শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
ঘোষনা
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা সভাপতি ডিপজল সম্পাদক নির্বাচিত গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে শিশু মরিয়মের লাশ। রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় নিহত ৩, আহত ২ ফরিদপুরের সদর চর গজারিয়া এলাকায় অটোভ্যান ছিনিয়ে নিয়ে চালককে হত্যা: গ্রেফতার ৩ রায়গঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস পদপ্রার্থী জনপ্রিয়তার শীর্ষে মোঃ লিটন হোসেন খান শ্রীপুরে কাভার্ডভ্যানের ধাক্কায় দুই সাংবাদিক আহত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত নড়াইলের লাহুড়িয়া এলাকায় অভিযান চালিয়ে ১২ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ গ্রেফতার ২ মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা

জনগণকে নিরাপদ ও পুষ্টিকর খাবার পৌঁছে দিতে কাজ করছি —-খাদ্যমন্ত্রী

জুল‌ফিকার আলী সম্রাট, নওগাঁ জেলা ব‌্যু‌রো প্রধান :
  • আপডেট টাইম : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ২৩৭ বার পঠিত

জুল‌ফিকার আলী সম্রাট, নওগাঁ জেলা ব‌্যু‌রো প্রধান: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অধিকাংশ মানুষ চকচক করা চাল পছন্দ করে। তারা মনে করে চকচক করা চালেই পুষ্টি বেশী। তাদের এই ধারনা ভ্রান্ত, কেননা লাল চালেই রয়েছে বেশী পুষ্টিগুণ। খাদ্য অধিদপ্তর কার্নেল ফ্যাক্টরিতে চালে ছয় ধরনের পুষ্টি মিক্সিং করে জনসাধারণকে বিতরণ করছে বলে জানান তিনি।

তিনি আজ রবিবার দুপুরে ১৭ জুলাই নওগাঁর
নিয়ামতপুর উপ‌জেলা পরিষদের নবনির্মিত হল রুমে নিরাপদ খাদ্য নিশ্চিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আইন বিধি ও প্রবিধিমালার প্রয়োগ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, কৃষকবান্ধব বর্তমান সরকার কৃষকের জন্য সার,বিদ্যুৎসহ কৃষি উপকরণে ভর্তূকি দিচ্ছে। উচ্চফলনশীল জাত উদ্ভাবন কৃষকের চাষাবাদকে সহজ করে দিয়েছে। ফলে দেশ খাদ্য প্রায় সয়ংসম্পূর্ণ হয়েছে। এখন নিরাপদ খাদ্য সম্পর্কে জনগণকে সচেতন করতে সমন্বিত পদক্ষেপ নেওয়া হয়েছে।

কৃষক অনেক সময় না বুঝে তার উৎপাদিত শাকসবজি ও ফলমুলে কীটনাশক ব্যবহার করে উল্লেখ করে বলেন, তাদেরকে এর সাইড ইফেক্ট সম্পর্কে অবহিত করতে হবে। কীটনাশক ব্যবহারের কতদিন পর সেটা বাজারজাত করা যায় তাও জানাতে হবে।
তিনি আরো বলেন,উত্তরাঞ্চলে মঙ্গা ছিল একসময়। তখন ধান উৎপাদন কম হতো, তামাক হতো বেশী। তখন নিরাপদ আর পুষ্টিকর খাবারের কথা চিন্তা করা যায়নি। পেট ভরাই তখন ছিল মূল লক্ষ্য। এখন বাংলাদেশ খাদ্যে প্রায় সয়ংসম্পূর্ণ। আমরা জনগণকে নিরাপদ ও পুষ্টিকর খাবার পৌঁছে দিতে কাজ করছি বলে উল্লেখ করেন মন্ত্রী।
উপজেলা নির্বাহি অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আইউব হোসাইন মন্ডল ও ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নওগাঁ জেলা নিরাপদ খাদ্য অফিসার চিন্ময় প্রামানিক।
পরে খাদ্যমন্ত্রী এডিপির অর্থায়নে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991