সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
ঘোষনা
জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার গোদাগাড়ীতে মারামারির পর মাদকের মামলা দিয়ে ফাঁসিয়েছে ছাত্রকে শাহজাদপুরে সি লাইন যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে নিহত ১ আহত ৮ শ্রীপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের ঈদ পূর্ণমিলনি অনুষ্ঠান অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সোনারগাঁওয়ে ৪৯ লক্ষ টাকার জাল নোট সহ আটক ২ জন সিরাজগঞ্জে র‌্যাব-১২ অভিযানে শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার

শেখ হাসিনা নারীদের মর্যাদার আসনে বসিয়েছেন—খাদ্যমন্ত্রী

জুল‌ফিকার আলী সম্রাট
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ৪১১ বার পঠিত

বাংলাদেশ আওয়ামী লীগ নারীদের রাজনীতিতে অংশগ্রহণের মাধ্যমে নারী ক্ষমতায়নের সূচনা করে। শেখ হাসিনা নারীদের মর্যাদার আসনে বসিয়েছেন বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি আজ শুক্রবার(২৮ অক্টোবর) সাপাহার উপজেলার তিলনা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৩ নং তিলনা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে এদেশের স্বাধীনতা বিরোধীরা নারীদের পাক বাহিনীর হাতে তুলে দিয়েছিল। সেই স্বাধীনতা বিরোধীরা ১৫ আগস্ট নারী ও শিশুদের নির্মমভাবে হত্যা করেছিল। সেই কুচক্রী মহলের ষড়যন্ত্র এখনও চলছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশ শেখ হাসিনার হাতে নিরাপদ। তিনি দেশের প্রতিটি প্রান্তে উন্নয়ন করেছেন। নারীদের জন্য সামাজিক নিরাপত্তার বলয় সম্প্রসারিত করেছেন। বয়স্কভাতা, বিধবাভাতা,মাতৃত্বকালীন ভাতা ও উপবৃত্তির পাশাপাশি সব ধরনের সুযোগ সৃষ্টি করেছেন। কৃষকের জন্য ভর্তূকি মূল্যে সার,বীজ ও কৃষি উপকরণ দিচ্ছে সরকার।

জ্বালাও পোড়াও করে জনগণের শান্তি বিনষ্ট করলে সরকার বসে থাকবেনা উল্লেখ করে তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপির আন্দোলন সংগ্রাম পূর্বের ন্যায় হাওয়ায় মিশে যাবে।

দ্রব্যমূল্য বৃদ্ধির ফলে জনগণের কষ্ট হচ্ছে উল্লেখ করে তিনি বলেন,খাদ্যবান্ধব ও ওএমএস কর্মসূচির মাধ্যমে খাদ্য সহায়তা দিয়ে জনগণের কষ্ট লাঘব করার চেষ্টা করা হচ্ছে।

দরিদ্র অসহায় গৃহহীণদের পাকা বাড়ি করে দিয়েছেন শেখ হাসিনা উল্লেখ করে মন্ত্রী বলেন প্রধানমন্ত্রী বাংলার মানুষের জন্য নিরলস কাজ করছেন, সকলের উচিত তাঁকে সমর্থন করা। এসময় তিনি দলের নেতাকর্মীদের জনগণের পাশে থাকারও নির্দেশনা দেন।
তিলনা মহিলা আওয়ামী লীগের সভাপতি রোজিনা বেগম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী,সাধারন সম্পাদক মাসুদ রেজা সা‌রোয়ার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন।
সম্মেলন উদ্বোধন করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাহিমা বেগম,

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991