রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

শ্রীমঙ্গল উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন জেলা যুবদল নেতা হাজী মোঃ লিটন আহমেদ 

মোঃ জালাল উদ্দিন। 
  • আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২
  • ১১৯ বার পঠিত

শ্রীমঙ্গল উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ শূন্য থাকায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

উপ-নির্বাচনে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও মৌলভীবাজার জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হাজী মোঃ লিটন আহমেদ।

বুধবার ২৭ জুলাই ২০২২ইং, সকাল ৮টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলছে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে মাধ্যমে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই নির্বাচনে ৮০টি কেন্দ্রে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে ভোটার উপস্থিতি একেবারে কম ছিল।

শ্রীমঙ্গল উপজেলায় ২ লাখ ৩৭ হাজার ১১৬ জন ভোটারের মধ্যে তিন প্রার্থী মিলে মোট ভোট পেয়েছেন মাত্র ৩১ হাজার ৮৫৯টি ভোট। শতকরা ১৩ শতাংশ ভোট পড়েছে।

জানা যায়, উপ-নির্বাচনে সবগুলো কেন্দ্রের ফলাফলে স্বতন্ত্র প্রার্থী ও মৌলভীবাজার জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক হাজী লিটন আহমেদ, টিউবওয়েল প্রতীকে ১২ হাজার ৪৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ও উপজেলা কালিঘাট ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কেশব বাড়ই, তালা প্রতীকে ১২ হাজার ১৩৮ ভোট পেয়েছেন।

তৃতীয়স্থানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক পরিমল দাশ, বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৭ হাজার ২৫৩ ভোট।

নির্বাচনে ভোটারদের আগ্রহ ছিলনা বললেই চলে। চা বাগান এলাকার কেন্দ্রগুলোতে অন্য সময়ের চেয়ে ভোটার উপস্থিতি কম ছিল। শহর এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারেই কম ছিল।

শহরের উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় মহিলা কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৪৩৯। সকাল থেকে বিকাল পর্যন্ত ভোট পড়েছে মাত্র ১৮টি।

বুধবার রাতে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন, মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন। তিনি বলেন হাজী মোঃ লিটন আহমেদক বিজয়ী বলে ঘোষণা করেন।

তিনি আরও বলেন, তার নিকটতম প্রার্থী থেকে ৩৩০ ভোট বেশি পেয়ে শ্রীমঙ্গল উপজেলার নতুন ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন হাজী মোঃ লিটন আহমেদ। তিনি ১২ হাজার ৪৬৮ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২১ মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। শূন্য পদে উপ-নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে প্রেমসাগর হাজরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভানু লাল রায়ের কাছে পরাজিত হন। তখন থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদটি শূন্য হয়ে রয়েছে। শূন্য এই পদে বুধবার (২৭ জুলাই) উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে ২০১৯ সালে উপজেলা পরিষদের নির্বাচনে হাজী মোঃ লিটন আহমেদ, ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে দ্বিতীয় স্থানে পরাজিত হয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991