শনিবার, ২০ জুলাই ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

র‍্যাব-১২ পৃথক পৃথক অভিযানে রাষ্ট্র বিরোধী নাশকতামূলক সন্ত্রাসী মামলায় ০২ জন আসামি গ্রেফতার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ১২২ বার পঠিত

মোঃ রেজাউল করিম খান
ভ্রাম্যমান প্রতিনিধি

র‍্যাবপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)১২ প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামি গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

অদ্য ০৫ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখ র‍্যাব-১২, সদর কোম্পানীর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার মামলা নং-২৮, তাং-২৯/১০/২০২৩ খ্রি. ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) তৎসহ বিস্ফোরক দ্রব্যাদি আইন ১৯০৮ সালের ধারা ৪/৫/৬ এবং সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানার মামলা নং-২২, তাং-২৯/১০/২০২৩ খ্রি. ধারা-১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫(ঘ) তৎসহ বিস্ফোরক দ্রব্যাদি আইন ১৯০৮ সালের ৪/৫/৬ মূলে রাষ্ট্র বিরোধী নাশকতামূলক সন্ত্রাসী মামলার সন্দেহভাজন দুই জন আসামি সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানাধীন রোহা গ্রাম এবং কামারখন্দ থানাধীন মুগবেলাই গ্রামে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০৫ নভেম্বর ২০২৩ তারিখ সকাল আনুমানিক ০৮.০০ ঘটিকা হতে  ১০.০০ ঘটিকা পর্যন্ত উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে রাষ্ট্র বিরোধী নাশকতামূলক সন্ত্রাসী মামলায় সন্দিগ্ধ আসামি রায়গঞ্জ থানার বিএনপির সভাপতি  ১। মোঃ শামসুল ইসলাম (৬২), পিতা-মৃত আলহাজ্ব জাহের আলী, সাং-রোহা, থানা-রায়গঞ্জ এবং বিএনপি সক্রিয় কর্মী ২। মোঃ ফরিদুল ইসলাম মিঞা (৫২), পিতা- মোঃ সুলতান হোসেন মিঞা, সাং- মুগবেলাই, থানা- কামারখন্দ, উভয় জেলা-সিরাজগঞ্জকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, জাতীয়তাবাদী দল বিএনপি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ কর্তৃক সারা দেশে গত ২৯ অক্টোবর ২০২৩ তারিখ সকাল-সন্ধ্যা হরতাল এবং ৩১ অক্টোবর হতে ০২ নভেম্বর ২০২৩ পর্যন্ত ৭২ ঘন্টার অবরোধ চলাকালে ধৃত আসামি সহ আরও অন্যান্য আসামিগণ সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানাধীন হাইওয়ে রোডে এবং কামারখন্দ থানাধীন ঝাঐল হাইওয়ে রোডে অবস্থান করে পূর্বপরিকল্পিতভাবে অন্তর্ঘাতী কার্য সম্পাদনের উদ্দেশ্যে হরতালের সমর্থনে মিছিল, পিকেটিংসহ হাতে পেট্রোল বোমা, ককটেল, লাঠি-সোটা, লোহার রড ও বিভিন্ন ধরণের দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের কর্মক্ষমতা দুর্বল করার নিমিত্তে ইট, পাটকেল নিক্ষেপ করে। উক্ত আসামিদ্বয় বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে একই উদ্দেশ্যে অন্তর্ঘাতমূলক কার্য সম্পাদনসহ সরকারী কাজে বাধা প্রদান করে মর্মে প্রাথমিকভাবে জানা যায়। গ্রেফতারকৃত আসামিদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানা এবং কামারখন্দ থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাবের সাহসী অভিযানের মাধ্যমে এই গ্রেফতারের ফলে আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991