শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৭:৪০ অপরাহ্ন
ঘোষনা
লক্ষ্মীপুর ৪ আসনি নৌকার জয় হবে সৈকত। মির্জাগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টা মামলা নওগাঁয় ২৫০শয্যা জেনারেল হাসপাতাল জনবল ও অবকাঠামো সংকটে সিরাজগঞ্জ সলঙ্গা রক্তাক্ত সলঙ্গা বিদ্রোহের একশত এক বর্ষ আজ। পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলী হত্যার প্রতিবাদে মানববন্ধন। থামছে না অবৈধ বালু উত্তোলন, বেড়েছে কারখানা নদীর তীব্র ভাঙ্গন। নারীর মরদেহ হাসপাতালে রেখে পালিয়ে গেল চালক; সন্ধান পাওয়া পরিবারের মির্জাগঞ্জে মৃত্যুদণ্ড ও সাজা প্রাপ্ত দুই পলাতক আসামি গ্রেফতার পবিত্র কোরআন শরিফ পোড়ানোর প্রতিবাদে তালতলীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত সাতক্ষীরা নলতায় মুক্তিযোদ্ধা ফার্নিচার প্রতিষ্ঠান পুড়ে ছাই।

সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি।

রেজাউল করিম খান
  • আপডেট টাইম : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ১৯৬ বার পঠিত

সিরাজগঞ্জের সলঙ্গায় কবর থেকে ১৬ কঙ্কাল চুরি করে নিয়ে গেল সংঘবদ্ধ চোরের দল। সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে। সোমবার বাদ আছর নাইমুড়ী গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৯০) লাশ দাফন করতে গিয়ে বিষয়টি জানা যায়।

স্থানীয়রা জানান, নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামানের স্ত্রী হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায় দুই বছর আগে মারা যাওয়া ১৬ জনের কবর খোড়া। পরে এলাকার জনগণের এ বিষয়ে সন্দেহ হলে একটা কবর খুলে দেখা যায় কবরে কঙ্কাল নেই। এরপর বাকি ১৫টি কবরেও কোনোটিতেই লাশ কিংবা কঙ্কাল পাওয়া যায়নি। এলাকাবাসী বলছেন, কিছুদিন আগে সংঘবদ্ধ চোর এসব কঙ্কাল চুরি করেছে। এর আগে গত দুই আড়াই বছর আগেও এই করবস্থান থেকে ৪/৫টি কবর খুড়ে করব থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

সলঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য শরিফুল ইসলাম, ওর্য়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা বলেন, গত সোমবার আমাদের গ্রামের এক জন মারা যায় পরে তাকে দাফনের জন্য গ্রামের লোক জন কবরস্থানে যায়। পরে দেখতে পায় ১৬টি কবর খোড়া। তার ভিতরে লাশ বা কঙ্কাল না দেখতে পেলে বিষয়টি জানাজানি হয়। এর আগেও দুই বছর পূর্বে ৪/৫ টি কবর থেকে কঙ্গাল চুরি হয়েছে। প্রশানের কাছে তাদের দাবি এমন নেক্কার জনক ঘটনা পূর্ণবৃত্ত না ঘটে তার দিকে লক্ষ রাখতে। এই ঘটনার সাথে কারা জরিত তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করারও অনুরোধ জানান।

নাউমুড়ী -রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। পরবর্তীতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

সলঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাইমুড়ি গ্রামের বাসিন্দা আকমল হোসেন বাদশা বলেন, এমন ঘটনায় আমরা মর্মাহত। কবরস্থানে গিয়ে নিশ্চিত হয়ে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি। চোর চক্রকে ধরার জন্য কবরস্থানে পাহারার ব্যবস্থা করা হয়েছে। আর এমন ঘটনা ঘটবে না বলে আমরা আশা করছি।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান,অনেকে এব্যাপারে ফোন করেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।তদন্ত চলছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991