বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
ঘোষনা
ঝিনাইদহে বৃষ্টির আশায় কেঁদে বুক ভাসালেন মুসল্লীরা বাংলাদেশ সমাজ সেবা ফাউন্ডেশন কর্তৃক তৃষ্ণা নিবারণ উপকরণ বিতরণ নাটোরে বাগাতিপাড়ায় আগুনে পুড়ে নিঃস্ব ৬ পরিবার শ্রীপুরে তালাবদ্ধ ঘর থেকে গলাকেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্ৰেফতার করেছে র‌্যাব-১ রায়গঞ্জে শিক্ষা বিষয়ক গ্লোবাল এ্যাকশন সপ্তাহ পালিত ঝিনাইদহ র‌্যাবের অভিযানে মানব পাচার চক্রের মূলহোতা গ্রেফতার আরএমপি’র মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত সি‌লেট বিভা‌গের শ্রেষ্ঠ ও‌সি নির্বাচিত হলেন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত 

গাজীপুরে জাল নোট ও ভারতীয় জাল রুপি সহ চক্রের চার সদস্য গ্রেফতার।

স্টাফ রিপোর্টার মোঃ আতিক হাসান
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পঠিত

 

 

গাজীপুর মহানগরের ডিবি পুলিশের কাছে একটি গোপন সংবাদের ভিত্তিতে ২৭শে মার্চ রাতে অভিযান চালিয়ে দেশীয় জাল নোট ও ভারতীয় জাল রুপি উদ্ধার করে, ও এই চক্রের চারজনকে গ্রেফতার করে।

ঈদ কে সামনে রেখে সারা দেশে জাল রুপি ও জাল টাকা সরবরাহ করা হবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে জাল নোট ক্রয়-বিক্রয় চক্রের চার সদস্যকে গ্রেফতার করে গাজীপুর মেট্রোপলিটন সদর থানা পুলিশ।গ্রেফতারকৃতদের কাছ থেকে আনুমানিক ৩ লক্ষ ৪২ হাজার ভারতীয় জাল রুপি ও ৬ লক্ষ ৯২ হাজার দেশীয় জাল নোট জব্দ করা হয়। ২৭ মার্চ সোমবার রাতে প্রথমে দুইজনকে মহানগরের সালনা এলাকা ও পরবর্তীতে তাদের তথ্য অনুযায়ী আরো দুইজনকে ঢাকা জেলা সাভার থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- পিতা মোঃ সুরুজ মিয়ার ছেলে মোঃ মাজহারুল ইসলাম ওরফে সবুজ(২৫), পিতা মৃত: গফুল আলীর ছেলে মোঃ ছামিউল ইসলাম(৩০), পিতা মোঃ রমজান আলীর ছেলে মোঃ খোরশেদ আলম ওরফে গিট্টু(৩২), পিতা মোঃ আজিমুদ্দিনের ছেলে মোঃ ছালেক(২৭)। তারা দীর্ঘদিন যাবৎ ঢাকা এবং গাজীপুর জেলায় ভাড়া থাকতো।

সকালে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে (দক্ষিণ) ডিবি বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান জানান,ভারতীয় রুপি ও দেশীয় জাল নোট ক্রয়-বিক্রয়ের গোপন খবরে মহানগরের সালনা এলাকায় অভিযান চালিয়ে মাজহারুল ইসলাম ও ছামিউলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছে থাকা শপিং ব্যাগ ও দেহের পিছনের অংশে রাখা ভারতীয় রুপি ও জাল নোট উদ্ধার করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদে চক্রের অন্য দুই সদস্যকে সাভার এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভারতীয় ও দেশীয় জাল নোট উদ্ধার করে পুলিশ।

এক পর্যায়ে পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, আলাউদ্দিন নামে এক ব্যক্তি এসব জাল নোট প্রস্তুুত করে এবং সে মূলহোতা। পরে জানা যায় ওই ব্যক্তি গ্রেফতারকৃতদের মাধ্যমে সারা দেশের বিভিন্ন স্থানে জাল নোট সরবরাহ করে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আরও জাল টাকা ক্রয়-বিক্রয়ের জন্য একাধিক মামলা রয়েছে। আসামিদের স্বীকারোক্তিতে পাওয়া মূলহোতা সহ এ চক্রের বাকিদেরকে গ্রেফতারের অভিযান চালিয়ে জাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991