বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
ঘোষনা
নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার

ক্যারিয়ারের প্রথম একক কনসার্টে গাইবেন বাপ্পা মজুমদার।

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ২১৩৯ বার পঠিত

জয়প্রিয় গায়ক সুরকার ও সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। দীর্ঘ ৩০ বছরের সংগীত ক্যারিয়ার তার। এবার তার গান নিয়েই বিশেষ একটি কনসার্টের আয়োজন করেছে ‘এলাইভ’।

এই আয়োজনের মাধ্যমে ক্যারিয়ারের প্রথমবার বাপ্পা মজুমদার কোনো কনসার্টে গাইবেন এককভাবে। যে অনুষ্ঠানে বাপ্পা মজুমদার ছাড়া আর কেউ গাইবেন না। এ বিষয়টি নিশ্চিত করেছেন বাপ্পা মজুমদার নিজেই।
অনুষ্ঠানে তার দলছুট ব্যান্ডের বাইরেও সবমিলিয়ে ৮ থেকে ১০ জন মিউজিশিয়ান থাকবেন। আগামী ২৩ সেপ্টেম্বর আইসিসিবি এর ৩ নাম্বার হলে এই কনসার্ট অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কে বাপ্পা মজুমদার বলেন, ‘প্রথমবার এত বড় পরিসরে এককভাবে গান গাইব কনসার্টে। বাংলাদেশের প্রেক্ষাপটে একটা ব্যান্ড বা একজন শিল্পী শুধু একটা অনুষ্ঠানে গাওয়ার সুযোগ পায় না। একটা অনুষ্ঠানে আরও অনেক শিল্পীই থাকে। তবে, এই অনুষ্ঠানে আমি একাই পারফর্ম করব। আমার ভক্ত অনুরাগীরা শুধু আমার গানগুলোই শুনতে পারবে। আমাকে নিয়ে বড় পরিসরে এমন আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানাই। আশাকরি দর্শক শ্রোতাদের একটি ভালো অনুষ্ঠান উপহার দিতে পারব।’
ক্যারিয়ারের এত বছর পর এমন একটি আয়োজনে গাইবেন। এমন আয়োজন আরও আগেই তো হওয়া উচিত ছিল আপনাকে নিয়ে। মন খারাপ হয় না? প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘না মন খারাপ হয় না। কারণ, আমি এত মানুষের ভালোবাসা পেয়েছি তাতে আমি আনন্দিত। এমন একটি অনুষ্ঠানের জন্য আমি এক্সাইটেড। দলছুটের মেম্বাররাও থাকবে, বাইরের মিউজিশিয়ানরাও থাকবেন। আমার জীবনের বহু প্রতিক্ষীত একটি কনসার্ট। আমি চাই সবাই এটার সঙ্গে থাকুক এটাকে সাপোর্ট করুক।’

গত কয়েক দিনে বাপ্পার জীবনে এমন অনেক কিছুই ঘটছে, যা আগে ঘটেনি। কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হিসেবেই বাপ্পা মজুমদারের পরিচিতি। তবে কয়েক বছর ধরে তিনি চলচ্চিত্রের আবহ সংগীতের কাজও করেছেন। আবারও নতুন সিনেমায় আবহ সংগীত করছেন বাপ্পা। শাকিব খান অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’ সিনেমায় কেবল আবহ সংগীত নয়, একটি গানও গেয়েছেন তিনি। গানটির সংগীত পরিচালকও বাপ্পা মজুমদার। এটি আবহ সংগীত পরিচালক হিসেবে তাঁর তৃতীয় কাজ। তবে আগের দুই আবহ সংগীতের কাজের চেয়ে এটির পার্থক্য হলো, এটি পুরোমাত্রার বাণিজ্যিক সিনেমা।
এ প্রসঙ্গে বাপ্পা বলেন, ‘এখন এই সিনেমার কাজটাই করছি। সিনেমায় আমার গাওয়া গানটির শুটিংও শেষ হয়েছে।’ এ ছাড়া ‘ভালোবাসা প্রীতিলতা’ সিনেমার আবহ সংগীতের কাজও করছেন বাপ্পা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991