রবিবার, ২২ মে ২০২২, ০৪:০৪ অপরাহ্ন
ঘোষনা
ময়মনসিংহের ভালুকায় সরকারী গার্লস হাইস্কুলের নতুন ভবনের  ভিত্তি প্রস্তর স্থাপন। সোনাপুর আনন্দ বাজারে সেই অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্ত দের মাজে এমপি মোহাদয়ের পক্ষ থেকে নগদ অর্থ প্রদান করেন ইউপি চেয়ারম্যান মিশু হাওলাদার। ফরিদগঞ্জে স্ত্রীর মর্য‍াদার দাবিতে স্বামীর বাড়িতে বৃষ্টির অনশন ১২০ ভরি সোনা হয়ে গেলো মাদক, চাকরি হারালেন সেই এসপি গোমস্তাপুরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন।  ময়মনসিংহে বিপুল পরিমাণ মাদক উদ্ধার ৫ জন রোহিঙ্গাসহ ৭ জন গ্রেফতার । সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকারী কমিটিতে কে এম নাছির উদ্দিন কে সদস্য মনোনীত রায়গঞ্জে ১৮ টি গাজার গাছ সহ গাঁজা চাষীকে আটক করেছে রায়গঞ্জ থানার পুলিশ আনোয়ারা ১১নং জুঁইদন্ডী গ্রামে দুই টি চিতা বাঘের  সন্ধান পাওয়া গেছে  নিয়ামতপুর প্রেসক্লাবের ঈদ পূর্নমিলনী অনুষ্ঠিত। 

সম্মাননা পেলেন সাংবাদিক গোলাম মোস্তফা

মোঃ রেজাউল করিম খান
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৫৫ বার পঠিত

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধানঃ
দৈনিক ইত্তেফাকের তাড়াশ সংবাদদাতা ও তাড়াশ মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফাকে অনুসন্ধানী সাংবাদিতার জন্য বিশেষ সম্মাননা পদক দিয়েছেন সেই গৃহহীন রুহুল আমিন ও রেহেনা দম্পত্তি। সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার বারুহাস ইউনিয়নের দিঘরিয়া গ্রামের সরদার পাড়াতে রুহুল আমিনের বাড়ি।
সাংবাদিক গোলাম মোস্তফা বলেন, (২৮ এপ্রিল) বৃহস্পতিবার রুহুল আমিন ও তার স্ত্রী রেহেনা খাতুন আমাকে ইফতারির দাওয়াত করেন। আমি তাদের বাড়িতে যাই। সেখানে স্থানীয় মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের সাথে মিলাদে অংশ নেই ও ইফতার করি। এরপর রুহুল আমিন ও রেহেনা দম্পত্তি আমাকে সম্মাননা পদকটি হাতে তুলে দেন।
দিঘরিয়া গ্রামের সরদার পাড়ার স্থানীয় বাসিন্দা ও সলঙ্গা ডিগ্রি কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক আলাল উদ্দিন, দিঘরিয়া ৪ নাম্বার ওয়ার্ডের গ্রাম পুলিশ সুদেব বলেন, গ্রামের অসহায় একটি গৃহহীন পরিবার বাসগৃহ পাওয়ায় আমরা খুব আনন্দিত হয়েছিলাম। সেজন্য গত ফেব্রæয়ারি মাসের ১৯ তারিখে রুহুল আমিন ও রেহেনা দম্পত্তিকে ঘর হস্তান্তর অনুষ্ঠানে দিঘরিয়া গ্রামবাসীর সৌজন্যে দৈনিক ইত্তেফাকের তাড়াশ সংবাদদাতা ও তাড়াশ মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফাকে বিশেষ সম্মাননা পদকটি দিতে চেয়েছিলাম। সেদিন উপস্থিত প্রধান অতিথি তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিমসহ অন্যান্যদের ফুলেল শুভেচ্ছা দেওয়ার ইচ্ছে ছিল গ্রামবাসীর। কিন্তু সম্ভব হয়নি। বিশেষ করে অনেকেই উপস্থিত ছিলেন। তাদের মধ্যে একজনকে সম্মাননা দিলে দৃষ্টি কটু হত।
রুহুল আমিন ও রেহেনা খাতুন বলেন, নিদারুণ দরিদ্রতার নিষ্ঠুর কষাঘাতে ঘর তুলতে না পেরে মাটি খুঁড়ে গর্ত করে সেই গর্তের মধ্যে ঘর বানিয়ে দেড় যুগেরও অধিক সময় ধরে বহু কষ্টে বসবাস করেছি। সেই হৃদয় বিদারক ঘটনার সচিত্র প্রতিবেদন দৈনিক ইত্তেফাকের অনলাইন সংস্করণে “ ১৭ বছর মাটির গর্তে গৃহহীন দম্পত্তি ” শিরনামে প্রকাশের পর ভাগ্য বদলে গেছে আমাদের। সংবাদটি দেখে সেফ হিউম্যান লাইফ নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আমাদের বসতঘর করে দিয়েছেন। এছাড়া তাড়াশ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা অনুদান পেয়েছি। দৈনিক ইত্তেফাককের একটি সংবাদ আমাদের বহু কষ্টের অবসান ঘটিয়েছেন। এখন আমরা সুখে আছি। যতদিন বেঁচে থাকব দৈনিক ইত্তেফাকের জন্য ও যারা আমাদের সহযোগিতা করেছেন তাদের জন্য দোয়া করব।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991