শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৮ বার পঠিত

 

মোঃ আসাদুজ্জামান শাওন স্টাফ রিপোর্টার: জ্যেষ্ঠ সাংবাদিক লায়েকুজ্জামানের জানাজা সম্পন্ন হয়েছে। রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় ডিআরইউর সামনে এবং বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ, জাস্টিস ফর জার্নালিস্ট, ঢাকাস্থ পটুয়াখালী সাংবাদিক ফোরাম, দৈনিক রূপালী বাংলাদেশ, ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন, দৈনিক কালের কণ্ঠের পক্ষ থেকে লায়েকুজ্জামানের মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় জাতীয় প্রেস ক্লাব, ডিআরইউ, বিএফইউজে, ডিইউজেসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতাকর্মীসহ লায়েকুজ্জামানের পরিবারে সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদপত্রের মালিকদের সংগঠন নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি ও সংসদ সদস্য এ কে আজাদ বলেন, লায়েকুজ্জামান আর প্রেস ক্লাবে ফেরত আসবেন না। তিনি চিরদিনের জন্য আমাদের ছেড়ে চলে গেছেন। একটি সাংবাদিক যখন চলে যায়, তখন তার পরিবারের দায়িত্ব আর কেউ নেয় না। তাদের পরিবারগুলোকে ভালো রাখার জন্য একটি ফান্ড তৈরি করার অনুরোধ জানাচ্ছি৷ আর লায়েকুজ্জামানের পরিবার যাতে ভালো থাকে সেই দায়িত্ব আমি ব্যক্তিগতভাবে নেবো। তার কোনও দেনা-পাওনা থাকলে এর দায়িত্ব আমি নেবো। আপনারা তাকে মাফ করে দেবেন। আল্লাহ যেন লায়েকুজ্জামানকে জান্নাতবাসী করেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক তার স্মৃতিচারণা করে আত্মার মাগফিরাত কামনা করেন।

এর আগে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে কর্মস্থলে বুকে ব্যথা অনুভব করলে সহকর্মীরা লায়েকুজ্জামানকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। পরে সন্ধ্যা সোয়া ৬টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

সিনিয়র সাংবাদিক লায়েকুজ্জামান দৈনিক রূপালী বাংলাদেশ পত্রিকার আগে দৈনিক কালের কণ্ঠে কর্মরত ছিলেন। সেখান থেকে সম্প্রতি তিনি রূপালী বাংলাদেশ পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে যোগ দেন।

লায়েকুজ্জামান ১৯৬৪ সালে ফরিদপুরের জন্মগ্রহণ করেন। তার বাড়ি ফরিদপুরের নগরকান্দায়। তিনি প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত হন। ১৯৮০ সালে তিনি ফরিদপুর জেলা স্কুল থেকে এসএসসি পাস করে রাজেন্দ্র কলেজে ভর্তি হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স-মাস্টার্স করেন।

রবিবার বাদ আসর ফরিদপুরের নগরকান্দায় গ্রামের বাড়িতে জানাজা শেষে লায়েকুজ্জামানকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991