বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনতে একসঙ্গে কাজ করছে বিজিবি-বিএসএফ।

লায়ন রাকেশ কুমার ঘোষ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ২৭৫ বার পঠিত

বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)মহাপরিচালক (ডিজি)মেজর জেনারেল সাকিল আহমেদ বলেন, সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে এক সঙ্গে কাজ করছে বিজিবি-বিএসএফ।

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া বুধবার(২৩ মার্চ)দুপুরে স্থলবন্দর চেকপোস্ট এলাকা পরিদর্শনে আসলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

এসময় তিনি সীমান্ত হত্যা বন্ধে আরও বলেন, আমরা আইজিএলটি,ডিজিএলটিসহ বাংলাদেশ – ভারত দ্বিপাক্ষিক উচ্চ পর্যায়ের প্রত্যেকটি বৈঠকে এবিষয়ে গুরুত্ব দিয়ে আলোচনা করছি।উভয় পক্ষেরই মাঝেই সৌহার্দপূর্ণ মনোভাবের কোন কমতি থাকে নাই।উভয় পক্ষই চাচ্ছে সীমান্তহত্যা জিরো টলারেন্স(শূন্যের কোঠায়)নামিয়ে নিয়ে আসার জন্য।

তিনি আশা প্রকাশ করে বলেন,আমরা একে অপরের সঙ্গে যোগাযোগ বাড়ানো হচ্ছে।আমরা একে অপরকে বুঝতে চেষ্টা করছি।এতে করে সীমান্ত হত্যা বন্ধে ভূমিকা রাখবে।

এ সময় তিনি বলেন,বাংলাদেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ আইসিপি আখাউড়া এখানকার সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে আমরা কিভাবে দায়িত্ব পালন করছি তা দেখতে এখানে আসা।এখানকার কাস্টম ইমিগ্রেশনের কাজ সহজ ও পদ্ধতিগত করার জন্য আমি কাজ করবো।এখানে আমরা কাস্টম ইমিগ্রেশনের সাথে একীভূত হয়ে কাজ করছি।বি এস এফ এর সাথে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কাজ চালিয়ে যাচ্ছি।

বিজিবি মহাপরিচালক দুপুরে স্থলবন্দরের শূন্য রেখায় পৌঁছালে ত্রিপুরার বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ফুল দিয়ে অভ্যর্থনা জানায়।বিজিবি মহাপরিচালকের আখাউড়া স্থলবন্দর পরিদর্শনকালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991