শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
ঘোষনা
যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সফল অভিযানে ২০০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার সহ গ্রেফতার-০২। পরিষদের ভিতরে আকটিয়ে মারধর, চাঁদা দাবির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে  মুক্তিযোদ্ধা দিবস উদযাপন ও শপথ গ্রহণ আওয়ামীলীগ আমলেই কৃষক তার উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পায়-এমপি শাওন দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনের শেষ মুহূর্তের প্রস্তুতি দেখছে সভাপতি পত্যাশী ডলার সিকদার নওগাঁর ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নে আতঙ্কিত ভাবে জেলেকে পিটিয়ে গুরুতর জখম সাভার থানা অসহায় পরিবার পূর্ণবাসন বহু মুখী সমিতির নাম ধারন করে চলছে ক্ষমতার অপব‍‍্যবহার বিশেষ কালিয়াকৈরে ৩টি অবৈধ করাত কল উচ্ছেদ, জরিমানা ও যন্ত্রাংশ জব্দ শ্রীমঙ্গলে চা বাগান থেকে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার লক্ষ্মীপুরে জমি নিয়ে মেঝো ভাইকে হত্যা ছোট ভাই গ্রেফতার।

লালমোহনে জাতীয় সংবিধান দিবস পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ নভেম্বর, ২০২২
  • ৫৫ বার পঠিত

মোঃ এমরান হাসান আলীম স্টাফ রিপোর্টারঃ- “বঙ্গবন্ধুর অমর অবদান, বাংলাদেশের সংবিধান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার লালমোহনে জাতীয় সংবিধান দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) সকালে লালমোহন উপজেলা পরিষদ হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) জহিরুল ইসলাম হাওলাদার, থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, উপজেলা প্রকৌশলী রাজিব সাহা, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মালেক মিয়া, সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. জসিম জনি প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ১৯৭২ সালের ১১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের সংবিধান প্রণয়নের জন্য ড. কামাল হোসেনর নেতৃত্বে ৩৪ সদস্যের একটি টীম গঠন করেন। ১৯৭২ সালের ১২ আক্টোবর গণপরিষদের ২য় অধিবেশনে খসড়া সংবিধান বিল আকারে উত্থাপন করেন। ১৯৭২ সালের ৪ নভেম্বর আজকের দিনে গণপরিষদে বাংলাদেশের সংবিধান গৃহিত হয় এবং ১৯৭২ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবস থেকে কার্যকর হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ আইন হলো এই সংবিধান। এতে ১৫৩টি অনুচ্ছেদ রয়েছে। স্বাধীনতার ৫০ বছর পর এই প্রথম রাস্ট্রীয় স্বীকৃতি পেল সংবিধান দিবস। গণপরিষদে সংবিধানের উপর বক্তব্য দিয়ে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, এই সংবিধান শহীদের রক্তে লিখিত- এই সংবিধান সমগ্র জনগনের আশা আকাঙ্খার মূর্ত প্রতিক হিসেবে বেঁচে থাকবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা: হিল্লোল দে, নির্বাচন কর্মকর্তা আমির হোসেন খসরু, মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ মার্জিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা খানম, প্রেসক্লাব সহ-সভাপতি এনামুল হক রিংকু, সাংস্কৃতিক সম্পাদক আরশাদ মামুন, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম দুলালসহ উপজেলা বিভিন্ন অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991