শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫২ অপরাহ্ন
ঘোষনা
বন্ধের দিনে পতাকা উত্তোলন করে রাখা সেই প্রধান শিক্ষক কে কারন দর্শানোর নোটিশ হিরো উমেন স্কলারশীপ বিতরণ র‌্যাব -৫ এর অভিযানে কষ্টি পাথরে বিষ্ণু মূর্তি উদ্ধার ঝিনাইদহে ভর্তুকি মুল্যে টিসিবি’র পণ্য বিক্রি শুরু কটন কারখানা পরিদর্শন করলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের পুলিশ সুপার ঝিনাইদহে হারানো ও চুরি হওয়া ১০৫ টি মোবাইল, প্রতারণা করে নেওয়া প্রায় ৭ লাখ টাকা উদ্ধার সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাডি বহরে হামলা মামলার আসামি যশোরে আটক বিএনপি সত্যি ভারতীয় পণ্য বর্জন করছে কিনা, জানতে চান প্রধানমন্ত্রী শ্রীপুরে মসজিদের ইমাম ও এতিম অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ বঙ্গবন্ধু কন্যার নির্দেশ, খেটে খাওয়া মানুষের পাশে থাকার ;ঈদ উপহার বিতরণে নিখিল

নদী রক্স কনসার্টে তারুণ্যের ঢল

শাকিল খান নিরব
  • আপডেট টাইম : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৮৭ বার পঠিত

দেশের নদীগুলো মরে যাচ্ছে, অবহেলায়, দুষণে নদীর স্বাভাবিক প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে প্রতিনিয়ত। নদীর প্রতি তারুণ্যের ভালোবাসা প্রেম সচেতনতা জাগিয়ে তুলতে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল এক বর্ণাঢ্য কনসার্ট।

বসুন্ধরার আইসিসিবি হল-৪ এ আয়োজিত ‘নদী রক্স কনসার্ট’-শিরোনামের এ কনসার্টে অংশ নেয় ক্রিপটিক ফেইট, চিরকুট, আরবোভাইরাস, অ্যাশেজ, বাংলা ফাইভ, এফ মাইনর ও স্মুচেস।

‘দেশের সব নদী নিয়ে একটি করে গান থাকবে’ এমন স্বপ্ন নিয়ে এবং জলবায়ু ও নদী রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুরু হয় ‘নদী রক্স’ উদ্যোগটির পথচলা। কনসার্টের ভ্যানুটিও স্মরণ করিয়ে দিল নদী নিয়ে বাঙালির আবেগ। ভ্যানু সাজানো হয় নদী নিয়ে বিখ্যাত সব কবিতা ও গানের পংক্তিমালা দিয়ে।
জলবায়ু, নদী, সংগীত ও তারুণ্যকে এক করে আয়োজিত এ কনসার্টে সাড়া দিয়েছে তরুণরাও। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হাজারো তরুণের উপস্থিতিতে প্রতিটি ব্যান্ড নদীর জন্য নিজেদের জনপ্রিয় গান গেয়ে মাতিয়ে রাখে পুরো হল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইজারল্যান্ড, ইউকে, সুইডেন, তারকিশ, নকওয়ের এ্যাম্বাসেডরবৃন্দ। নদীরক্স কাভার সং বিজয়ীদের মাঝে গিটার ও হেডফোন পুরস্কার হিসেবে তুলে দেন অতিথিরা।

পদ্মা, বুড়িগঙ্গা, কুশিয়ারা, পশুর, চিত্রা, ডাহুক ও সাঙ্গু, দেশের এই ৭টি গুরুত্বপূর্ণ নদী নিয়ে নতুন গান তৈরি করেছে দেশের স্বনামধন্য ৭টি ব্যান্ড। যেগুলোর মিউজিক ভিডিও নদীগুলোতেই শুট করা হয় এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়। ইতোমধ্যে গানগুলো তরুণদের মাঝে ব্যাপক সাড়ে ফেলেছে। সেই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হল ‘নদী রক্স কনসার্ট’।

‘নদী রক্স’ উদ্যোগটিকে সার্বিকভাবে সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড অ্যাম্বাসি, তত্ত্বাবধানে রয়েছে মানুষের জন্য ফাউন্ডেশন ও সার্বিক ব্যবস্থাপনায় আছে সল্ট ক্রিয়েটিভস।

নদী রক্স কনসার্টের আয়োজক ব্র্যান্ডমিথের সাথে পার্টনার হিসেবে আরও ছিলো সবাই মিলে সবার ঢাকা, লাফার্জহোলসিম বাংলাদেশ, রিমার্ক এইচবি লিমিটেড, রেডিও টুডে, বাংলাদেশ ব্যান্ড মিউজিক ফ্যান’স কমিউনিটি (বিবিএমএফসি), মেটাল ফ্রিক টিশার্ট, নেসলে ও পোলার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
এই পত্রিকার সকল সংবাদ, ছবি ও ভিডিও স্বত্ত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক মাতৃজগত    
কারিগরি সহযোগিতায়ঃ Bangla Webs
banglawebs999991