মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ টি প্রতিষ্ঠানে জরিমানা ঝিনাইদহে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সিরাজগঞ্জের নবাগত জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন কাশিয়াডাঙ্গা থানার অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার; ১ গ্রেপ্তার নবাবগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ভোলায় “বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন” এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী উপহার গাজীপুরে ট্রাক থেকে দেড় কোটি টাকার হেরোইন উদ্ধার, চালকসহ হেলপার আটক ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি সিরাজগঞ্জের আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালন ধর্মপ্রান মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানিয়েছেন, আলহাজ্ব মোঃ আব্দুল জলিল (বিএ) সিরাজগঞ্জে ভিক্টোরিয়া হাইস্কুলে বঙ্গবন্ধুর ১০৪ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করলেন কুষ্টিয়া সহ কয়েকটি জেলার ৩১৫ জন চরমপন্থী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩
  • ১৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: অপরাধ জগতের পথ ছেড়ে আত্মসমর্পন করেছে সিরাজগঞ্জ, পাবনা, টাঙ্গাইল, রাজবাড়ি, কুষ্টিয়াসহ দেশের ৭ জেলার নিষিদ্ধ ঘোষিত ৪ টি চরমপন্থি সংগঠনের ৩১৫ সদস্য।

 

২১৯ আগ্নেয়াস্ত্রসহ চরমপন্থি সদস্যদরা আত্মসমর্পন সিদ্ধান্ত নেয়ায় । রোববার (২১ মে-২৩) দুপুর ১.৩০ মিনিটে সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদর দপ্তরে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি (এমএল) লাল পাতা ও সর্বহারাসহ বেশ কয়েকটি চরমপন্থী দলের ৩১৫ সদস্য আত্মসমর্পণ করেন। এতে অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে ফিরে আসায় খুশি চরমপন্থি সদস্যদের স্বজনেরাও। আর চরমপন্থীদের আত্মসমর্পণের খবরে স্বস্তিতে চরমপন্থী বা সর্বহারা অধ্যুষিত এলাকার মানুষেরা।

 

আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সিরাজগঞ্জ, টাঙ্গাইল, রাজবাড়ী, পাবনা, বগুড়া, কুষ্টিয়া ও মেহেরপুর নিয়ে দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল। এক সময় এ অঞ্চলের আতঙ্ক ছিলো বেশ কয়েকটি চমরপন্থি ও সর্বহারা সংগঠন। সর্বহারা, চরমপন্থী, পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি, লাল পতাকা সংগঠনের নাম শুনলেই আতকে উঠতো এ জনপদের মানুষ। নিষিদ্ধ ঘোষিত এসব সংগঠনের সদস্যরা খুন, জখম ও লুটপাটসহ নানা অপরাধে জড়িয়ে থাকতো সব সময়। র‍্যাবের কয়েক মাসের নিরলস পরিশ্রমে এখন অপরাধের অন্ধকার পথ ছেড়ে আলোর পথে আসছেন তারা। আর এ সকল কাজে প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয় র‌্যাব।

 

নিজেদের ভুল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফেরায় খুশি পরিবারের সদস্যরাও। আর চরমপন্থিদের স্বাভাবিক জীবনে ফেরার খবরে স্বস্তি ফিরেছে এলাকাবাসীর মাঝেও। অপরাধ জগৎ থেকে সরে এসে আত্মসমর্পণ করায় চরমপন্থিদের প্রশিক্ষিত করে পুনর্বাসনসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হবে বলে জানান র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, আত্বসমর্পনকারি চরমপন্থিদের স্বাভাবিক জীবনে ফেরার পথকে মসৃন করতে সকল ভূমিকা পালন করবে সরকার। আত্বসমর্পনকারিদের স্বাভাবিক জীবনে স্বাগতম। একই ভাবে এখনো চরমপন্থা অবলম্বনকারিদের কঠোর হুশিয়ারি দিয়ে বলতে চাই র‌্যাবকে সকল ধরনের সহায়তা প্রদান করা হচ্ছে, আধুনিক করা হচ্ছে, কেউ যদি ভাবেন পালিয়ে পার পাবেন সেটা হবে না।

 

মন্ত্রী আরো বলেন, নিজেদের আদর্শিক দ্বন্দে এরা নানা নামে বিভক্ত, কিন্তু সন্ত্রাসী কর্মকান্ডে এরা সকলেই এক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রথম চরমপন্থিদের সাধারন ক্ষমা ঘোষনা করে তাদের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991