সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ১ জুন, ২০২৪
  • ২৬ বার পঠিত

 

মোঃ রেজাউল করিম খান বিশেষ প্রতিনিধি:   “বৈ‌শ্বিক পুষ্টিতে দুধ অপ‌রিহার্য” এই প্রতিপাদ‌্য নিয়ে সিরাজগঞ্জে বিশ্ব দুগ্ধ দিবস-২০২৪ পালিত হয়।

এ দিবস উদযাপন উপলক্ষে র‍্যালি প্রদর্শন, আলোচনা‌সভা অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী স্কুল ছাত্র-ছাত্রীদের মাঝে সা‌র্টিফিকেট ও পুরস্কারের চেক বিতরণ করা হয়।
সিরাজগঞ্জ জেলা প্রাণিসম্পদ কার্যালয় এবং প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য প্রাণী সম্পদ এর আয়োজনে,
শনিবার (১লা জুন)সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় সন্মুখ হতে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এসে শহিদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বণার্ঢ্য র‌্যালি উদ্বোধন করেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং বিজয়ী স্কুল শিক্ষার্থীদের সন্মাননা স্মারক সার্টিফিকেট ও পুরস্কার হাতে তুলেদেন, সিরাজগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, প্রতিটি মানুষের সুস্থ থাকতে হলে দুধ খাওয়ার কোন বিকল্প নেই। সুস্থ থাকতে সকল মানবদেহের জন্য দুধ, ডিম, মাংস,শাক-সবজি,মাছ খাওয়ার খুবই প্রয়োজন। একজন মেধাবী ছাত্র-ছাত্রী হতে গেলে পুষ্টিকর খাবার বেশি বেশি করে খেতে হবে তার মধ্যে পুষ্টিকর দুধ অবশ্যই পান করতে হবে। আজকের শিশু, কিশোর-কিশোরী, তরুণ-তরুণীরাই আমাদের আগামীদিনের ভবিষ্যৎ তাই মেধা শক্তি অর্জন করতে পুষ্টিকর দুধ প্রতিদিনই খেতে হবে।
অনুষ্ঠানের মুখ্য আলোচক ছিলেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ওমর ফারুক।
সন্মানিত অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)গণপতি রায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মহসিন খন্দকার, নিয়ামত আলী খান হিমেল, আখিরুজ্জামান, সিরাজগঞ্জ জেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ট্রেনিং অফিসার ডাঃ মোঃ হাবিবুর রহমান, জেলা প্রাণিসম্পদ দপ্তরের উপ-পরিচালক (কৃত্রিম প্রজনন কেন্দ্র) ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন। এ অনুষ্ঠানের ব্যবস্থাপনা ও সার্বিক দায়িত্ব ছিলেন, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন, কামারখন্দ উপজেলার প্রাণিসম্পদ দপ্তরের এলএসপি রহমত আলী।পরে দুগ্ধগুনাবলী নিয়ে প্রামাণ্যচিত্র ও পাওয়ার প্রেজেন্টেশন উপস্থাপন করেন, রায়গঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম।
এ সময় অনুষ্ঠানে, কামারখন্দ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুল ইসলাম, কাজিপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ দিদারুল আহসান, বেলকুচি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান নবী, উল্লাপাড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ স্বপন দেবনাথ, শাহজাদপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ বিল্লাল হোসেন, চৌহালী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রফিকুল ইসলাম সহজেলা প্রাণিসম্পদ দপ্তরের অন্যান্য কর্মকর্তা- কর্মচারীগণ এবংডেইরী, পোল্ট্রি ফার্মাস এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, ডেইরী খামারীবৃন্দ, বিভিন্ন ভেটেরিনারি ঔষধ কোম্পানী, ফিড কোম্পানী’র প্রতিনিধি গণ, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991