রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন
ঘোষনা
পদ্মা সেতু চালু হইছে,এহন তাজা মাছ পাঠামু ঢাকায়, কুয়াকাটার জেলেরা। চট্টগ্রাম পাহাড়তলীতে কাউন্সিলর এর পুত্রবধূর রহস্যজনক মৃত্যু। গোদাগাড়ীতে সততা ট্রেডার্স গোডাউনে জুস বানানোর আমে পোকা তানোরে ৭৫০ কেজি টিসিবির ডাল উদ্ধার শেখ ফজলে শামস পরশের জন্মদিন উপলক্ষে সন্দ্বীপে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। শেখ ফজলে শামস পরশের জন্মদিন উপলক্ষে সন্দ্বীপে লায়ন মিজানুর রহমানের আয়োজনে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সরকার কাজ করছে— খাদ্যমন্ত্রী শাহজাদপুর উপজেলা বীর মুক্তিযোদ্ধার সন্তান সাবেক জি এস পলাশের মৃত্যুবরণ ময়মনসিংহের ভালুকায় পরিবেশ অধিদপ্তরের অভিযান । আজ ঐতিহাসিক ‘হুল দিবস’! সিঁদু-কানু-ফুলমনি’র সংগ্রামের ইতিহাস।

সাংবাদিক জাতির বিবেক? সাংবাদিক জাতির মেরুদণ্ড?

নিজস্ব প্রতিনিধিঃ‌
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ৭০ বার পঠিত

হাজারও কথার সমাহারে কথিত সাংবাদিক (সাংঘাতিক)।

সাংবাদিকরা তাদের দায়িত্ব কিন্তু ঠিকই পালন করে। এটাই সাংবাদিকতা।

বর্তমানে সাংবাদিক হওয়া খুবই সহজ।কিন্তু ভালো লেখক/পাঠক হওয়া সাধারণত কোনো বিষয় নয়।

বিচার চেয়ে লাভ নাই। কারণ বিচার করার লোক নাই। প্রিয় সহকর্মীদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা রইল, তবুও কলম চলবে, ক্যামেরায় বন্দী হবে বাস্তবতা, সাংবাদিকের কলম আর ক্যামেরা কারো কাছে মাথা নতো করবে না ইনশাআল্লাহ্।

বিদ্যা সহজ, শিক্ষা কঠিন,
বিদ্যা আবরণে,শিক্ষা আচরণে।।
উচ্চশিক্ষা আর সুশিক্ষা এক নয়।
প্রথমটা দেয় জ্ঞান আর দ্বিতীয়টা দেয় মানুষ্যত্ব।

সাংবাদিক এখন ঘুরে ফিরেই আর নিউজ না, শিকার খোঁজে! নিউজ করলে অবৈধ বাসনা পূর্ণতা পাবে কি করে? এটাই হচ্ছে তাদের মরার আগের শেষ ইচ্ছা!

এ দেশের বড় বড় সাংবাদিকরা এখন দালাল ফিট করে বসে থাকে কখন খাওনের বন্দোবস্ত নিয়া আসবে! আহারে বাঙ্গালীর পোড়া কপাল! চোর হয়েছে পাহারাদার! চরিত্রহীন সাধুর তকমা লাগিয়ে চলে!
সাংঘাতিক!!!

জাতির বিবেক সাংবাদিক, মেরুদণ্ডহীন আমাদের গনমাধ্যমকর্মী,এদের বিচার করবে কে? আম জনগনের মনে প্রশ্ন ?

কথিত সাংবাদিক ” সাংঘাতিক ” অনিবন্ধিত অনলাইন নিউজ মালিক সম্পাদক পরিচয়ে ব্যঙের ছাতার মতো হলুদ সাংবাদিক এর জন্ম একত্রে ভূইফোঁর।

কথিত নামধারী সাংবাদিক যখন সন্ত্রাসী ভূমিকায় অবতীর্ণ হয় তখন কি তাকে সাংবাদিক বলা যায়?

দুর্নীতিকারীর বিরুদ্ধেও লিখবেন না।এতে তার মানহানি হয়।আইসিটি বা মানহানির মামলা খাবেন।-এরকম হলে দুর্নীতি দূর হবে কিভাবে???

সাংবাদিক যদি কোন অন্যায়কারীর বিরুদ্ধে নিউজ করে তখন অন্যকোন সাংবাদিকের স্ব- প্রনোদিত হয়ে অন্যায়কারীকে সাংবাদিকের বিরুদ্ধে ইন্ধন দেওয়া ঠিক না।লক্ষ্য ও উদ্দেশ্যর মধ্যে যদি সততা ও কল্যাণ নিহিত থাকে তবে তা দেরিতে হলেও বাস্তবে রূপ নিবে, কখনও বিশ্বাস হারাবেন না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991