বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

আসন্ন সংসদ নির্বাচনে প্রচারণা এবং জনপ্রিয়তার শীর্ষে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার 

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৮৫ বার পঠিত

মুহাম্মদ আজিজুর রহমান খান নেত্রকোনা জেলা বিশেষ প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের জনপদ হিসেবে পরিচিত নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে।

শুরু হলো নির্বাচনী হাওয়া। সময় যতই সামনে আসছে, মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ এবং প্রচারণা ততই বাড়ছে। সরকার দলের পাশাপাশি নির্বাচনী নানা রাজনৈতিক দলের নেতারা নিজ নিজ জোটের মনোনয়ন লাভের আশায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রাখার পাশাপাশি নিজ নিজ সংসদীয় আসনে প্রচারণা অব্যাহত রেখেছেন।

স্থানীয়ভাবে ভোটাররা জানায় যে , নেত্রকোনা-১ আসনে অনেকেই প্রচারণা করলেও যোগ্য এবং সৎ নেতৃত্ব, জনপ্রিয়তা, নিজস্ব বিপুল পরিমাণ ভোটার থাকা , সততা, পিতার রাজনৈতিক আদর্শ এবং জন সংপৃক্ততা শক্তি নিয়ে সকলের পছন্দের শীর্ষে রয়েছেন,আওয়ামী লীগ মনোনীত ১৫৭, নেত্রকোনা-১ কলমাকান্দা -দুর্গাপুর আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দিন তালুকদারের সুযোগ্য কন্যা নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য, দুর্গাপুর উপজেলা পরিষদ এর চেয়াারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। বিএনপি নির্বাচনে অংশ গ্রহন করলে তাদের শক্তিশালী প্রার্থী ব্যারিস্টার কায়সার কামালকে প্রতিহত করে আসনটি আওয়ামী লীগ এর রাখতে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদারের বিকল্প একেবারেই নেই বলে ভাবছেন আওয়ামী লীগ তৃনমুল নেতা-কর্মীসহ সাধারণ ভোটাররা।

নেত্রকোনা-১ আসন দুর্গাপুর কলমাকান্দা থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার স্কুল জীবন থেকেই বাবার হাত ধরেই ছাত্রলীগের রাজনীতি শুরু করে নিজেকে একজন কর্মী বান্ধব ছাত্রনেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি তার পিতার সাথে থেকে বিএনপি সরকারের পতনের জন্য বিভিন্ন হরতাল, অবরোধ, মিটিং মিছিল কর্মসূচিসহ, বিভিন্ন আন্দোলনে রাজনৈতিক মাঠে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং ২০০১ এর পরে রাজপথে বিভিন্ন আন্দোলন সংগ্রামে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার এর ভূমিকা ছিল চোখে পড়ার মতো ।

বিভিন্ন স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৫৭,নেত্রকোনা-১ আসনে অনেকেই প্রার্থী থাকলেও, সাবেক সংসদ সদস্য মরহুম জালাল উদ্দীন তালুকদার এর কন্যা জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার তালুকদারই জনগণের একমাত্র আস্থার জায়গা তার কোন বিকল্প নাই, দুর্গাপুর কলমাকান্দা আসনের নেতৃত্ব দেবার মতো জনবল, পারিবারিক রাজনৈতিক পরিচয় , সামাজিক ইতিবাচক পরিচিতি, অর্থনৈতিক স্বচ্ছলতা, রাজনৈতিক দূরদর্শীতা, আদর্শ নেতৃত্ব, পরিচ্ছন্ন রাজনীতি, ও গ্রহণ যোগ্যতা নিয়ে অন্যান্য সকল প্রার্থী থেকে ব্যাপক এগিয়ে রয়েছেন নারী অগ্রজ ঝুমা তালুকদার। শুধু তাই নয় সাধারণ মানুষের কাছে গ্রহনযোগ্যাতাও রয়েছে তার অনেক ।

এ আসনে তাকে মনোনয়ন দিলে নৌকার পক্ষে জয়লাভ করা অধিকতর সহজ হবে বলে মনে করছেন স্থানীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষ ।

এ ব্যাপারে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার বলেন, আমার বাবা নেত্রকোনার বর্ষিয়ান নেতা (কলমাকান্দা দুর্গাপুর) আসন থেকে বাংলাদেশ আওয়াামী লীগ থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন , আমিও চাই আমার মতো বাবার রাজনৈতিক আদর্শ নিয়ে বাবার স্বপ্ন দেখা রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে, আমি চাই দুর্গাপুর-কলমাকান্দার অবহেলিত মানুষের পাশে থেকে জনগণের হয়ে কাজ করতে । মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে এ আসনে মনোনয়ন দিলে ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের ভোটে আমি নৌকা প্রতিক নিয়ে জয়লাভকরতে পারব ।

দুর্গাপুর কলমাকান্দা কে চাদাবাজ,জঙ্গিবাজ দুর্নীতিবাজ দখলবাজ, ভূমিদস্যু, মাদকমুক্ত একটি সুন্দর সু-শিক্ষিত জনপদ হিসেবে গড়ে তুলতে পারব।এ আশা তিনি ব্যক্ত করেন। এ আসনে জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার ছাড়াও আরও মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, সাবেক সংসদ সদস্য মোসতাক আহম্মেদ রুহী, ছবি বিশ্বাস, শাহ মহসিন ও মানু মজুমদার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991