মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:১৯ অপরাহ্ন
ঘোষনা
ডাটা লিডারশিপ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত। সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমতলীর মেয়ে চিত্র নায়িকা শিমু হত্যাঃ তদন্ত প্রতিবেদন দিতে ষষ্ঠ বার সময় নিল পুলিশ    বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারাত ও পথসভা অনুষ্ঠিত  যা খুশি’ বাজার নিয়ন্ত্রণে রাষ্ট্রীয় তত্ত্বাবধানও কিন্তু জরুরী নয় মাসের অন্তঃসত্ত্বা জহুরা মুক্তাকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ উঠেছে সোহেল আহমেদ সেলিম,রাশেদ আমিন ও ভাতিজি নিকির বিরুদ্ধে গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলায় প্রতিবন্ধী ধর্ষণ মামলায় উপ-সচিবের তিন দিনের রিমান্ড মঞ্জুর। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আমতলীতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯২তম জন্মবার্ষিকী পালিত

শিরোনামহীনের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত হবে কনসার্ট ‘দ্য অনলি হেডলাইনার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ৮৪ বার পঠিত

বিনোদন প্রতবেদক:
জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড শিরোনামহীন’। আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। ২৫ বছর পূর্তি উপলক্ষে ১ বছর ধরেই থাকবে শিরোনামহীনের বিভিন্ন চমক। তবে সব থেকে বড় চমক ২৫ বছর পূর্তি উপলক্ষে তাদের কনসার্ট‘দ্য অনলি হেডলাইনার’। যা আয়োজিত হতে যাচ্ছে আগামী ২৬ মে আইসিসিবি বসুন্ধরার এক্সপো জোনে। কনসার্টে শিরোনামহীনের সঙ্গে ‘মুম্বাই সিম্ফনি অর্কেস্ট্রা’ ছাড়াও দেশের বরেণ্য এবং খ্যাতনামা, লিজেন্ড ব্যান্ড স্টার রাগেস্ট হিসেবে পারফর্ম করবেন।

বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে রজত জয়ন্তী উদযাপনে আয়োজন বিভিন্ন দিকে তুলে ধরেন আয়োজকরা।

ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং কর্ণধার জিয়াউর রহমান বলেন, আমাদের দেশে নতুন হলেও গ্লোবাল মিউজিকে এরকম আয়োজনের উদাহরণ রয়েছে। ‘মেটালিকা’, ‘স্করপিয়নস’ এর বিখ্যাত ‘এস অ্যান্ডএম’ কিংবা বার্লিন ফিলহারমোনিকের বিরল অনুভূতির কথা আমাদের দেশের ব্যান্ডমিউজিক শ্রোতাদের অজানা নয়, যদিও মিউজিক্যাল ফিল্ডে অস্বাভাবিক সীমাবদ্ধতা এবং একাডেমিক মিউজিক চর্চার অনুপস্থিতির কারণে বাংলাদেশে এমন বিরল আয়োজন দেখার সৌভাগ্য এদেশের শ্রোতাদের হয়না। ব্যান্ড মিউজিক এদেশে তুমুল জনপ্রিয় হলেও বিভিন্ন মহলের অনীহা রশিকার এই শিল্পে সর্বোচ্চ সম্মানজনক গৌরবময় এরকম আয়োজন সম্ভব হয়না। ব্র্যাখন্ডমিথকে এরকম দুঃসাহসিক পদক্ষেপে এগিয়ে আসার জন্য জিয়া বিশেষ ধন্যবাদ জানান।

ব্যান্ডের অন্যতম কম্পোজার কাজি আহমেদ শাফিন জানান, এই প্রজেক্টের পেছনে বিগত ছয় মাস আমাদের অমানুষিক পরিশ্রম করতে হয়েছে। সফল আয়োজন সম্পন্ন হলে, উপস্থিত দর্শকশ্রোতারা তাদের জীবনের অবিস্মরণীয় এক স্মৃতি নিয়ে গ্রাউন্ড থেকে ফিরে যাবে। এরকম আয়োজন আমাদের পক্ষে ও আর হয়তো কখনোই করা সম্ভব হবেনা, যেমন হয়নি মেটালিকা, মেগাডেথ, স্করপিয়নস এর মতো ব্যান্ডের।

ব্যান্ডের প্রধান ভোকাল শেখ ইসতিয়াক জানান, এ এক অসাধারণ অনুভূতি। সম্প্রতি প্যারিস সফরে আমাদের অর্কেস্ট্রা ডিজাইন এর নোটেশন বই রয়ালফিলহারমোনিক সোসাইটিকে আর্কাইভের জন্য উপহার দেই। তাদের রিয়েকশন আমাদের আশাবাদী এবং অনুপ্রাণিত করেছে।

ব্যান্ডের এরকম কর্মব্যস্ততা এবং দুর্বার পথচলায়ই শতিয়াক নিজের উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, মিউজিক করার এমন ব্যস্ত জীবনের স্বপ্ন নিয়েই ব্যান্ড তৈরি হয়। আমার জীবনে তার প্রতিফলন পাচ্ছি।

অবিলম্বে টিকেট পোর্টাল উন্মুক্ত করে শিরোনামহীন অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে জানানো হবে।

ব্র্যান্ডমিথের মুখপাত্র বলেন, শিরোনামহীন বাংলাদেশের মানুষদের কাছে শুধুমাত্র একটি ব্যান্ড না, একটি আবেগ। সেই আবেগকে দর্শকদের কাছে সুস্পষ্ট ভাবে তুলে ধরতেই আমাদের এই বছরব্যাপী আয়োজন।

২৬ মে সামনে রেখে আরও কিছু চমকপ্রদ আয়োজন করেছে শিরোনামহীন। এরমাঝে শ্রোতাদের জন্য আর্টওয়ার্ক এবং কভার সং কম্পিটিশন উল্লেখযোগ্য, যার বিজয়ীদের আকর্ষণীয় পুরষ্কার প্রধান মঞ্চে দেবার ঘোষণা দিয়েছে ব্যান্ডমিথ।

এছাড়াও রয়েছে শিরোনামহীনের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন সংযোজন “শিরোনামহীন জাহাজি”, যেখানে এক্সক্লুসিভ ফ্যানবেসের জন্য থাকছে বিস্ময়কর সুযোগসুবিধা। বিগত আড়াই বছর কোভিড মহামারিতে ক্ষতিগ্রস্ত মিউজিকইন্ডাস্ট্রিতে এতো বড় আয়োজনের কনসার্ট সুবাতাস নিয়ে আসবে বলেই ধারণা করছেন দেশের মিউজিসিয়ান মহল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991