শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
ঘোষনা
বন্ধের দিনে পতাকা উত্তোলন করে রাখা সেই প্রধান শিক্ষক কে কারন দর্শানোর নোটিশ হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল

সিলেট-সুনামগঞ্জ বন্যায় অসহায় মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জুন, ২০২২
  • ৩২০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

সিলেট-সুনামগঞ্জ বানভাসি অসহায় মানুষ মানুষের পাশে মানবতার ফেরিওয়ালা জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও মাতৃজগত টিভির চেয়ারম্যান খান সেলিম রহমান ।

বাংলাদেশ নদীমাতৃক দেশ এবং নদীবিধৌত সমতল ব-দ্বীপ অঞ্চল। বন্যা বাংলাদেশের জন্য অনেকটা অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। নদীগুলো হারিয়েছে নাব্যতা, খালে বিলে সবখানেই পানির ঠাঁই নেই। সবখানে দখলদারদের বাণিজ্যিক থাবা। অন্যদিকে হাওড় বাঁওড়ের পানির উৎসব ভারতের আসাম ও মেঘালয়। সেখানে আষাঢ়ের মৌসুমে লাগাতার বৃষ্টি হলেই পাহাড়ে ঢল নামে।

 

আমাদের হাওড়-বাঁওড় অধ্যুষিত সিলেট-সুনামগঞ্জ হাওররক্ষা বাঁধ নিয়ে বহুকালের রাজনীতি আছে। এখানে বাঁধ নির্মাণে গাফিলতি নতুন নয়। এবারে সেই গাফিলতি চূড়ান্ত রূপ নিয়েছে। প্রথমে একবার বন্যায় বোরোর আবাদ তলিয়ে গেছে বানের পানিতে, কৃষক নিঃস্ব হয়েছে। সব শেষ হলে সবাই ঘরে ফিরে গেছে। তখনো বাঁধ নিয়ে আর ভাবেনি কেউ। এই দূরদর্শিতার সংকটে এবারে ঢলের পানিতে বাসছে জনপদ, ভাসছে মানুষ। খাবার সংকট, পানির সংকট, ওষুধের সংকটে অথচ পানি থই থই চারদিকে। ঢলের স্রোত পেরিয়ে মানুষের কাছে যাওয়া কষ্টসাধ্য। মানুষের প্রাণহানী ও ধনসম্পদের ব্যাপক ক্ষতিতো হয়েছেই।

 

সিলেট এবং সুনামগঞ্জ জেলায় মারাত্মক বন্যায় এখনো পানি বন্দী রয়েছে লাখ লাখ মানুষ। যাদের অনেকেই বাড়ি-ঘর ছেড়ে কাছাকাছি উঁচু জায়গায় আশ্রয় নিয়েছেন।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক, মাতৃজগত টিভির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার সম্পাদক, ঢাকা মিরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি, বাংলাদেশ জাতির পিতা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ও বাংলাদেশ জাতির পিতা পরিষদ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি, মানবতার ফেরিওয়ালা খান সেলিম রহমান । মাতৃ জগত পরিবারের পক্ষ থেকে সিলেট সুনামগঞ্জ পানিবন্দি অসহায় দরিদ্র মানুষের ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন জয় হোক মানবতার |

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991