রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৯:৫৫ অপরাহ্ন
ঘোষনা
রাজশাহী সারদা পুলিশ একাডেমিতে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৌলতপুরে চৈতালি-তে বাড়ছে গম-ভুট্টা-সরিষা সন্দ্বীপ থানা পুলিশের অভিযানে তিন ঘন্টার মধ্যে চোর আটক। ত্রিশালে একতা ব্রিকস ভাটায় অবাধে পোড়ানো হচ্ছে কাঠ স্ত্রী প্রাইমারী স্কুলে চাকুরী করে,স্বামী ভূয়া নিয়োগ দেখিয়ে টাকা নিতেন গাইবান্ধায় রাইচ কুকার বিস্ফোরন ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা প্রদান। সাভারে দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার সিরাজগঞ্জ সদরে ৪৪ বোতল ফেন্সিডিলসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১২। রিপোর্টার্স ক্লাব’র ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গাইবান্ধার গোবিন্দগঞ্জে নেশা জাতীয় ইনজেকশনসহ স্বামী- স্ত্রীকে আটক করেছে পুলিশ।

রুপগঞ্জ স্বাস্থ্য অধিদপ্তরঃ বিদেশগমন যাত্রীদের জন্য সুখবর Astra Zenica টিকা দেওয়া হয়।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ৮২ বার পঠিত

সারা দেশের সরকারি-বেসরকারি ১ হাজার ৫টি হাসপাতালে করোনার গনটিকা দেওয়া হয়েছে। তবে নিবন্ধন হয়েছে লক্ষ্যমাত্রার চেয়ে কম।
গত শনিবার পর্যন্ত টিকার জন্য নিবন্ধন করেছেন ৩ লাখ ৪৮ হাজার মানুষ। দেশব্যাপী সুষ্ঠুভাবে করোনার টিকা বিতরণ ও প্রয়োগের জন্য স্বাস্থ্য অধিদপ্তর একটি জাতীয় পরিকল্পনা করেছে। টিকাদানকর্মীদের জন্য প্রশিক্ষণ নির্দেশিকা তৈরি করেছে। কেন্দ্রীয়ভাবে ও জেলায় জেলায় স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও বিজ্ঞানীরা মনে করছেন, করোনা মহামারি মোকাবিলায় স্থায়ী সমাধান এনে দিতে পারে টিকা।
রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স উপ স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃআইভী ফেরদৌস বলেন ১৭৬.৪৮ বর্গ কি.মি আয়তনে এই উপজেলার পুরুষ মহিলা সর্বমোট জনসংখ্যা ৫৩৪৮৬৮ জন। তার মধ্যে ১৮ বছর উর্ধে ১ম ডোজ এই পর্যন্ত দেওয়া হয়েছে ৪২৩০৩৩ ডোজ, ১২-১৭ বৎসর ১ম ডোজ পাইজার টিকা দেওয়া হয়েছে ৫০৭৮ (১২৪.৫২%) সর্ব মোট দেওয়া হয়েছে ৪৭৩৮১৮ (৮৭.০৩%) ডোজ অতান্ত সফলতা সাথে উনি উপজেলার বিভিন্ন স্কুলে স্কুলে ছোট ছোট টিম করে সবাই কে টিকা দানের ব্যবস্থা করেন। তিনি আরও বলেন টিকা নিতে আসা ব্যাক্তিদেরকে সাধ্যমত সেবা দেওয়ার চেষ্টা করেন। খুব কম সময়ের মধ্যে শতভাগ টিকা দানের অংঙ্গিকার বদ্ধ। তিনি আরও বলেন বিদেশগমন যাত্রী কে Astra Zenica টিকা দেওয়া হয়।

একনজরে
* সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত টিকা দেওয়া হয়।
* কেন্দ্রে জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করা যাচ্ছে, তবে টিকা নিতে হয় অন্যদিন।
* প্রথম দিন টিকা দেওয়ার সময় গ্রহীতাকে বলে দেওয়া হয় দ্বিতীয় ডোজের তারিখ।
পরামর্শ
* ১৮ বছরের কম বয়সী, গর্ভবতী নারী ও স্তন্যদানকারী মা টিকা নিতে পারবেন না।
* এখনই জ্বরে ভুগছেন, তিনি টিকা নেওয়া থেকে বিরত থাকবেন।
* করোনায় আক্রান্ত হয়েছেন কিন্তু সুস্থ হওয়ার পর চার সপ্তাহ পার হয়নি, এমন ক্ষেত্রে টিকা নেওয়া যাবে না।
* ওষুধে অ্যালার্জি আছে এমন ক্ষেত্রে টিকা না নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991