শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
ঘোষনা
বন্ধের দিনে পতাকা উত্তোলন করে রাখা সেই প্রধান শিক্ষক কে কারন দর্শানোর নোটিশ হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল

হরিনাকুন্ডুতে সলোক মোল্লার সুদের অত্যাচারে অতিষ্ঠ সাধারন মানুষ ছাড়তে হচ্ছে বসতভিটা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ২১০ বার পঠিত

মোঃ বনি স্টাফ রিপোর্টারঃ
ঝিনাইদহের হরিনাকুন্ডুতে আব্দুর রাজ্জাক ওরফে সলোক মোলা (৪৫) নামের এক সুদখোরের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে হরিশপুর, সাতব্রীজ,
বেলতলাসহ আশপাশের কয়েক গ্রামের সাধারন মানুষ। সুদখোর সলোক মোল্লা ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার ২নং জোড়াদহ ইউনিয়নের হরিশপুর গ্রামের বাসিন্দা এবং বর্তমান জোড়াদাহ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউ পি সদস্য।

জানা যায়, সলোক মোল্লা বিগত প্রায় (দশ) বছর ধরে এলাকার অসহায় সাধারন মানুষদের অসহায়ত্বের সুযোগ নিয়ে চক্রবৃদ্ধি হারে চড়া সুদের বেড়াজালে জড়িয়ে রমরমা সুদের ব্যবসার মাধ্যমে মানুষকে সীমাহীন হয়রানী ও সর্বশান্ত করে আসছেন দিনের পর দিন। আরো বেপরোয়া হয়ে উঠছেন এই সলোক মোল্লা।

সলোক মোল্লার সুদের জালে জড়িয়ে এ পর্যন্ত ভিটেমাটি বিক্রি করে সর্বশান্ত হয়েছেন এলাকার অনেকেই। আবার সুদ-আসল সহ সমুদয় টাকা পরিশোধের পরেও সুদখোর সলোক মোল্লার অত্যাচার সহ্য করতে না পেরে হরিশপুর গ্রামের শামসুল আলম,, বিশার পুত্র রবু হোসেন, সহ বেশ কয়েকজন এলাকা ছেড়েছেন বলেও জানা যায়।

সুদখোর সলোক মোল্লার নিকট হতে কারেন্ট সুদে টাকা নিয়ে নির্ধারিত সময়ের মধ্যে চক্রবৃদ্ধি হারে সুদ সহ সমুদয় টাকা ফেরত দেওয়ার পরও তার হয়রানী ও অত্যাচার থেকে রেহাই পায়না কেউ-ই। সুদ আসল
টাকা পরিশোধের পরও অসহায়দের থেকে অতিরিক্ত অর্থ আদায়ে চলে নানা ষড়যন্ত্র হুমকি ধামকি। এমনকি সুদে-আসলে টাকা পরিশোধের পরও গ্রাহকদের ব্যাংকের চেকের পাতায় (স্বাক্ষরকৃত ব্লাঙ্ক চেক) নিজের ইচ্ছে মতো লক্ষ লক্ষ টাকার অংক বসিয়ে মিথ্যা মামলায় জড়ানো সহ অসহায় মানুষদের হয়রানীর একাধিক অভিযোগও রয়েছে সুদখোর সলোক মোল্লার বিরুদ্ধে।

বেলতলা গ্রামের গোলাম মোস্তফার পুত্র নাজমুল ইসলাম বলেন, সলোক মোল্লার সুদের টাকা পরিশোধ করতে গিয়ে আমি দিশেহারা। তিন বছর আগে তার কাছ থেকে কারেন্ট সুদে আমি ৩০ হাজার টাকা নিয়েছিলাম। সলোক মোল্লা সুদে আসলে দেড় লাখ টাকা আদায় করার পরও আমার নিকট হতে অর্থ দাবী করে যাচ্ছেন। জমি-জায়গা বেচে তার সুদের টাকা পরিশোধ করে এখন আমি সর্বশান্ত।

রবু হোসেন বলেন, সলোক মোল্লার নিকট হতে কারেন্ট সুদে ১২ হাজার টাকা নিয়ে সুদাসলে ৭০ হাজার টাকায় পরিশোধ করার পরও আমার মুক্তি মেলেনি। সলোক মোল্লা অতিরিক্ত আরো ১ লক্ষ ২০ হাজার টাকা বেশি দাবি করে। এ টাকা আদায়ের জন্য দফায় দফায় আমার বাড়িতে হামলা চালায়, আমাকে মেরে ফেলার হুমকি দেয়। তারা এলাকার মাস্তান টাইপের মানুষ। জীবন বাচাতে তিন বছর ধরে আমি এলাকা ছাড়া।

এ বিষয়ে সলোক মোল্লার বক্তব্য নিতে ফোন করা হলে তিনি বারবার কল রিভিস করে কোন কথা না বলেই লাইন কেটে দিতে থাকেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991