শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

শাহজাদপুরে ইউএনও এসিল্যান্ডের উপর হামলায় আহতের ঘটনায় থানায় মামলা দায়ের আটকে ৭

কে এম নাছির উদ্দীন 
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ১৯৩ বার পঠিত

কে এম নাছির উদ্দীন সিনিয়র ক্রাইম রিপোর্টারঃ

সিরাজগঞ্জের শাহজাদপুরে ইউএনও এসিল্যান্ডের উপর হামলায় গাড়ী ভাংচুর ও আহতের ঘটনায় থানায় মামলা দায়ের। ৭জন নারীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ ।

জানা যায়, রবিবার (২১ আগষ্ট) সকালে উপজেলার কায়েমপুর ইউনিয়নের হলদিঘর বলদিপাড়া গ্রামে প্রধান মন্ত্রীর বিশেষ বরাদ্দের আশ্রায়ন প্রকল্পের জায়গা পরিদর্শন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শাহজাদপুর সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমানকে উশৃংখল গ্রামবাসি বাঁধা প্রদান করে। এক পর্যায়ে উশৃঙ্খল গ্রামবাসি তাদের উপর হামলা চালিয়ে গাড়ী ভাংচুরসহ এসিল্যান্ডের মাথা ফাটিয়ে গুরতর আহত করে।

এ ঘটনায় এদিন রাতে এসিল্যান্ডের অফিস সহকারি মোঃ আব্দুল হাই বাদী হয়ে হলদি ঘর বলদিপাড়া গ্রামের মাতব্বর মোঃ আনসার আলীসহ ৫৫ জনের নাম উল্লেখসহ আজ্ঞাত আরো ১শ ৫০ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন।

পরে ঐ রাতেই হলদিঘর বলদিপাড়া গ্রামে শাহজাদপুর থানা পুলিশ অভিযান চালিয়ে ৭ জন নারী আসামীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। গ্রেপ্তারকৃত নারী আসামীদেরকে সোমবার (২২ আগষ্ট) দুপুরে শাহজাদপুর উপজেলা আদালতে প্রেরন করা হয়েছে।

এ ব্যাপারে এই মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি ( অপারেশন) আব্দুল মজিদ বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আমরা ৭ জন নারী আসামীকে গ্রেপ্তার করে আদালতে প্রেরন করেছি। বাকী আসামীদেরকে ধরার তৎপরতা অব্যাহত রয়েছে।

এ ঘটনায় হলদিঘর বলদিপাড়া গ্রামটি পুরুষ শুন্য হয়ে পরেছে।

উল্লেখ্য, এটি একটি পতিত সম্পত্তি। তাই স্থানীয় সরকার এই পতিত সরকারি সম্পত্তি টি প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য

গৃহ নির্মানের জন্য নির্ধারণ করেছেন।

থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানা যায়, রোববার সকালে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ আশ্রয়ন প্রকল্পের গৃহ নির্মাণের জন্য মাটি ভরাট করার লক্ষ্যে কায়েমপুর ইউনিয়নের বলদিপাড়া হলদিঘর মৌজার এস এ ১ নং খতিয়ানের ৩৯৪ নং দাগের ১.২২ একর ফসলি শ্রেণির জমি এবং আর এস ১ নং খতিয়ানের ৪৮৮ নং দাগের ১.২২ একর লায়েক পতিত শ্রেণির জমি পরিদর্শনে ইউএনও এবং এসিল্যান্ড যেতে নিলে পথিমধ্যে অত্র এলাকার একদল উশৃংখল জনতা ঐ জায়গায় আশ্রয় প্রকল্পের ঘর তৈরী করা যাবে না এই মর্মে রাস্তার মাঝে ভেরিগেট দিয়ে তাদের গতিরোধ করে। তখন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) গাড়ী থেকে নেমে তাদের সাথে কথা বলতে চাইলে সংঘবদ্ধ জনতা কথা না বলে ইট-পাটকেল ছুড়তে থাকে তখন ইউএনও সরকারি গাড়ির গ্লাস ভেঙ্গে যায় এবং সহকারী কমিশনারের (ভূমি) মোঃ লিয়াকত সালমানের মাথায় ইটের আঘাতে আহত হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে, তার মাথায় আটটি সেলাই দেওয়া হয়েছে। থানা পুলিশ এসে ঘটনা নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য এ সম্পত্তিটিতে মাটি ভরাট করার লক্ষ্যে ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩০.৬৭৫মে.টন গম বরাদ্দও পাওয়া গেছে। কিন্তুু হলদিঘর বলদি পাড়া গ্রামবাসি পতিত সম্পত্তিটি খেলার মাঠ বলে দাবী করে। পরে এক পর্যায়ে ঐ গ্রামে আর একটি মাঠ থাকায় সেই মাঠটির মাটি ভরাট করে গ্রামের খেলার মাঠ করে দেয়ার দাবী জানায় এতে উপজেলা প্রশাসন রাজি হয়। কিন্তু কুচক্রি মহলের ইন্ধনে উশৃঙ্খল গ্রামবাসি শনিবারে এ ঘটনাটি ঘটিয়েছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991