শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
ঘোষনা
হামলা করে আসামি ছিনতাই, কৃষকলীগ কেন্দ্রীয় নেত্রীসহ আটক ১৫ আন্তঃজেলা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার  কোটা বিরোধী আন্দোলনে যারা যায় তাদের ৯০% রাজাকারের সন্তান -নিখিল  ডিরেক্টরস গিল্ডের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামইরহাট উপজেলা ডিজিটাল প্রেসক্লাবের উদ্যোগে এক সম্বর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে  রাজশাহীতে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভার সমাপনী  সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত যশোরের বেনাপোল সীমান্তে ২ কেজি ১০০ গ্রাম স্বর্ণর বারসহ পাচারকারী লিমন হোসেন (৩০)আটক হয়েছে  রাজশাহী মহানগরীর শিরোইল ঢাকা বাসস্ট্যান্ড থেকে ২২ জুয়াড়িকে গ্রেপ্তার  শাহজাদপুরে অস্ত্রসহ ডাকাত দলের সদস্য গ্রেপ্তার 

হাজার মানুষের ছাদ ভাঙ্গা কালভার্ট দিয়ে চলাচল 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ৯৯ বার পঠিত

স্পেশাল করেসপন্ডেন্টঃ

লক্ষ্মীপুর রামগতিতে ছাদ ভাঙ্গা কালভার্ট দিয়ে চলাচল করেন কয়েক গ্রামের মানুষ । উপজেলার ৭নং চররমিজ ইউনিয়নের শীল কোপ টু চৌমুহনী বাজার তিন কিলোমটার কাঁচা সড়কের মধ্যখানে কালভার্টটি ভেঙে পড়ে আছে কয়েকমাস ধরে। ফলে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে গ্রামের জনসাধারণকে। সরজমিন দেখা যায়, দীর্ঘ সাত মাস ধরে কালভার্টের ছাদের বেশকিছু অংশ ভেঙে পড়ে আছে। ভেঙে যাওয়া অংশটিতে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এর ওপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছেন এলাকাবাসী। এলাকাবাসী বলেন, এ পাকা রাস্তা ধরেই শিক্ষার্থীদের আশপাশের স্কুল-কলেজে আসতে হয়। হাটবাজারে কৃষিপণ্য আনা নেয়া হয়।যাতায়াতের একমাত্র রাস্তায় কালভার্টটির ছাদের এক অংশ ভেঙে গেছে। ফলে অনেকটা ঝুঁকির মধ্যে এ পথে যান চলাচল করছে।যেকোনো সময় গর্তে হতাহতের আশঙ্কা রয়েছে।

স্থানীয়বাসীন্দা মোঃ রিয়াজ জানান শীল কোপ টু চৌমুহনী বাজার তিন কিলোমিটার রাস্তা দিয়ে কোন প্রকার যানবাহন চলাচল করেনা । কোন কোন জায়গা বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। আমাদের এলাকার কোমলমতি শিশু ও ছাত্র ছাত্রী সবার এই রাস্তা দিয়ে চলাচল করতে অনেক কষ্ট হচ্ছে। এই গ্রামে প্রায় ১২ হাজার লোক বসবাস করে । এলাকার কোন মা বোন যদি ডেলিভারি হয়ে হাসপাতাল নেয়ার দরকার হয় তখন কি যে বিপাকে পড়ে বলে শেষ করা যাবে না। আজ প্রায় ১৫ বছর ধরে রাস্তাটি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ে আছে। স্যার আপনার অবগতির জন্য জানাচ্ছি ঐ রাস্তাতেই আমাদের ৭নং ওয়াড শেষ সিমান্তে একটা কালভার্ট ছিল বেশ পুরনো কালভার্টিও ভেঙে গেছে আজ ৭ মাস হলো। আমাদের চেয়ারম্যান মহোদয় এই বিষয়ে অবগত আছেন।

চর রমিজ ইউপি চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম দিদার থেকে মুঠোফনে জানতে চাইলে তিনি বলেন কালভার্টটি অচিরেঁ সংস্কারের করা হবে, রাস্তার বিষয়ে তিনি জানান রাস্তাটি ১০বার প্রকল্প করা হয়েছে এই প্রকল্প কোথায় যায় উপজেলার এলজিইডিতে জিজ্ঞাসা করে ।কালভার্টটি সংস্কারে এলজিইডি ৭মাসে কিছু করে নাই।

উপজেলার এলজিইডি কর্মকর্তা আব্দুর রহিম বলেন

কালভার্টটি কি সমস্যা আমরা অবগত নেই। ইউনিয়ন পরিষদ থেকে আমাদের কিছু জানানো হয়নি। ৭মাস যাবৎ পোলের ছাদ নষ্ট মাসিক সভা কক্ষে চেয়ারম্যান সাহেব কখনো বলেন নাই।

তিন কিলোমিটার সড়ক সংস্কার বিষয় জানতে চাইলে বলেন১কোটি ৮লক্ষ টাকা বরাদ্দ রয়েছে। সড়কটির স্কিম পাঠানোর অপেক্ষা, আমরা ১সাপ্তাহ মধ্যে ফাইল প্রস্তুত করে পাঠাবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991