শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
ঘোষনা
হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল চিলমারীতে স্ত্রীর বিরুদ্ধে স্বামীর সংবাদ সম্মেলন

লাখাই উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে শিক্ষক সংকট

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৪৩ বার পঠিত

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জের লাখাই উপজেলায় সরকারী প্রাথমিক বিদ্যালয়গুলোতে দীর্ঘদিন ধরে শিক্ষক সংকট থাকার কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। । এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মজনুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি দৈনিক মাতৃজগতকে জানান, লাখাই উপজেলায় ৭২ টি বিদ্যালয় ও একটি বেসরকারী বিদ্যালয় রয়েছে।

এ উপজেলায় ৪শত শিক্ষক, শিক্ষিকা তন্মধ্যে ১শত ৫০জন শিক্ষক এবং ২শত ৫০ জন শিক্ষিকা রয়েছে। তিনি আরো জানান এ উপজেলা কামালপুর সঃ প্রাঃ বিদ্যালয় জিরুন্ডা সঃপ্রঃবিদ্যালয় ও তেঘরিয়া সঃ প্রাঃ বিদ্যালয়(২) শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের পদ শূন্য এবং সহকারী শিক্ষক পদ শূন্য ২৫টি। মজনুর রহমান কে ছাত্র/ছাত্রী ঝঁরে পড়ছে মর্মে প্রশ্ন করা হলে তিনি বলেন করোনা ভাইরাসের কারনে অনেক ছাত্র/ছাত্রী ঝঁরে পড়ছে ঠিকই তবে নিয়মিত বিদ্যালয় খোলা থাকলে ঝরে পড়াদের পূনরায় সম্পৃক্ত করার চেষ্টা অব্যাহত আছে ।

লাখাই উপজেলা শিক্ষা অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সুহাইল আহমেদ সিংহগ্রাম ইয়াছিনায়া মাদ্রাসার মুহতামিম ও তৎসংলগ্ন মসজিদের খতিব কে প্রশ্ন করা হলে তিনি জানান আমার পোস্টিং গুনিপুর সঃপ্রাঃ বিদ্যালয়ে। তবে ডেপুটেশনে শিক্ষা অফিসে ৫ বছর যাবত কর্মরত আছি।

অপর দিকে ভাদিকারা আদর্শ সঃপ্রাঃ বিদ্যালয়ে প্রধান শিক্ষক আক্তার ফারুক জানান, আমার বিদ্যালয়ে ১৩ টি বিষয়ে শিক্ষাদান করতে হয়। কারন আমার বিদ্যালয়ে ছাত্র/ছাত্রী সংখ্যা ৬ শত ৩২ জন । কিন্তু ৩ বছর যাবত ২টি পদ শূন্য । অনেকবার চিঠি চালাচালি করেও শূন্য পদ পূরন করতে পারি নাই।

এ ব্যাপারে ঔ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শামীম আহমেদ কে জিজ্ঞাসা করলে তিনি জানান, সরকারী ভাবে কোন শিক্ষক নিয়োগ না থাকায় শূন্যপদ পূরন সম্ভব হচ্ছেনা। ছাত্র/ছাত্রী ঝঁরে পড়ার নিয়ে প্রশ্ন করলে তিনি জানান, নিয়মিত পাঠদান চালু থাকলে অচিরেই তাদের কে ফিরিয়ে আনার জন্য চেষ্টা অব্যাহত থাকবে।

উপজেলা শিক্ষানুরাগী ও সুশিল সমাজের দাবী ছাত্র/ছাত্রীদের সুনাগরিক হিসাবে গড়ে তুলার জন্য শূন্য পদ পূরনের জন্য জোর দাবী জানা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991