শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

সিরাজগঞ্জে কাজিপুরে ধর্ষণ মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭২ বার পঠিত

 

মোঃ লুৎফর রহমান লিটন স্টাফ রিপোর্টার: সিরাজগঞ্জের কাজিপুরে ধর্ষণ মামলায় মো. সোনাউল্লা (৫৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া আসামির সম্পত্তি থেকে ধর্ষণের ফলে জন্ম নেওয়া সন্তানের ভরণ-পোষণের নির্দেশ দিয়েছেন বিচারক।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সোনাউল্লাহ কাজিপুর উপজেলার চন্দনপুর গ্রামের হাতেম ভূঁইয়ার ছেলে।

ওই আদালতের পেশকার মো. মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করে মামলার বরাত দিয়ে বলেন, ২০০৫ সালের ১৫ জানুয়ারি দুপুরের দিকে শারীরিক প্রতিবন্ধী তরুণীর বাবা-মার অনুপস্থিতির সুযোগে ওই বাড়িতে প্রবেশ করেন সোনাউল্লাহ।

সেসময় তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন। এতে গর্ভবতী হয়ে পড়ে ওই তরুণী।

পরে বিষয়টি পরিবার জানতে পেরে বিয়ের জন্য সোনাউল্লাহকে চাপ সৃষ্টি করে। কিন্তু তিনি বিয়ে করতে টালবাহানা করতে থাকলে বাধ্য হয়েই বিষয়টি স্থানীয় মুরুব্বীদের জানায় পরিবারের লোকজন। এতে ক্ষিপ্ত হয়ে ভিকটিমের বাড়িঘর ভাঙচুর চালায় সোনাউল্লা গং। পরে স্থানীয় চেয়ারম্যানের পরামর্শে নির্যাতিত প্রতিবন্ধীর বাবা বাদী হয়ে ২০০৫ সালের ২৩ জুন থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের বেশ কয়েক বছর পর বাদীর মৃত্যু হলে তার স্ত্রী এ মামলার বাদী হন। মামলার দীর্ঘ শুনানি শেষে বিচারক বুধবার ওই রায় দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991