শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
ঘোষনা
শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ফরিদপুরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত নওগাঁয় মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার ত্রিশাল থানা পুলিশের সহযোগিতায় ত্রিশালে সংঘটিত ট্রিপল মার্ডারের ভিকটিমদের পরিচয় সনাক্ত, আসমি গ্রেফতার নওগাঁয় শুরু আম পাড়া, আড়াই হাজার কোটি টাকার বিক্রির সম্ভাবনা এমপি আনোয়ারুল আজিমকে যে ভাবে হ-ত্যা করা হয় বিস্তারিত —!! সিরাজগঞ্জে জেলা আওয়ামী মৎস্যজীবিলীগের উদ্যোগে ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোমস্তাপুরের নওসিন জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে মতিহার থানার অভিযানে ৩ অপহরণকারী গ্রেপ্তার হজে যাচ্ছেন অনন্ত জলিল সঙ্গে ২৫০ জনের টিমের

শ্রীপুরে রাস্তা কাটার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ১১৫ বার পঠিত

শামীম আল মামুন স্টাফ রিপোর্টারঃ গাজীপুরের শ্রীপুরে একটি কারখানার গ্যাস লাইন সঞ্চালনের জন্য পাকা ও ঢালাইপাকা সড়ক কাটার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী।

 

মঙ্গলবার (১২সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকার বহেরারচালা নতুন বাজারে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

এদিকে প্রায় দুই বছর আগে আর সি সি ঢালাই করে নির্মিত সড়কে কাটা আর বাঁধা দেওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে গত দুই সপ্তাহ যাবৎ থেমে থেমে চলছে উত্তেজনা। অদৃশ্য কারণে কোটি কোটি টাকার খরচে নির্মিত পাকা সড়ক কাটার বিষয়ে জানেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ । তবে কারখানা কর্তৃপক্ষ  বলছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  কাছ থেকে যথাযথ অনুমতি নিয়ে রাস্তা কাটা শুরু করেছে তারা।

 

ইতোমধ্যে রাস্তা কাটা বন্ধের দাবীতে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

 

মানববন্ধন ও প্রতিবাদ কালে বক্তারা বলেন, শ্রীপুর পৌরসভার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের আনসার রোড থেকে পৌরসভার ৯নং ওয়ার্ডের বহেরার চালা অভিমুখে এক্স সিরামিকস নামক কারখানা পর্যন্ত আড়াই কিলোমিটার পাকা ও ঢালাই পাকা সড়কের একপাশের ৪ফিট পরিমাণ রাস্তা রোড কাটিং মেশিন বসিয়ে কাটার প্রস্তুতি নিচ্ছে।

গত প্রায় পনের দিন আগে সড়কের আড়াই কিলোমিটার অংশের একপাশে রাস্তা এক্সকাভেটর (ভেকু) দিকে কাটা শুরু করলে

রাস্তা কাটা বন্ধের প্রতিবাদে রাস্তায় নেমে আসেন স্থানীয় জনপ্রতিনিধি, এলাকাবাসী, বিভিন্ন পরিবহন চালক ও সচেতন মহল।

এলাকাবাসীর তোপের মুখে পিছুহটে কারখানা কর্তৃপক্ষ ।

গত সোম ও মঙ্গলবার (১১ও ১২ সেপ্টেম্বর)কারখানা কর্তৃপক্ষ পুনরায় রাস্তা কাটার জন্য এক্সকাভেটর নিয়ে আসলে প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে এলাকাবাসী।

 

স্থানীয় সমাজকর্মী সফি কামাল জানান, প্রয়োজনে আমার বুক পেতে দিবো। তবুও আমার স্বপ্নের রাস্তা কাটতে দিবো না। রাস্তা কাটার প্রস্তুতি নেয়ার পরপরই আমরা  স্হানীয় প্রশাসনকে লিখিতভাবে বিষয়টি জানিয়েছি।

 

এক্স সিরামিকস কারখানার মানবসম্পদ কর্মকর্তা শামীম শেখ জানান , গ্যাস লাইন সঞ্চালনের জন্য রাস্তা কাটছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ । বিষয়টি তিতাস গ্যাস কর্তৃপক্ষের, তবে গ্যাস লাইন সঞ্চালন হবে আমাদের কারখানায়। তবে অনুমতি নিয়েই রাস্তা কাটার প্রস্তুতি নিয়েছি আমরা।

 

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, শ্রীপুর উপজেলার নদী পরিভ্রাজন দলের সাধারণ সম্পাদক শফি কামাল,হাজ্বী রুকুনুজ্জামান,খোরশেদ আলম,গিয়াস উদ্দিন মাঝি,মিজানুর রহমান,শাহাদাত হোসেন প্রমুখ ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991