বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

সাংবাদিক জাতির বিবেক? সাংবাদিক জাতির মেরুদণ্ড?

নিজস্ব প্রতিনিধিঃ‌
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ২৩০ বার পঠিত

হাজারও কথার সমাহারে কথিত সাংবাদিক (সাংঘাতিক)।

সাংবাদিকরা তাদের দায়িত্ব কিন্তু ঠিকই পালন করে। এটাই সাংবাদিকতা।

বর্তমানে সাংবাদিক হওয়া খুবই সহজ।কিন্তু ভালো লেখক/পাঠক হওয়া সাধারণত কোনো বিষয় নয়।

বিচার চেয়ে লাভ নাই। কারণ বিচার করার লোক নাই। প্রিয় সহকর্মীদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা রইল, তবুও কলম চলবে, ক্যামেরায় বন্দী হবে বাস্তবতা, সাংবাদিকের কলম আর ক্যামেরা কারো কাছে মাথা নতো করবে না ইনশাআল্লাহ্।

বিদ্যা সহজ, শিক্ষা কঠিন,
বিদ্যা আবরণে,শিক্ষা আচরণে।।
উচ্চশিক্ষা আর সুশিক্ষা এক নয়।
প্রথমটা দেয় জ্ঞান আর দ্বিতীয়টা দেয় মানুষ্যত্ব।

সাংবাদিক এখন ঘুরে ফিরেই আর নিউজ না, শিকার খোঁজে! নিউজ করলে অবৈধ বাসনা পূর্ণতা পাবে কি করে? এটাই হচ্ছে তাদের মরার আগের শেষ ইচ্ছা!

এ দেশের বড় বড় সাংবাদিকরা এখন দালাল ফিট করে বসে থাকে কখন খাওনের বন্দোবস্ত নিয়া আসবে! আহারে বাঙ্গালীর পোড়া কপাল! চোর হয়েছে পাহারাদার! চরিত্রহীন সাধুর তকমা লাগিয়ে চলে!
সাংঘাতিক!!!

জাতির বিবেক সাংবাদিক, মেরুদণ্ডহীন আমাদের গনমাধ্যমকর্মী,এদের বিচার করবে কে? আম জনগনের মনে প্রশ্ন ?

কথিত সাংবাদিক ” সাংঘাতিক ” অনিবন্ধিত অনলাইন নিউজ মালিক সম্পাদক পরিচয়ে ব্যঙের ছাতার মতো হলুদ সাংবাদিক এর জন্ম একত্রে ভূইফোঁর।

কথিত নামধারী সাংবাদিক যখন সন্ত্রাসী ভূমিকায় অবতীর্ণ হয় তখন কি তাকে সাংবাদিক বলা যায়?

দুর্নীতিকারীর বিরুদ্ধেও লিখবেন না।এতে তার মানহানি হয়।আইসিটি বা মানহানির মামলা খাবেন।-এরকম হলে দুর্নীতি দূর হবে কিভাবে???

সাংবাদিক যদি কোন অন্যায়কারীর বিরুদ্ধে নিউজ করে তখন অন্যকোন সাংবাদিকের স্ব- প্রনোদিত হয়ে অন্যায়কারীকে সাংবাদিকের বিরুদ্ধে ইন্ধন দেওয়া ঠিক না।লক্ষ্য ও উদ্দেশ্যর মধ্যে যদি সততা ও কল্যাণ নিহিত থাকে তবে তা দেরিতে হলেও বাস্তবে রূপ নিবে, কখনও বিশ্বাস হারাবেন না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991