সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
ঘোষনা
নবীনগরে পচা মাংস বিক্রির অভিযোগে কসাইকে কারাদণ্ড পাথরঘাটায় নাক-চোঁখ বিহীন দাঁত নিয়ে অস্বাভাবিক ১ শিশুর জন্ম গাজীপুরে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ গাইবান্ধা সাদুল্লাপর উপজেলা তিন ইউনিয়নে ভোট গ্রহণ স্থগিত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘাট অনুষ্ঠিত হয়। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের পৃথক দুটি অভিযানে ৩০হাজার টাকা জরিমানা টানা ৭২ ঘন্টা বিশ্রামহীন প্রচেষ্টাও ঘুম বাদ দিয়ে অবশেষে শেষ হাসি হাসলেন ঢাকার নিউমার্কেট থানার এসআই রায়হান। জুঁইদন্ডী ইউনিয়নের বিভিন্ন সড়কের শুভ উদ্বোধন চেয়ারম্যান মাষ্টার মুহাম্মদ ইদ্রিচ ঢাকার কেরানীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ নৈপথ্যের নায়ক কে এই সিরাজ? গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলায় ৮কেজি গাঁজা সহ ১ মাদক ব্যবসায়ী আটক। রামগতি উপজেলার চর আলগী ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠন।

রাজশাহীতে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ রাখার নির্দেশ

জেলা ব্যুরো রাজশাহীঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২
  • ১০০ বার পঠিত

রাজশাহীতে করোনা সংক্রমণ ব্যপক হারে বৃদ্ধি পাওয়ার কারণে সন্ধ্যার পর দোকান পাটসহ জরুরি প্রয়োজন ছাড়া সকল ব্যবসায়ী বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

চলতি বছর জানুয়ারি থেকেই রাজশাহী জেলায় করোনার সংক্রমণ ক্রমাগত হারে বাড়ছে। গতকাল এই জেলায় সংক্রমণ হার ছিল মহামারি শুরুর পর থেকে সর্বোচ্চ ৭১ দশমিক ৩৯। গত ২৪ ঘণ্টায়ও এই জেলায় ৬০ শতাংশের বেশি করোনা শনাক্ত হয়। ১৬ জানুয়ারি থেকেই এটি রেড জোনে রয়েছে। এ অবস্থায় মানুষের মধ্যে সচেতনতা তৈরি হয়নি। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে আনতে জনগণকে অপ্রয়োজনে বাড়ির বাইরে যেতে নিরুৎসাহিত করতে জেলা করোনা নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে।

নতুন নির্দেশনা অনুযায়ী, শনিবার (২৯ জানুয়ারি) রাত আটটা থেকে রাজশাহী জেলার সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা এসেছে। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় (শনিবার সকাল ৯টা পর্যন্ত) করোনায় আক্রান্তসহ রোগটির উপসর্গে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ধরা পড়ার পর রামেক হাসপাতালে এক দিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড এটি।

রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৭ জানুয়ারি রাজশাহী জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলার বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান রাত আটটার পর বন্ধ থাকবে। এই নির্দেশনার বিষয়ে মানুষকে জানাতে গতকাল শুক্রবার রাতে নগরের কয়েকটি এলাকায় পুলিশকে মাইকিং করতে দেখা গেছে।

সার্বিক বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল শনিবার দুপুরে বলেন, রাজশাহী জেলায় করোনা সংক্রমণ মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। এমন পরিস্থিতিতে মানুষ সচেতন না হলে কারও একার পক্ষে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তাই সার্বিক বিবেচনায় করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক শুধুমাত্র রাজশাহী জেলার জন্য রাত আটটা থেকে সব বিপণিবিতান, শপিং মল, বিনোদনকেন্দ্র, রেস্তোরাঁসহ সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991