শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

শেভরনকে মেয়াদোত্তীর্ণ ল্যাব সামগ্রী ব্যবহারের দায়ে ১ লাখ টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৭ বার পঠিত

চট্টগ্রামের পাঁচলাইসে শেভরন ডায়াগনস্টিক সেন্টারে ব্যবহার করে মেয়াদোত্তীর্ণ ল্যাব সামগ্রী।যেখানে ডাক্তারি পরীক্ষার ভালো রিপোর্ট পাওয়া যায় বলেই জানেন সাধারণ মানুষ।ভালো রিপোর্ট দেন বলেই অন্য ডায়াগনস্টিক সেন্টারের চেয়ে দামও বেশি নেওয়া হয় শেভরনে ডায়াগনস্টিক সেন্টারে।কিন্তু ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ধরা পড়েছে শেভরনের ভুয়া রিপোর্ট তৈরির ফিরিস্তি।

অভিযানে ধরা পড়ে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট মেশিনে দিয়ে শেভরন ল্যাবে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে এবং মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ফ্রিজে সংরক্ষিত করেছে প্রতিষ্ঠানটি।সেখানে পাওয়া গেছে চলতি বছরের জানুয়ারিতে মেয়াদ শেষ হওয়া ক্যান্সার শনাক্তের ওষুধ আলফা ফ্রেটোপ্রোটিন।অথচ সেটি দিয়েই অনায়াসে পরীক্ষা হচ্ছিলো শেভরনে।মেয়াদোত্তীর্ণ এসব রি-এজেন্ট ব্যবহারের ফলে ভুল রিপোর্ট আসবে বলে জানিয়েছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার(২২ সেপ্টেম্বর)দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ধরা পড়ে তাদের এসব অনিয়ম।এ ঘটনায় শেভরনকে ১ লাখ টাকা জরিমানা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।এদিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ও আর নিজাম রোড এলাকার শ্রেষ্ঠা মেডিসিন কর্ণারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা গেছে,ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তারের নেতৃত্ব অভিযানে এ জরিমানা করা হয়।

সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন,মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার ও সংরক্ষণের দায়ে শেভরনকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।এছাড়া শ্রেষ্ঠা মেডিসিন কর্ণারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991