মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
ঘোষনা
জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন নীলফামারী ডোমার উপজেলায় এক যুবক ট্রেনে কাটা পরে নিহত  কসবায় বিএসএফ এর গুলিতে বাংলাদেশী যুবক নিহত আ.লীগের যৌথসভা মঙ্গলবার গোদাগাড়ীতে মারামারির পর মাদকের মামলা দিয়ে ফাঁসিয়েছে ছাত্রকে শাহজাদপুরে সি লাইন যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে নিহত ১ আহত ৮ শ্রীপুর উপজেলা রিপোর্টার্স ক্লাবের ঈদ পূর্ণমিলনি অনুষ্ঠান অনুষ্ঠিত চুয়াডাঙ্গা জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত সোনারগাঁওয়ে ৪৯ লক্ষ টাকার জাল নোট সহ আটক ২ জন সিরাজগঞ্জে র‌্যাব-১২ অভিযানে শিশু ধর্ষন মামলার আসামী গ্রেফতার

দৌলতপুরে দৃষ্টিনন্দন মসজিদে আসছেন দর্শনার্থী ও ধর্মপ্রাণ মুসল্লিরা।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২০৩ বার পঠিত
মোঃ জহুরুল ইসলাম কুষ্টিয়া জেলা প্রতিনিধি:  দৃষ্টিনন্দন মসজিদ দেখতে ভিড় করছেন দর্শনার্থীরা। সারাদেশে ৫শ’৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র তৈরি প্রকল্পের আওতায় হওয়া কুষ্টিয়ার দৌলতপুরের এই মসজিদ কমপ্লেক্স নির্মাণ শেষের পথে। উদ্বোধন হবে এ মাসেই। প্রায় সাড়ে তেরো কোটি টাকা ব্যয়ে করা এই মসজিদ কমপ্লেক্স দেখতে আসছেন বিভিন্ন এলাকার দর্শনার্থী ও ধর্মপ্রাণ মুসল্লিরা।
এখনই উন্মুক্ত করে না দেয়ায় বাইরে থেকেই মসজিদ দেখছেন সবাই, তুলছেন ছবিও। আধুনিক সুবিধা সম্বলিত তিনতলা ভবনটিতে জামায়াতে নামাজ আদায় করতে পারবেন ৯শ’ জন। সুসজ্জিত ঝাড়বাতি ও কারুকাজে ইবাদত স্থান কেন্দ্রীয় ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত। নারী ও পুরুষদের জন্য আলাদা ওযু ও নামাজের ব্যবস্থা রয়েছে। হজ্জ প্রশিক্ষণ ও হজ্জ যাত্রীদের নিবন্ধন সংক্রান্ত কাজও করা হবে এখানে। ইমামতি প্রশিক্ষণ, ইসলামিক বই সমৃদ্ধ পাঠাগার ও গবেষণা কেন্দ্রের পাশাপাশি এখানে থাকছে অটিজম কর্নার, মরদেহ গোসল ও নামাজে জানাজার আলাদা ব্যবস্থা। নীচ তলায় গাড়ি পার্কিং ছাড়াও ইসলামিক সাংস্কৃতি ও সভা কক্ষের ব্যবস্থা রয়েছে। হেফজ খানা মসজিদ ভিত্তিক প্রাক-প্রাথমিক, গণশিক্ষা এবং পবিত্র কুরআন শিক্ষা নিয়মিত থাকবে।
কমপ্লেক্সেই রাখা হয়েছে কমফোর্টেবল অতিথিশালা। মসজিদটি সরেজমিনে একবার দেখতে আসা আল আমিন বলেন, ইচ্ছা ছিলো এদিকে আসলে মসজিদটি দেখবো, দেখে চোখ আটকে গেলো তা-ই ছবি তুলছিলাম। হাবিব হোসেন বলেন, মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ইসলাম প্রচারে ব্যপকভাবে কাজে আসবে, সারাদেশে ইসলামিক সাংস্কৃতিক চর্চা বাড়বে। দর্শনার্থী জহুরুল ইসলাম বলেন, লোকমুখে এই মসজিদের কথা শুনেছিলাম, তা-ই দেখার জন্য স্ব পরিবারে এসেছি, উদ্বোধন হলে এখানে নামাজ আদায়ের নিয়ত করে গেলাম। দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জব্বার জানান, ফেব্রুয়ারিতে নিয়োগ কার্যক্রম শেষ করে এই মাসেই উদ্বোধন হবে মডেল মসজিদ কমপ্লেক্স।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991