বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
ঘোষনা
দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার শাহজাদপুর পৌর মেয়রের উদ্যাগে ৪০০ দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান মহাসড়কে চলছে অবৈধ সিএনজি ও অটোরিকশা বাড়ছে দুর্ঘটনা বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ তৃণমূল মানুষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল আকস্মিক ঝড়ে ভোলায় শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২; ট্রলারডুবি

স্বাধীন কণ্ঠ নিউজ দীপাবলির দীপা‌।

মোঃ শাহ সৈয়দ খাঁন
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১৯৪ বার পঠিত

ময়মনসিংহ জেলা পৌর প্রধানঃ
ভালুকার ভাওয়াল রাজা মেজর আফসার স্যার ছিলেন অতি সাধারন সহজ-সরল শান্তিপ্রিয় কর্মীবান্ধব উদার ও সাহসী দেশ প্রেমিক। যুদ্ধকালীন সময়ে সাব-সেক্টর কমান্ডার ছিলেন মেজর আফসার স্যার। প্রথমে একটি মাত্র রাইফেল নিয়ে আফসার বাহিনী গঠন করেন।ভালুকা ও তার আশেপাশের বিস্তীর্ণ এলাকা নিয়ে এই সংগঠন গড়ে তোলেন।

তার অধীনে সাড়ে চার হাজার মুক্তিযোদ্ধা বীরত্বের সাথে সম্মুখ যুদ্ধে পরাস্ত করে বিজয়ী হয়, যার সাক্ষী ইতিহাস। আজকে জীবিত অনেক মুক্তিযোদ্ধারা, সারা বাংলাদেশের মধ্যে উপজেলা ভিত্তিক সবচেয়ে বেশি মুক্তিযুদ্ধা ভালুকাতে এর প্রধান কারণ এই মেজর আফসার স্যার। তবে অতি দুঃখের সাথে আমার বলতে হচ্ছে যে মেজর আফসার স্যারকে আমরা এখনো মরণোত্তর বীর বিক্রম পদক দিতে পারিনি। এটা আমাদের বীর মুক্তিযোদ্ধাদের জন্য লজ্জা ও মুক্তিযোদ্ধার সন্তানদের জন্যও লজ্জা।আওয়ামীলীগ পরিবার ও তার সন্তানদের জন্য লজ্জা ভালুকাবাসীর জন্য লজ্জা। ভালুকাবাসি বঙ্গবন্ধুর তনয়া মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের প্রাণের দাবী আমরা মেজর আফসার স্যারকে মরণোত্তর বীর বিক্রম খেতাবে ভূষিত দেখতে চাই। আমার নেতা মাননীয় সংসদ সদস্য কাজিম উদ্দিন এমপি ভাইয়ের কাছে অনুরোধ করছি দ্রুত থেকে দ্রুত এই দাবির পক্ষে গণস্বাক্ষর চালু করা হোক।

দীপাবলির দীপাঃ- মহিলা শ্রমিকলীগ ভালুকা উপজেলা শাখা ,ময়মনসিংহ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991