বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
ঘোষনা
যশোরে বিদেশী পিস্তল, গুলি ও বার্মিজ চাকু সহ গ্রেফতার ০১ জন চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে  রংপুরে নিহত শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন দেশের সব স্কুল-কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা গোমস্তাপুরে বিএমডিএ গোমস্তাপুর জোনাল অফিস ভবন নির্মাণ কাজের  শুভ উদ্বোধন  ফরিদপুর শহরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে কারাগারে মুরাদনগরে মাদককে “না” বলি সামাজিক সচেতনতা ও অপরাধমুক্ত সমাজ গড়ি কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ ফরিদপুরে কিশোরীকে ধর্ষণের পর হত্যা সাত বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সবুজের

সাপাহারে আমের দাম পেয়ে কোরবানির পশু ও নতুন পোশাকে ঝুকছে উপজেলাবাসী

জুল‌ফিকার আলী সম্রাট, নওগাঁ জেলা ব‌্যু‌রো প্রধান :
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ১৯৮ বার পঠিত

আমের রাজধানী খেত সাপাহারে আমের দাম বেশি পেয়ে এবার কোরবানির পশুর হাটে গরু কিনতে ক্রেতাদের উপচে পড়া ভীড় দেখা গেছে অপর দিকে গরু কেনার পর পরিবারের সদস্যদের মুখে হাঁসি ফুঁটাতে ঈদ মার্কেটে নতুন পোশাক নিতে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। তাইতো সাধ আর সাধ্যের মধ্যে নওগাঁর সাপাহারে শেষ মুহুর্তে জমে উঠেছে পবিত্র ঈদুল-আযহার ঈদ বাজার।

উপজেলার প্রতিটি পশুর হাটে ছিল ব্যাপক গরুর আমদানি এবং হাটে অন্যান্ন বছরের তুলনায় এবার খাসি ও গরু বিক্রি হয়ে তিন গুন বেশি কারন এবং আম সঠিক সময়ে বাজারজাত করতে পারায় প্রায় সবার হাতের অবস্থা ভালো থাকায় পশু কোরবানিতে উৎসাহিত হয়েছে একারনে এবার পশু বিক্রির হার এ উপজেলায় বেশি।

শুক্রবার সদরের লাবনী সুপার মার্কেট, নিউ মার্কেট, চৌধুরী প্লাজা, জনতা মার্কেট সহ ছোট-বড় বেশ কয়েকটি মার্কেট গুলোর এমন চিত্র দেখা গেছে। এসব মার্কেটের দোকানগুলোতে বড়দের পাশাপাশি শিশুদের নানা রঙ-বেরঙের পোশাকের পসরা সাজিয়েছে দোকানিরা। শপিংমল গুলোতে শোভা পাচ্ছে ছোট্ট শিশুদের রঙ-বেরঙের পোশাক। সাধ ও সাধ্যের মধ্যে ক্রেতারা ক্রয় করছেন এসব পোশাক।

কাপড়ের পাশাপাশি কসমেটিকস্, স্বর্ণ ও জুতার দোকানেও ক্রেতার কমতি নেই, বেড়েছে কসমেটিকসের বেচা কেনাও। বড়দের সাথে পাল্লা দিয়ে পছন্দের জুতা, স্যান্ডেল, প্যান্ট, জামা কিনছে শিশুরা। এবছর আম সঠিক সময়ে বাজারে আসার কারনে সব শ্রেণি পেশার মানুষ পরিবারের সকলের জন্যে নতুন পোশাক ক্রয় করতে পারছে এবং পশু কোরবানির জন্যে গোটা গরু বা ভাগে দিতে পারতেছে।

মার্কেট করতে আসা এক ভ্যানচালক হারুনের সাথে কথা হলে তিনি বলেন আমার আম মৌসমে দিনে দুইবার আম বহন করে বাজারে নিয়ে আসলে ২০০০ টাকা পাই তাই এই ঈদটা আমাদের আনন্দের পরিবারের সকলকে আমি নতুন পোশাক কিনে দিচ্ছি।

মাসুম গার্মেন্টস পরিচালক মজিবুর রহমান জানান গত কয়েকদিন থেকে কেনা-বেঁচা বেড়ে গেছে আজ কাল আরো চাপ বাড়বে এবং এবছর আমরা অনেক নতুন নতুন কালেকশান নিয়ে আসছে তাই ক্রেতা ফেরত যাচ্ছেনা আমের দাম পেয়ে কৃষকের পরিবার সহ সব শ্রেণির মানুষ মার্কেটে আসতেছে নতুন পোশাক নিচ্ছে।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আল মাহমুদ বলেন,ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড.বেনজির আহমেদ বিপিএম(বার)স্যারের নির্দেশে ও নওগাঁ জেলার সুযোগ্য পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া স্যারের নির্শেদে পবিত্র ইদ-উল-আযহা উপলক্ষে জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991