রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

শ্রীপুরে, চাইল্ডহুড আইডিয়াল স্কুল এর উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৪৭ বার পঠিত

 

শেখ মোঃ হুমায়ুন কবির, সিনিয়র ক্রাইম রিপোর্টার: গাজীপুরের শ্রীপুর পৌর ৮নং ওয়ার্ড কেওয়া পশ্চিম খন্ড গ্রামের মসজিদ মোড় সংলগ্ন, চাইল্ডহুড আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক, সোহাগ মোড়ল ও সকল ছাত্র ছাত্রীদের উদ্যোগে গ্রাম বাংলার ঐতিহ্যবাহি ব্যতিক্রমী পিঠা উৎসবের আয়োজন করা হয়।

(২৫’শে জানুয়ারি ২০২৪) বৃহস্পতিবার সকাল ১১:টায় উক্ত স্কুলের শিশু শিক্ষার্থী সহ স্কুলের সকল শিক্ষার্থীদের সাজানো পিঠা উৎসবের স্টল গুলোতে ছিলো।

লাভ পিঠা, ফুল পিঠা, ধান সেমাই, ভাপাপুলি, দুধপুলি, আওলা কেশরি, পুলি, ঝিনুক, পাঠি সাপটা, জামাই পিঠা, গোলাপ, চিতই, কানমুচরি, পায়েশ, পুডিং, তেল পিঠা, দুধ চিতই, ফুল পিঠা, ঘিড়, মুঠা পিঠা, রস গোলাপ, কমলা লেবু, নিম পাতা, শখের রসবরা, ঝাল পুড়ি- সহ প্রাই শতাধিক হরেক রকমের পিঠা।

উক্ত পিঠা উৎসবে মেহমান হিসেবে উপস্থিত ছিলেন। মেরিনা ও চাইল্ডহুড আইডিয়াল স্কুল এর উপদেষ্টা- বায়তুল্লা হক (জুমন)। শ্রীপুর পৌর ৮নং ওয়ার্ড কেওয়া পশ্চিম খন্ড গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ আকরাম হোসেন, শ্রীপুর পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাজিবুল হাসান সবুজ সহ উক্ত স্কুলের সকল শিক্ষক শিক্ষিকা, ছাত্র ছাত্রী ও তাদের অভিভাবক ও এলাকাবাসি। এসময় উপস্থিত মেহমানদের শিক্ষার্থীদের সাজানো পিঠা স্টল গুলো ঘুরিয়ে বিভিন্ন পিঠা খাওয়ানো হয়।

উক্ত স্কুলের প্রধান শিক্ষক মোঃ সোহাগ মোড়ল বলেন, পিঠা উৎসব হচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্য, এই ঐতিহ্য ধরে রাখার জন্যই এই ব্যতিক্রমী পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে, আগামীতে আরও বড় পরিসরে এ পিঠা উৎসবের আয়োজন করা হবে।

উক্ত পিঠা উৎসবের মেহমান, মেরিনা- ও চাইল্ডহুড আইডিয়াল স্কুলের উপদেষ্টা বায়তুল্লা হক (জুমন) বলেন। এ স্কুলের প্রধান শিক্ষক সোহাগ মোড়ল ও সকল ছাত্র ছাত্রীদের উদ্যোগে ব্যতিক্রমী পিঠা উৎসব সত্যিই দেখার মতো সকল শিক্ষার্থীদের মাঝে পিঠা উৎসবের আমেজ রয়েছে, আমি সকল শিক্ষার্থীদের সফলতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991