বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
ঘোষনা
নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার

শিরোনামহীনের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত হবে কনসার্ট ‘দ্য অনলি হেডলাইনার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ১৮৬ বার পঠিত

বিনোদন প্রতবেদক:
জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড শিরোনামহীন’। আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। ২৫ বছর পূর্তি উপলক্ষে ১ বছর ধরেই থাকবে শিরোনামহীনের বিভিন্ন চমক। তবে সব থেকে বড় চমক ২৫ বছর পূর্তি উপলক্ষে তাদের কনসার্ট‘দ্য অনলি হেডলাইনার’। যা আয়োজিত হতে যাচ্ছে আগামী ২৬ মে আইসিসিবি বসুন্ধরার এক্সপো জোনে। কনসার্টে শিরোনামহীনের সঙ্গে ‘মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা’ ছাড়াও দেশের বরেণ্য এবং খ্যাতনামা, লিজেন্ড ব্যান্ড স্টার রাগেস্ট হিসেবে পারফর্ম করবেন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে রজত জয়ন্তী উদযাপনে আয়োজন বিভিন্ন দিকে তুলে ধরেন আয়োজকরা।

ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং কর্ণধার জিয়াউর রহমান বলেন, আমাদের দেশে নতুন হলেও গ্লোবাল মিউজিকে এরকম আয়োজনের উদাহরণ রয়েছে। ‘মেটালিকা’, ‘স্করপিয়নস’ এর বিখ্যাত ‘এস অ্যান্ডএম’ কিংবা বার্লিন ফিলহারমোনিকের বিরল অনুভূতির কথা আমাদের দেশের ব্যান্ডমিউজিক শ্রোতাদের অজানা নয়, যদিও মিউজিক্যাল ফিল্ডে অস্বাভাবিক সীমাবদ্ধতা এবং একাডেমিক মিউজিক চর্চার অনুপস্থিতির কারণে বাংলাদেশে এমন বিরল আয়োজন দেখার সৌভাগ্য এদেশের শ্রোতাদের হয়না। ব্যান্ড মিউজিক এদেশে তুমুল জনপ্রিয় হলেও বিভিন্ন মহলের অনীহা রশিকার এই শিল্পে সর্বোচ্চ সম্মানজনক গৌরবময় এরকম আয়োজন সম্ভব হয়না। ব্র্যাখন্ডমিথকে এরকম দুঃসাহসিক পদক্ষেপে এগিয়ে আসার জন্য জিয়া বিশেষ ধন্যবাদ জানান।

ব্যান্ডের অন্যতম কম্পোজার কাজি আহমেদ শাফিন জানান, এই প্রজেক্টের পেছনে বিগত ছয় মাস আমাদের অমানুষিক পরিশ্রম করতে হয়েছে। সফল আয়োজন সম্পন্ন হলে, উপস্থিত দর্শকশ্রোতারা তাদের জীবনের অবিস্মরণীয় এক স্মৃতি নিয়ে গ্রাউন্ড থেকে ফিরে যাবে। এরকম আয়োজন আমাদের পক্ষে ও আর হয়তো কখনোই করা সম্ভব হবেনা, যেমন হয়নি মেটালিকা, মেগাডেথ, স্করপিয়নস এর মতো ব্যান্ডের।

ব্যান্ডের প্রধান ভোকাল শেখ ইসতিয়াক জানান, এ এক অসাধারণ অনুভূতি। সম্প্রতি প্যারিস সফরে আমাদের অর্কেস্ট্রা ডিজাইন এর নোটেশন বই রয়ালফিলহারমোনিক সোসাইটিকে আর্কাইভের জন্য উপহার দেই। তাদের রিয়েকশন আমাদের আশাবাদী এবং অনুপ্রাণিত করেছে।

ব্যান্ডের এরকম কর্মব্যস্ততা এবং দুর্বার পথচলায়ই শতিয়াক নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, মিউজিক করার এমন ব্যস্ত জীবনের স্বপ্ন নিয়েই ব্যান্ড তৈরি হয়। আমার জীবনে তার প্রতিফলন পাচ্ছি।

অবিলম্বে টিকেট পোর্টাল উন্মুক্ত করে শিরোনামহীন অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে জানানো হবে।

ব্র্যান্ডমিথের মুখপাত্র বলেন, শিরোনামহীন বাংলাদেশের মানুষদের কাছে শুধুমাত্র একটি ব্যান্ড না, একটি আবেগ। সেই আবেগকে দর্শকদের কাছে সুস্পষ্ট ভাবে তুলে ধরতেই আমাদের এই বছরব্যাপী আয়োজন।

২৬ মে সামনে রেখে আরও কিছু চমকপ্রদ আয়োজন করেছে শিরোনামহীন। এরমাঝে শ্রোতাদের জন্য আর্টওয়ার্ক এবং কভার সং কম্পিটিশন উল্লেখযোগ্য, যার বিজয়ীদের আকর্ষণীয় পুরষ্কার প্রধান মঞ্চে দেবার ঘোষণা দিয়েছে ব্যান্ডমিথ।

এছাড়াও রয়েছে শিরোনামহীনের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন সংযোজন “শিরোনামহীন জাহাজি”, যেখানে এক্সক্লুসিভ ফ্যানবেসের জন্য থাকছে বিস্ময়কর সুযোগসুবিধা। বিগত আড়াই বছর কোভিড মহামারিতে ক্ষতিগ্রস্ত মিউজিকইন্ডাস্ট্রিতে এতো বড় আয়োজনের কনসার্ট সুবাতাস নিয়ে আসবে বলেই ধারণা করছেন দেশের মিউজিসিয়ান মহল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991