মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
ঘোষনা
হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার শাহজাদপুর পৌর মেয়রের উদ্যাগে ৪০০ দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সবাইকে পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান মহাসড়কে চলছে অবৈধ সিএনজি ও অটোরিকশা বাড়ছে দুর্ঘটনা বাংলাদেশ ন্যাশনাল নিউজ ক্লাবের উদ্যোগে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ তৃণমূল মানুষের ভূমিকা শীর্ষক আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিল আকস্মিক ঝড়ে ভোলায় শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত, নিহত ২; ট্রলারডুবি ঈদ উপহার ও ইফতার বিতরণ করছেন রাসিক কাউন্সিলর আলহাজ্ব শাহাদত আলী শাহু

কাল শুরু হচ্ছে রাবি ভর্তিযুদ্ধ, সম্পন্ন প্রস্তুতি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৭২ বার পঠিত

নিজস্ব ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের

ভর্তি পরীক্ষা আগামী সোমবার ২৯ মে ২৩ ইং তারিখ থেকে অনুষ্ঠিত হবে। আগামী ৩১ মে (বুধবার) পর্যন্ত এ, বি ও সি এই তিন ইউনিটে আয়োজিত এই ভর্তি পরীক্ষা চলবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন সম্পন্ন করেছে ভর্তি পরীক্ষা নিয়ে সকল প্রস্তুতি।

 

বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে শনিবার ২৭ মে ২৩ ইং তারিখে বেলা ১১টায় আয়োজিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে

রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এ তথ্য জানায়।

 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর আয়োজিত এই সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য জানান, ভর্তি পরীক্ষার নিয়মাবলী, প্রক্সি জালিয়াতি রোধে নিরাপত্তাসহ শিক্ষার্থী, কেন্দ্রে প্রবেশের নির্দেশনা ও অবিভাবকদের আবাসন ব্যবস্থা এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর নানা উদ্যোগের কথা।

 

এবারে কোটাসহ ৪ হাজার ৪৬৭ টি আসনের বিপরীতে মোট ১ লক্ষ ৭৮ হাজার ৫৯১ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় বসবে। এর মধ্যে ১ লক্ষ ৮৩৮ টি পুরুষ আবেদনকারীর সংখ্যা এবং ৭৭ হাজার ৭৫৩ টি নারী আবেদনকারীর সংখ্যা। এবার ১ লক্ষ ৫৫ হাজার ৮১৬ টি একক আবেদনকারীর সংখ্যা।

 

পরীক্ষার জন্য চূড়ান্ত আবেদন সম্পন্ন করেছে ‘এ’ ইউনিটে ৭২ হাজার ৬৫ জন, ‘বি’ ইউনিটে ৩০ হাজার ৬৭৫ জন এবং ‘সি’ ইউনিটে ৭৫ হাজার ৮৫১ টি। যার মধ্যে কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত ২৭ টি বিভাগসহ ‘এ’ ইউনিটে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ৬ টি বিভাগ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট ‘বি’ ইউনিটে এবং বিজ্ঞান , কৃষি , প্রকৌশল , জীববিজ্ঞান ও ভূ – বিজ্ঞান অনুষদভুক্ত ২৬ টি বিভাগ অন্তর্ভুক্ত আছে ‘সি’ ইউনিটে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991