বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধুর আশা-আকাঙ্খা ছিলো গরীব দুখী মানুষের মুখে হাসি ফুটানো।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১০৭ বার পঠিত

রানা ইস্কান্দার রহমান গাইবান্ধা জেলা ব্যুরো প্রধানঃ

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, জাতিরজনক বঙ্গবন্ধুর আশা-আকাঙ্খা ছিলো গরীব দুখী মানুষের মুখে হাসি ফুটানো। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার মধ্যদিয়ে সেই আশাঅকাঙ্খা ধুলিসৎ করে দিয়ে ছিলো বিরোধী শক্তি। স্বাধীনতা বিরোধী শক্তি রাজাকার আলবদর যারা সেই সময় ছিলো তারা জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র করে সফল হয়ে ছিলো। মুক্তিযুদ্ধের চেতনায় যে বালাদেশ আমরা গড়ে তোলার জন্য যে সংবিধান দিয়ে ছিলাম, সেই সংবিধান স্থগিত করে আবার পাকিস্তানি ধ্যান-ধারনা এই বাংলাদেশে পরিচালিত করার জন্য চেষ্টা চলছিলো জিয়াউর রহমানের নেতৃত্বে। মঙ্গলবার সকাল ১০ টায় গাইবান্ধার বোনারপাড়া স্টেশনে রামসাগর এক্সপ্রেস ট্রেন চালুর আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন শেষে সাঘাটা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্টেশন চত্বরে অনুষ্ঠিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এতে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা গিনি এমপি,সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন বিশেষ অতিথির বক্তব্যে বলেন, কাঙ্খিত দাবি রামসাগর ট্রেন চালুর মধ্যদিয়ে উত্তরজনপদের মানুষের এগিয়ে যাওয়ার আরো একটি পথের শুভসূচনা হলো। ইতিমধ্যেই রাজধানীর সাথে উত্তরাঞ্চলের সড়ক পথে যোগাযোগের জন্য চারলেন মহাসড়কের উন্নয়ন কাজ দ্রতগতিতে এগিয়ে চলছে। এর পর উত্তরাঞ্চলের ভাগ্যের দ্বার খুলতে ব্রহ্মপুত্র নদের তলদেশে দিয়ে বালাসি-বাহাদুরাবাদ ঘাট পর্যন্ত টানেল নির্মাণ, চরের মানুষের জন্য বিষেশ প্রকল্প বাসতবায়ন ও নদীর তীরে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার মহাপরিকল্পনা রয়েছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে এই সব মহাপরিকল্পনা অবশ্যই বাস্তবায়ন হবে।

শেখ হাসিনার নেতৃত্বে যখন স্বপ্নের বাংলাদেশ উন্নত-সমৃদ্ধিশীল রাষ্ট্রের মর্যাদা লাভ করতে যাচ্ছে।

তখন তারেক রহমান বিদেশে বসে স্বপ্নের বাংলাদেশ পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে।

উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বের বিকল্প নেই । তাই শেখ হাসিনার নেতৃত্বকে আরো সুদৃঢ করতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকায় মার্কায় ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহবান জানান তিনি ।

সাঘাটা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. এসএম সামশীল আরেফিন টিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন এর সঞ্চলনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সাঘাটা উপজেলা আ.লীগের, সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা,ওয়রেছ আলী, বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল, উপজেলা আ.লীগের সহ-সভাপতি হায়দার আলী, প্রমুখ। উল্লেখ্য এ রামসাগর এক্সপ্রেস ট্রেনটি দীর্ঘ একযুগ পর পুনরায় চালু হলো। এখন থেকে প্রতিদিন বোনারপাড়া স্টেশন হতে রংপুর,দিনাজপুর হয়ে পঞ্চগড় পৌছাবে। প্রতিদিন এই নিয়ম চালু থাকবে তবে শুক্রবার বন্ধ থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991