মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
ঘোষনা
ডাটা লিডারশিপ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। গাইবান্ধায় আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত। সিরাজগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আমতলীর মেয়ে চিত্র নায়িকা শিমু হত্যাঃ তদন্ত প্রতিবেদন দিতে ষষ্ঠ বার সময় নিল পুলিশ    বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারাত ও পথসভা অনুষ্ঠিত  যা খুশি’ বাজার নিয়ন্ত্রণে রাষ্ট্রীয় তত্ত্বাবধানও কিন্তু জরুরী নয় মাসের অন্তঃসত্ত্বা জহুরা মুক্তাকে বিবস্ত্র করে নির্যাতনের অভিযোগ উঠেছে সোহেল আহমেদ সেলিম,রাশেদ আমিন ও ভাতিজি নিকির বিরুদ্ধে গাইবান্ধা সুন্দরগঞ্জ উপজেলায় প্রতিবন্ধী ধর্ষণ মামলায় উপ-সচিবের তিন দিনের রিমান্ড মঞ্জুর। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আমতলীতে শেখ ফজিলাতুন্নেছা মুজিব এঁর ৯২তম জন্মবার্ষিকী পালিত

হবিগঞ্জে বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ ২১০ কোটি টাকা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৩৩ বার পঠিত

হবিগঞ্জ প্রতিনিধিঃ

হবিগঞ্জ বন্যাকবলিত হয়ে জেলার সরকারি সড়কগুলো বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে। যে কারণে জেলার যোগাযোগব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম এখন। এখনো অনেক রাস্তা বন্যার পানির নিচে রয়েছে।

হবিগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা যায়, জেলায় তাদের রাস্তা রয়েছে ৩৩০ কিলোমিটার। এর মাঝে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ২৯ কিলোমিটার। ক্ষতির পরিমাণ ১৪০ কোটি টাকা। হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়কে সর্বাধিক ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

এ ছাড়া বাল্লা-জগন্নাথপুর-আউশকান্দি সড়কে ৩০ কোটি টাকা, লাখাই-বামৈ সড়কে ৩০ কোটি টাকা এবং বানিয়াচং-নবীগঞ্জ সড়কে ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে। বন্যায় কোনো সেতুর ক্ষতি হয়নি। তবে অনেক স্থানেই সেতুর অ্যাপ্রোচ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এলজিইডি সূত্রে জানা যায়, জেলায় তাদের মোট রাস্তা রয়েছে ১ হাজার ৮৩৫ কিলোমিটার। এর মাঝে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ৩৭৩ কিলোমিটার। ক্ষতির পরিমাণ ৫৯ কোটি ৫২ লাখ টাকা। এ ছাড়া জেলায় এলজিইডির সড়ক সেতু রয়েছে ২৪ হাজার ৭০.৭৯ মিটার। বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ৩০২ মিটার। ক্ষতির পরিমাণ ১০ কোটি ৩৪ লাখ ২৫ হাজার টাকা। জেলায় সড়কের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বানিয়াচং ও নবীগঞ্জ উপজেলায়।

হবিগঞ্জ এলজিইডির জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী শফিকুর রহমান জানান, এবারের বন্যার পানিতে স্রোত ছিল বেশি এবং পানির স্থায়িত্বও ছিল বেশি। ফলে রাস্তাঘাটের ক্ষতির পরিমাণ বেশি। জরুরি ভিত্তিতে তা মেরামত না করতে পারলে ক্ষতির পরিমাণ আরও বেড়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991