শনিবার, ২০ জুলাই ২০২৪, ১০:২৫ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

রাজশাহীতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১৩৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কর্যালয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জনাব এ এইচ এম আসিফ বিন ইকরাম এর নেতৃত্বে নগরীর ভদ্র মোড়স্থ ‘অতিথি হোটেল এন্ড রেস্টুরেন্ট এবং বিশাল ফুড ইন্ডাস্ট্রিজ বিসিক শিল্প এলাকা’ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বুধবার (৩০ আগষ্ট) দুপুর ১২ টায় মোবাইর কোর্টের মাধ্যমে এই জরিমানা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

অভিযানকালে ‘অতিথি হোটেল এন্ড রেস্টুরেন্ট’ রান্নাঘর অত্যন্ত নোংরা ও অপরিস্কার অবস্থায় পরিচালনা করতে দেখা যায় এছাড়াও তাদের হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। এছাড়াও প্রতিষ্ঠানটির ফ্রীজে লেবেল বিহীন বেশ কিছু খাদ্য পন্য মজুদ করতে দেখা যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ‘অতিথি হোটেল’- কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং তা তাৎক্ষনিকভাবে আদায় করা হয়। এরপর বিসিক শিল্প এলাকায় ‘বিশাল ফুড ইন্ডাস্ট্রিজ’ নামক প্রতিষ্ঠানটির উৎপাদনস্থলে অগ্রীম উৎপাদন তারিখ সংবলিত খাদ্যপণ্য লেবেলিং করতে দেখা যায়। এছাড়াও প্রতিষ্ঠানটির উৎপাদনস্থল অত্যন্ত নোংরা ও অপরিষ্কার অবস্থায় পাওয়া যায়। তাদের হালনাগাদকৃত ট্রেড লাইসেন্স, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়। খাদ্যকর্মীদের কোন রকম স্বাস্থ্য-সুরক্ষা উপকরণ ব্যবহার ব্যতীত উৎপাদস্থলে কাজ করতে দেখা যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী ‘বিশাল ফুড ইন্ডাস্ট্রিজ’- কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয় এবং তা তাৎক্ষনিকভাবে আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে ‘অতিথি হোটেল এন্ড রেস্টুরেন্ট’ এবং ‘বিশাল ফুড ইন্ডাস্ট্রিজ’ উক্ত ০২টি প্রতিষ্ঠানকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্হ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ রাজশাহী জেলা কর্মকর্তা শাকিল আহম্মেদ, রাজশাহী সিটি কর্পোরেশন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিরাপদ খাদ্য পরিদর্শক অচিন্ত্য কুমার ভাদুড়ী, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের রাজশাহী জেলা কার্যালয়ের কর্মচারীবৃন্দ এবং রাজশাহী মেট্রোপলিটনের পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991