বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:১৮ অপরাহ্ন
ঘোষনা
কারখানা পরিদর্শন ও আইনশৃঙ্খলা সভায় যোগদান করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ জোনের পুলিশ সুপার । গাজীপুর গাছা থানা এলাকায় শিক্ষক দম্পতির রহস্যজনক মৃত্যু।  বগুড়া’র ডিবির পৃথক পৃথক অভিযানে চোরাই মোবাইল ও গাঁজাসহ গ্রেফতার-২  সিরাজগঞ্জে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের উপর হামলা;মোবাইল ও ক্যামেরা ছিনতাই!  গাইবান্ধার গোবিন্দগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপায় এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। বাংলার মাটিতে কোন জঙ্গীবাদের জায়গা হবে না- এমপি শাওন আমতলীতে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  সিরিজ বোমা হামলার প্রতিবাদে পলাশবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত। দীর্ঘ ২৩ বছর ধরে চিকিৎসা ব্যয়ে সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়েছেন বকুল মিয়া (৪০)বিরল রোগে আক্রান্ত বকুল মিয়া’র বাঁচার আকুতি। সুনামগঞ্জে সিরিজ বোমা ও জঙ্গি হামলার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

১৫ জুনের আগেই লন্ডন-ম্যানচেস্টার ফ্লাইট, চলবে কাতারেও

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ৬ জুন, ২০২০
  • ১২০ বার পঠিত

দীর্ঘদিন পর চালু হতে যাচ্ছে ঢাকা থেকে যুক্তরাজ্যের ফ্লাইট। বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার- এই দুই রুটে ফ্লাইট চলাচল করে। কয়েকদিনের মধ্যেই যুক্তরাজ্য রুটে জারি করা নিষেধাজ্ঞা তুলে দিতে পারে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৫ জুন পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও আমরা এর আগেই এই রুটে ফ্লাইট চলাচলের পরিকল্পনা করছি। ইতোমধ্যে আমরা আলোচনা করেছি, আগামীকাল এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরও বলেন, আমরা কাতারে ফ্লাইট চালুর চেষ্টা করছি। সেদেশের সিভিল এভিয়েশনের সাথে আজও কথা হয়েছে। আলোচনার পর সেদেশে যাওয়ার নিষেধাজ্ঞাও তুলে দেয়া হতে পারে।

ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টার রুটে একমাত্র সরাসরি ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তবে কাতার, এমিরেটসসহ বেশ কয়েকটি এয়ারলাইন্স ট্রানজিটের মাধ্যমে লন্ডন নিয়ে যায়। কাতার রুটে বিমান বাংলাদেশ, কাতার এয়ারওয়েজ ছাড়াও বেশ কয়েকটি এয়ারলাইন্স ট্রানজিট ফ্লাইট পরিচালনা করছে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে এবং অভ্যন্তরণীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর আরেকটি আদেশে চীন বাদে সব দেশের সাথে ৭ এপ্রিল পর্যন্ত বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে, ৩০ মে এবং ১৫ জুন পর্যন্ত বাড়ানো হয়।

লন্ডন ফ্লাইট চালুর সম্ভাব্য তারিখ জানতে চাইলে বেবিচক চেয়ারম্যান বলেন, ‘আশা করছি নিষেধাজ্ঞার মেয়াদ (১৫ জুন) শেষ হওয়ার আগেই এই রুটে ফ্লাইট চালানো যাবে।’

কাতার ফ্লাইটের বিষয়ে তিনি বলেন, ‘কাতার বলছে, তাদের এয়ারওয়েজ আমাদের এখানে ফ্লাইট পরিচালনা করতে চায়। তবে তাদের ফ্লাইটে বাংলাদেশি ছাড়া অন্য দেশের নাগরিকরা যেতে পারবে। বাংলাদেশিরা কাতারে ট্রানজিট নিয়ে অন্য দেশে যেতে পারবে। এ বিষয়ে তাদের সঙ্গে কথাবার্তা চলছে। দেখি সেই রুটটি চালু করা হয় কি না।’

এর আগে দীর্ঘ ৬৯ দিন বন্ধ থাকার পর গত ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991