মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৫২ অপরাহ্ন
ঘোষনা
রাজশাহী পুলিশ হাসপাতাল টেলিমেডিসিন সেবা চালু করেছে শেখ হাসিনা দেশে ফিরেছিলেন তাই উন্নয়নের শিখরে বাংলাদেশ নওগাঁর নিয়ামতপুরে সমাজ সেবা দপ্তরের সেমিনার সাপাহা‌রে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পা‌লিত রাজশাহী কর্তৃক হেরোইন ও আগ্নেয়াস্ত্রসহ দুই কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার গোমস্তাপুরে গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ গাইবান্ধা জেলা শাখার আয়োজনে আনন্দ র‍্যালি। জাতীয় সাংবাদিক সংস্থা’র রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি মিলন-সম্পাদক আরিফ যুবলীগ নেতা জালাল উদ্দিন এর জন্মদিন পালিত অস্ত্র সহ সাতক্ষীরায় যুবক আটক

মোহনপুরে ভোটার বিহীন উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলণের প্রস্তুতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৪৫ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ রাজশাহীর মোহনপুর উপজেলায় আগামী ৬ মার্চ, ২০২২ আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলণের তারিখ ঘোষনা দিয়েছে জেলা আওয়ামীলীগ। এর আগে ২০১৪ সালের ২৩ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। জেলা আওয়ামীলীগ ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষনার আগে গত ১৪ ফেব্রুয়ারী সোমবার মোহনপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে একটি দলীয় সভা অনুষ্ঠিত হয়েছে। দলীয় সভায় উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের প্রশ্নবানে জর্জড়িত হন বর্তমান সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.আব্দুস সালাম ও মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন কবিরাজ। সভায় কি এমন প্রশ্ন করা হয়েছিল যা শুনে ৪মার্চ শুক্রবার সম্মেলন কেন্দ্রিক সভা অনুষ্ঠিত হওয়ার ঘোষনা দিয়ে সভাটি বন্ধ করা হয়েছিলো।

আসুন জেনে নেই উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সম্পাদককে যে প্রশ্নগুলি করেছিল উপস্থিত নেতৃবৃন্দরা। মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সভায় সভাপতি ও সম্পাদকদকের কাছে প্রশ্ন ছিল * ওয়ার্ড/ ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন রেখে আগেই উপজেলা সম্মেলন কেন? * উপজেলা সম্মেলন হলে কাউন্সিলর কারা? * গঠনতন্ত্রের নিয়মানুযায়ী সম্মেলনের ১৫ দিন আগে যারা কাউন্সিলর হবেন তাদের তালিকা প্রকাশ করা, যা করা হয়নি। রায়ঘাটি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬-তে
রায়ঘাটি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মােঃ খলিলুর রহমান নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ার পরও তাকে দিয়েই দলীয় কার্যক্রম কেন পরিচালিত হচ্ছে? এবিষয়ে কি সিদ্ধান্ত নিয়েছেন?

দলীয় সভাপতি, জননেত্রী শেখ হাসিনার এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্ধান্তের পরিপন্থী হওয়ার পরেও নৌকা প্রতীকের বিদ্রোহী খলিলুর রহমান কিভাবে সভাপতির দ্বায়িত্ব পালন করছেন? এবিষয়গুলি দলীয় সভায় উঠলে সভার কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়।

এ বিষয়ে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ গত ২২ফেব্রুয়ারি রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের কাছে সম্মেলনের তারিখ ঘোষনা না করতে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের দলীয় জটিলতা সমাধান করে আগামীতে সম্মেলনের তারিখ দিতে অনুরোধ করেছেন দলীয় নেতৃবৃন্দ। গঠনতন্ত্র মোতাবেক উপজেলা আহব্বায়ক কমিটি গঠন করে পৌরসভা সহ ছয়টি (৬) ইউনিয়নে ওয়ার্ডের সদস্য ফরম বিতরণ, ওয়ার্ড কমিটি, ইউনিয়ন কমিটি গঠন স্বাপেক্ষে ত্রি-বার্ষিক সম্মেলন করে মোহনপুর উপজেলা আওয়ামী লীগকে সু-সংগঠিত ও বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ গঠন করার আবেদন করেছেন নেতৃবৃন্দরা। তবে এবারের সম্মেলনকে ঘিরে নেতাকর্মিদের মাঝে সাড়া পড়েনি বলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জানিয়েছেন। কারন হিসেবে দলীয় জটিলতা উঠে এসেছে। আর তা সমাধান না করে তড়িঘড়ি সম্মেলনের তারিখ ঘোষনা করায় দলের মধ্যে আরও বিশৃঙ্খলা ও দলীয় বিভাজন সৃষ্টি হবে বলে মনে করেন অভিযোগকারী নেতারা সেকারনে তারা কেন্দ্রীয় নেত্রীবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন। আগামী ৬ মার্চ আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এখন পর্যন্ত ৭ প্রার্থীর নাম আলোচনায় উঠে এসেছে। সাধারণ সম্পাদক পদে অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ প্রতিদ্বন্দ্বীতা করছেন জেনে নাম প্রকাশ না করার শর্তে উপজেলা আওয়ামীলীগের একাধিক নেতা অভিযোগ করে বলেন, অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ সরকারী কলেজের অধ্যক্ষ হওয়ার পরেও সম্পাদক পদে আসবেন এটা চাকুরি বিধির সরাসরি লঙ্ঘন। সরকারী গেজেট অনুযায়ী তিনি কোন রাজনৈতিক দলের পদ পদবী গ্রহন করতে পারেন না। যদি করেন তা নীতিমালার পরিপন্থী।
এবিষয়ে রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আলমগীর মুরশেদ রনজু জানান, প্রার্থীদের মাঝে এখন পর্যন্ত সদস্য তালিকা দেয়া হচ্ছে না। এজন্য প্রার্থীরা ভোটারদের কাছে যেতে পারছেন না। আসলে উন্মুক্ত কাউন্সিল হবে কিনা এ নিয়ে সন্দেহ রয়েছে। স্বচ্ছতার মাধ্যমে সম্মেলন হলে আমি সাধারণ সম্পাদক নির্বাচিত হবো ইনশাআল্লাহ।

এ বিষয়ে মোহনপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, সদস্য তালিকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে রয়েছে। তারা আমাদের কাছে পৌঁছালে গঠনতন্ত্র মোতাবেক আলোচনার মাধ্যমে প্রার্থীরা তা পেয়ে যাবেন। মোহনপুরে সর্বাত্মক স্বচ্ছতার মাধ্যমে কাউন্সিল অনুষ্ঠিত হয় এবং এবারেও স্বচ্ছতার মাধ্যমেই কাউন্সিল হবে বলেও আশাবাদী তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991