বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
ঘোষনা
র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের নতুন মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত মাটি খননের সময়ে বেড়িয়ে আসা মাইন ও মর্টার সেল বিস্ফোরণ ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম

সাপাহারে নিরাপদ খাদ্য উৎপাদনে ৮০০০ ব্যাগিং বিতরণ

জুল‌ফিকার আলী সম্রাট, নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ২৪০ বার পঠিত

নওগাঁর সাপাহার কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে উপজেলার দুই কৃষকের মাঝে বিনামূল্যে ৮ হাজার ব্যাগিং বিতরনের মাধ্যমে ব্যাগিং বিতরনের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সাপাহার বরেন্দ্র এগ্রো পার্কে বিকেল সাড়ে ৪ টায় জেলা কৃষি সম্প্রসার কর্মকর্তা শামসুল ওয়াদুদ উপস্থিত থেকে উপজেলার সফল ২ কৃষকের মাঝে ৮হাজার ব্যাগিং ব্যাগ বিতরনের মাধ্যেমে উপজেলায় এই ব্যাগ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে এসময় জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বলেন, কথায় আছে নিরাপদ খাদ্যই স্বাস্থ্যসম্মত খাদ্য। খাদ্যের নিরাপত্তা ঠিক থাকলে দাম কোনো সমস্যা নয়। আর উৎপাদনের শুরু থেকেই যদি নেওয়া হয় নিরাপদ ব্যবস্থা তাহলে তো ভাবনার অবকাশই নেই। এ সূত্রগুলোই এখন নিয়ামক হয়ে উঠেছে আমের ‘ফ্রুট ব্যাগিং’ পদ্ধতির। ফ্রুট ব্যাগিং করা আম স্বাদ ও গুণে থাকছে অটুট। তাই নওগাঁর আম আম এখন দেশের সীমানা ছাড়িয়ে চলে যাচ্ছে সুদূর ইউরোপের দেশগুলোতে। ফলে ‘ফ্রুট ব্যাগিং’ পদ্ধতি এ অঞ্চলের আম চাষিদের জন্য অপার সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে। দেখাচ্ছে নতুন স্বপ্ন। সে কারনে আমাদেন কৃষি সম্প্রসারণ বিভাগের মাধ্যমে যে সমস্ত কৃষক নিরাপদ খাদ্য উৎপাদন নিয়ে কাজ করতেছে আমরা তাদের মাঝে এই ব্যাগ গুলো বিতরণ করছি।পর্যায় ক্রমে আমাদের ব্যাগ বিতরণ কার্যক্রম অব্যহত রাখবো।
এসময় সেখানে উপস্থিত ছিলেন সাপাহার উপজেল কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাপলা খাতুন ও মনিরুজ্জামান মনির এবং সফল উদ্যোক্তা সোহেল রানা,সাখাওয়াত হোসেন প্রমুখ। কৃষি সম্প্রসারণ বিভাগের এ ব্যাগিং বিতরণ অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991