

দালালদের দৌরাত্ম্য কমাতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) মিরপুর কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার ও মঙ্গলবার (২৮ও ৩০ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে এনফোর্সমেন্ট ইউনিট এ অভিযান চালায়। এছাড়াও চারটি সরকারি দফতরে দুর্নীতির বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে চিঠি দিয়েছে সংস্থাটি। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, দালালদের দৌরাত্ম্য ও গ্রাহক হয়রানির অভিযোগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) মিরপুর বিআরটিএর ঢাকা মেট্রো সার্কেল-১ অফিসে দুদকের প্রধান কার্যালয় থেকে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান চালিয়েছে। এ সময় এনফোর্সমেন্ট টিমের সদস্যরা গ্রাহক সেজে সেবা নিতে চাইলে দালালদের আনাগোনা দেখতে পান। এছাড়া একাধিক দালাল তাদের পরিচিত বিআরটিএর সংশ্লিষ্ট স্টাফদের দিয়ে কাজ করিয়ে দেওয়ারও আশ্বাস দেন। এনফোর্সমেন্ট টিমের সদস্যরা একজন দালালকে হাতেনাতে ধরেন। তার বিরুদ্ধে বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালককে অনুরোধ করেন। পরে ওই দালালকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে সোপর্দ করা হয়।

এছাড়া দুদক টিম সংশ্লিষ্ট শাখাগুলোর কর্মকর্তাদেরকে বিআরটিএ-তে বহিরাগত দালাল প্রবেশের বিষয়ে সতর্ক করেন। দালাল ও তাদের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে দুদক টিমকে আশ্বস্ত করে ইঞ্জিনিয়ারিং শাখার পরিচালক। অভিযানের সময় সংগৃহীত তথ্য ও রেকর্ডপত্র যাচাই করে কমিশন বরাবর প্রতিবেদন দেবে এনফোর্সমেন্ট ইউনিট টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991