শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
ঘোষনা
মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা শাহজাদপুরে কিশোরের হাত-পা বাঁধা ঝুলন্ত মরদেহ উদ্ধার শাহজাদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ শুভ উদ্বোধন মুজিবনগর স্মৃতি কমপ্লেক্সকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নারায়নগঞ্জের আড়াইহাজারে ৩৪ কেজি গাজাসহ ২ জন গ্রেফতার দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম বি এ ডি সি ফার্ম দত্তনগরের ইতিহাস ও ঐতিহ্য হাতির আক্রমণে নিহত জাহিদের পরিবারের পাশে এমপি নিখিল সিপিএল নাইট ক্রিকেট টুর্নামেন্ট সর্দ্দারপাড়া পারচৌপুকুরিয়া দুর্গাপুর পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন খান সেলিম রহমান

ঘুর্ণিঝড় ঠেকানো সম্ভব নয়, তবে জানমালের ক্ষয়ক্ষতি কমানো সম্ভব-এমপি শাওন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ১৪৮ বার পঠিত

মোঃ এমরান হাসান আলীম স্টাফ রিপোর্টারঃ-ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ঘুর্ণিঝড় আমরা ঠেকাতে পারব না তবে সতর্ক হলে জানমালের ক্ষয়ক্ষতি কমানো সম্ভব। মানুষের সুস্থভাবে জীবন বেঁচে থাকলে এবং চেষ্টা করলে সম্পদ অর্জন করা সম্ভব।

ঘূর্নিঝড়ের সময় অনেকে মালামাল ও সম্পদের কথা চিন্তা করে আশ্রয়কেন্দ্রে যেতে চায় না, এটা মোটেও ঠিক না।
শুক্রবার (২৮ অক্টোবর) সকালে লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের ফাতেমাবাদ গ্রামের দুইশত ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী তুলে দেয়ার সময় সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘূর্নিঝড় সিত্রাং শুরু হওয়ার পূর্ব থেকে সকলকে সতর্ক হওয়ার জন্য যথাযথ পরামর্শ দিয়েছিলেন। সকল কর্মকর্তা কর্মচারীদেরকে বলেছেন মানুষজনকে নিরাপদে আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য যথাযথভাবে পদক্ষেপ নেয়ার জন্য। তিনি নিজে সকলের খোঁজ খবর নিয়েছেন। বিশেষ করে ঘূর্ণিঝড় আঘাত করার পরপরই উপকূলীয় এলাকায় ক্ষতিগ্রস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরনের কথা বলেছেন। মহান আল্লাহর রহমতে এবং সরকারের যথাযথ পদক্ষেপের কারনে ঘূর্ণিঝড়ে মানুষ মৃত্যুর হার অনেক কম হয়েছে।
এসময় তিনি ঘুর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ এক হাজার টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল, চাল, ডাল, চিনি, তেল ও লবণ।
নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরনের পর ঘুর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এমপি শাওন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমদ, সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, জেলা পরিষদের সদস্য আনোয়ারুল ইসলাম রিপন, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মিয়া, প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ মোঃ রুহুল আমিনসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991